সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা
ইন্টারভিউ

সংসার ও অভিনয় একসঙ্গে করা কঠিন

শোবিজ প্রতিবেদক

সংসার ও অভিনয় একসঙ্গে করা কঠিন

এ সময়ের দর্শকপ্রিয় চিত্রনায়িকা পূজা চেরি। নায়িকা হিসেবে অল্প সময়ের মধ্যে দেশীয় চলচ্চিত্র বেশ ভালোভাবেই ঝালিয়ে নিয়েছেন।  গত ঈদে তার অভিনীত জ্বীন ছবিটি দর্শকপ্রিয়তা পেয়েছে। এ বছর মুক্তির অপেক্ষায় রয়েছে বেশকিছু সিনেমা। নতুন বছরে নতুন কাজের পরিকল্পনা নিয়ে তার সঙ্গে কথোপকথন-

 

নতুন কাজের খবর কী?

পরিকল্পনা চলছে। এখন একটু সিলেকটিভ হয়ে গেছি। অবশ্য যদি কোনো কাজ ভালো লেগে যায় তাহলে হুট করেই শুরু করে দিতে পারি। তবে ভালো কিছু হতে হবে। যেমন- ভালো পরিচালক, গল্প, সহশিল্পী সব মিলিয়ে পারফেক্ট হতে হবে।

 

নতুন বছরে পরিকল্পনা...

বছর নতুন হলেও আমাদের কাজ কিন্তু একই। আমাকে সিনেমা নিয়েই থাকতে হবে। এ বছর আমার বেশ কিছু প্রজেক্ট মুক্তির অপেক্ষায় আছে। সেগুলো নিয়ে থাকব। পাশাপাশি যুক্ত হব নতুন কিছু ভালো ভালো কাজে।

 

এ বছর মুক্তির অপেক্ষায় কয়টি ছবি রয়েছে?

‘নাকফুল’ নামে একটি সিনেমা পুরোপুরি প্রস্তুত হয়ে আছে। গত বছর মুক্তিরও কথা ছিল, পায়নি। এ বছর পাবে কি না আমি বলতে পারছি না। ‘লিপস্টিক’ নামে আরও একটি সিনেমা শেষ। এ বছর মুক্তি পেতে পারে। বাকিটা পরিচালক বলতে পারবেন। ‘মাসুদ রানা’ নামে একটি সিনেমার শুটিং শেষ পর্যায়ে। এ বছর ‘দরদিয়া’ নামে আরও একটি সিনেমার শুটিং শুরু করব শিগগিরই। এ ছাড়া নতুন কিছু কাজ শুরুর কথা ছিল।

 

‘মাসুদরানা’ সিনেমাটির শুটিং বন্ধ রয়েছে কেন?

শেষের পথে এসেই আটকে রয়েছে। বাকিটুকু কবে শেষ হবে এটা জাজ মাল্টিমিডিয়া ও পরিচালক সৈকত নাসির বলতে পারবেন। তবে ছবিটি দারুণ হয়েছে। এতে আমি সোহানা চরিত্রে অভিনয় করেছি।

 

ভবিষ্যতে নিজেকে কীভাবে দেখতে চান?

আমি কারও মতো হতে চাই না। কারও জায়গাও নিতে চাই না। নিজেকে একটা শক্ত অবস্থানে দেখতে চাই। এটা বিশ্বাস করি যে, কেউ কারও জায়গা নিতে পারে না। তবে নিজেকে চলচ্চিত্রে বড় একটা অবস্থানে দেখতে চাই। সেই অবস্থানে যেতে প্রতিনিয়ত নিজেকে তৈরিও করছি। অভিনয়ে ভালো অবস্থানে যেতে হলে অবশ্যই অভিনয়ের উন্নতি করতে হবে। অভিনয়ে উন্নয়নের জন্য প্রায়ই আয়নার সামনে অনুশীলন করি। সংলাপ বলি। প্রচুর সিনেমা দেখি, নাটক ও ওয়েব সিরিজ দেখি। বড়দের কাজ দেখি, সমসাময়িকদেরও দেখি, জুনিয়রদেরও দেখি, যেটা ভালো, সেটা যেমন দেখি, খারাপটাও দেখি। অভিজ্ঞতা অর্জন করতে চাই।

 

রোমান্টিক, ভৌতিক সব ধরনের ছবিই করলেন, এ ভ্যারিয়েশন নিয়ে কী বলবেন?

সব অভিনেতা-অভিনেত্রীর একটি স্বপ্ন থাকে যে, সে সব ধরনের চরিত্রের কিছু কাজ করবে। তা হতে পারে রোমান্টিক, অ্যাকশন কিংবা ভৌতিক কোনো গল্পে। সবার মতো আমারও ইচ্ছা এবং আশা ছিল, আমিও ভিন্ন ভিন্ন কিছু গল্প এবং চরিত্রে অভিনয় করব। একজন সিনেমাপ্রেমী কিংবা একজন অভিনেত্রী হিসেবে এ ইচ্ছা থাকতেই পারে। শুরুতেই শুরু করেছি রোমান্টিক গল্পের সিনেমা দিয়ে। যা আমার স্বপ্ন পূরণে একধাপ এগিয়ে নিয়ে গেছে। এরপর অনেক সিনেমা করলাম। যেমন- ‘দহন’, ‘প্রেম আমার ২’, এ দুটি সিনেমা করার পরই ‘জ্বীন’ সিনেমাটির কথা আসে, আমি একটু অবাক হই। এর আগেই বলেছিলাম, আমার ভৌতিক সিনেমার প্রতি একটা আলাদা ভালো লাগা আছে এবং এ সুন্দর ও ভৌতিক সিনেমার গল্পে কাজ করব, তাই একটু অবাক হয়েছি। অবাকের চেয়ে বলব, আমি অনেক খুশি হয়েছি।

 

অভিনয়ের ক্ষেত্রে কোন বিষয়টিকে প্রাধান্য দেন?

দেখুন, আমার কাছে যখন কোনো সিনেমার প্রস্তাব আসে তখন আগে দেখি সেটা আমি করতে পারব কি না। আমার যদি কনফিডেন্ট না থাকে যে, এটা মনে হয় ভালো হবে না বা কাজ করার জন্য করা এমন কাজ কিন্তু আমি কখনো করি না।

 

বিয়ের পর অভিনয় থেকে বিদায় নেবেন?

সংসার ও অভিনয় একসঙ্গে করা আমার কঠিন হয়ে উঠবে। তাই আমি যখন বিয়ে করব, তারপর থেকে আমাকে ক্যামেরার সামনে আর দেখা যাবে না। সংসারজীবনে মনোযোগী হব।

 

সর্বশেষ খবর