রবিবার, ৭ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

ভোটযুদ্ধে শোবিজ তারকারা...

ভোটযুদ্ধে শোবিজ তারকারা...

এতদিন অভিনয় ও গান দিয়ে শোবিজ অঙ্গন মাতিয়েছেন, এবার নেমেছেন ভোটযুদ্ধে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শোবিজ অঙ্গনের বেশ কজন তারকা নির্বাচনে অংশ নিয়েছেন। এ তারকারা এবার এলেন রাজনীতিতে।  তাদের কথা তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

 

ফেরদৌস [ঢাকা-১০]

ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের টিকিটে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন ‘হঠাৎ বৃষ্টি’ ছবি খ্যাত নায়ক ফেরদৌস। তার কথায়, এতদিন পর্দার নায়ক ছিলাম এখন মাঠের নায়ক। আমি মনে করি ঢাকা-১০ আসনের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার বিকল্প নেই। আমি নির্বাচিত হলে এ অঞ্চলে সব সমস্যা নিরসনে বিশেষ করে মাদক ও সন্ত্রাসের সমস্যা দূর করতে এবং এলাকার উন্নয়নে কাজ করব। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

 

মাহিয়া মাহি [রাজশাহী-১]

রাজশাহী-১ আসনে ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন চলচ্চিত্রের মাহি। তিনি বলেন, আমার এলাকার লোকজনই আমাকে জোর করে বলেছে ‘আপনাকে নির্বাচন করতে হবে’। কারণ তারা আমাকে ভালোবাসে। আমি নির্বাচিত হলে এলাকাকে মাদকমুক্ত করব; পাশাপাশি এলাকার সেচের পানির সংকট দূর করব। গত বছর পানির জন্য দুই আদিবাসী কৃষক আত্মহত্যা করেছেন। পানির জন্য কেন মানুষ কষ্ট করবে? মানুষ যাতে টাকা আয় করতে পারেন সে ব্যবস্থা করব। আমি আর সিনেমা করব না।

 

আসাদুজ্জামান নূর [নীলফামারী-২]

২০০১ থেকে পরপর চারবার আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন বাকের ভাই খ্যাত অভিনেতা আসাদুজ্জামান নূর। পঞ্চমবারের মতো তিনি আওয়ামী লীগের টিকিট পেয়ে নৌকা প্রতীকে নির্বাচন করছেন। তিনি বলেন, আমি আগের মতোই গণতন্ত্র রক্ষায় কাজ করে যাব। আসনটি জেলার সদর উপজেলা নিয়ে গঠিত।

 

মমতাজ [মানিকগঞ্জ-২]

মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচন করছেন ‘বুকটা ফাইট্টা যায়’ গান খ্যাত কণ্ঠশিল্পী মমতাজ। তিনি আওয়ামী লীগের টিকিটে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনের মাঠে নেমেছেন। মমতাজ বলেন, আমি মূলত গানের মানুষ। গান দিয়েই দেশের মানুষ আমাকে চিনে এবং ভালোও বাসে। আমার নেত্রী জননেত্রী শেখ হাসিনাও আমাকে অনেক ভালোবাসেন। আমার সংগঠনের নেতা-কর্মীরাও আমাকে ভালোবাসেন। এর ফলেই গানের পাশাপাশি আমি সেবামূলক কাজ করি। আমার সততা, নিষ্ঠা ও পরিশ্রমের জন্যই আমার নেত্রী, আমার অভিভাবক, জননেত্রী শেখ হাসিনা আমাকে মানিকগঞ্জ-২ আসন থেকে তিনবার সংসদ সদস্যের মাধ্যমে এলাকার জনগণের জন্য কাজ করার সুযোগ করে দিয়েছেন। নির্বাচিত হলে আমার এলাকার মানুষের জীবনমান উন্নয়নে আরও কাজ করে যাব, সেই সঙ্গে জয়লাভের ব্যাপারে আমি খুবই আশাবাদী।

 

ডলি সায়ন্তনী [পাবনা-২]

পাবনা-২ আসন থেকে বিএনএম-এর প্রার্থী হিসেবে নির্বাচন করছেন ‘রংচটা জিন্সের প্যান্ট পরা হে যুবক’ গানের কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী। নির্বাচনে অংশ নেওয়া প্রসঙ্গে ডলি বলেন, আমাকে সাধারণ মানুষ সাদরে গ্রহণ করেছে। খুব ভালো সাড়া পাচ্ছি। এদিকে আমি যাতে নির্বাচন করতে না পারি এজন্য ফোনে ও মেসেজে বিভিন্ন হুমকি আসছে। আমি শেষ পর্যন্ত মাঠে থাকতে চাই। বিজয়ী হয়ে মানুষের জন্য কাজ করতে চাই। আমি একজন পেশাদার কণ্ঠশিল্পী। দেশ তথা সারা বিশ্বের মানুষ আমাকে চেনে। সবার অনুরোধে আমি প্রার্থী হয়েছি। নিজ এলাকার জন্য কিছু করতে চাই।  বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-এ (বিএনএম) যোগ দিয়েছি। পাবনা-২ আসন থেকে নির্বাচন করছি। জেতার ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

 

নকুল কুমার [বরিশাল-২]

বরিশাল-২ আসনে কৃষক শ্রমিক জনতা লীগের টিকিটে নির্বাচন করছেন বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির নির্মাতা হানিফ সংকেতের আবিষ্কার ‘বিয়া ক্যানরে করলাম দাদা’ গান খ্যাত কণ্ঠশিল্পী নকুল কুমার বিশ্বাস। নির্বাচনে অংশ নেওয়া প্রসঙ্গে এ শিল্পী বলেন, মহান সংসদে না গেলে মানুষের চাওয়া তুলে ধরার জায়গা খুবই কম। বরিশালের প্রত্যন্ত পল্লী উজিরপুর-বানারীপাড়া উপজেলার অবহেলিত গণমানুষের কল্যাণে অবদান রাখতে চাই। সে কারণেই প্রার্থী হয়েছি। সম্প্রতি একটি দেশের গানের শুটিং করতে গিয়েই সংসদ সদস্য পদে নির্বাচনের বিষয়টি এসেছে। শুটিংয়ে উপস্থিত সবার দাবি, আমাকে বরিশাল-২ আসনের সংসদ সদস্য হিসেবে দেখতে চান তারা। শুটিংয়ে উপস্থিত ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই আমার গানের ভক্ত। ফলে ভক্তদের ভোটেই জয়লাভ করব আমি। তাই কৃষক শ্রমিক জনতা লীগের টিকিটে এমপি প্রার্থী হয়েছি। আমার বিশ্বাস এলাকার মানুষ আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

সর্বশেষ খবর