শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা
ইন্টারভিউ

আশা করছি বছরটা ভালো যাবে

আশা করছি বছরটা ভালো যাবে

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী কণ্ঠতারকা বেলাল খান। গায়কের পাশাপাশি একাধারে তিনি একজন সুরকার ও সংগীত পরিচালক।  তিনি নিয়মিতভাবে চলচ্চিত্র, একক, মিক্সড অ্যালবাম এবং নাটকের গানে কণ্ঠ ও সংগীত পরিচালনা করছেন। নতুন বছরে তার সঙ্গে সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

কেমন আছেন? কোথায় আছেন?

আলহামদুলিল্লাহ, অনেক ভালো আছি। এখন গ্রামে এসেছি পরিবারসহ মায়ের কাছে। ছোট বোনও এসেছে। সবাই মিলে টাঙ্গাইলে আছি। খুবই আনন্দে কাটাচ্ছি। আম্মা নানারকম পিঠা-পায়েস বানিয়ে খাওয়াচ্ছেন। তবে খেজুরের রস এখনো খেতে পারিনি। এই শনিবার ফিরব ঢাকায়।

 

নতুন বছরে নতুন প্রত্যাশা কী?

নতুন বছরে সবসময় প্রত্যাশাটা বেশি থাকে। তবে সবকিছুর সমন্বয় করাটাই মূল ব্যাপার। আশা করছি বছরটা ভালো যাবে। কারণ গত বছর অনেক কাজ করেছি। একক-দ্বৈত গান,  মিক্সড গান, নাটকের গানসহ বেশকিছু ভালো ভালো মুভির কাজ করেছি। সেগুলো আসবে।

 

কবি সিনেমার সব গানের সংগীত পরিচালক আপনি...

হ্যাঁ। মোট পাঁচটি গান রয়েছে হাসিবুল রেজা কল্লোল ভাইয়ের এ ছবিতে, যেগুলোর সবকটির সংগীত পরিচালক আমি। একটি গান গেয়েছি কোনালের সঙ্গে। একক কোনো গান করিনি। আর বাকি গানগুলোর আর্টিস্ট এখনো চূড়ান্ত হয়নি। কবির শুটিং এখনো শেষ হয়নি। তবে সম্প্রতি কবির মোশন পোস্টার রিলিজ হয়েছে। আশা করছি কাজটি ভালো হবে।

 

আপনার কাভার করা একটি গান ট্রেন্ডি লিস্টে। টিকটকেও প্রথম কাতারে। বিস্তারিত জানাবেন?

‘যদি আরেক জনম আমি পাইগো’ গানটি এস এম শরতের গান। গানটি আমার খুবই প্রিয়। প্রায় সময়ই গুনগুন করে গানটি গাইতাম। একসময় গানটি কাভার করার অনুমতি চেয়ে বলার পর তিনি রাজি হয়ে বললেন, ‘তুমিই তো গাইবা, গাও’। শুরুতে কোনো প্রিপারেশন ছাড়াই গানটি গেয়ে ফেসবুকে আপ দেই। ২৪ ঘণ্টায় গানটি ১ মিলিয়ন ভিউ হয়। ট্রেন্ডিং ৯ এ চলে আসে গানটি। আর টিকটকে তো মিলিয়ন মিলিয়ন মানুষ দেখেছে এ পর্যন্ত। দুই নাম্বার অবস্থানে আছে। সব মিলিয়ে বছর শুরুতেই এমন বিষয়ে ভীষণ আনন্দিত।

 

এপিরাসের সঙ্গেও কোলাবোরেশন করেছেন, যেটির অডিও রিলিজ হয়েছে...

গানটির নাম ‘বেবি’। এপিরাসের সঙ্গে প্রথমবার করলাম। বিশ্বমানের যেমন প্রজেক্ট হয় তেমন ধরনের এ গানটি। অনেক চমৎকার ও সুন্দর এ এক্সপেরিমেন্টাল গানটি। স্পটিফাইসহ বিভিন্ন অ্যাপসে রিলিজ হয়েছে। অচিরেই এ গানটি ভিডিও আকারে বানিয়ে প্রকাশ হবে।

 

আঁখির সঙ্গে পাখির গান কেমন হয়েছে?

গানটি নিয়ে অনেক প্ল্যান ছিল। তাই কোলাবোরেশন করতে সময়ও লেগেছে। ফাইনালি অনেক হ্যাপি আমি। ভিডিও তৈরি হবে, উয়েডিও বিষয়টা গানে থাকবে। আমরা দুজন থাকব। এটি ছাড়াও পুরো বছরটা একের পর এক গান ভিডিও আকারে রিলিজ হবে। নাটক, মুভির গানও আসবে।

 

নতুন আর কোন মুভির গান করেছেন?

মোস্তাফিজুর রহমান মানিকের একটি সিনেমায় সব গান অর্থাৎ তিনটি গানের সংগীত পরিচালক হিসেবে কাজ করছি। আমি আর লুইপা মিলে একটি গানও করছি।

 

স্টেজ শোর ব্যস্ততা কেমন?

কেবল ইলেকশন শেষ হয়েছে। এ সময়টায় ব্যস্ততা কিছুটা কম ছিল। মাঝে স্বন্দীপে একটি শো করেছিলাম। প্রথম শো ছিল নতুন বছরে। এরপর এখন শোর জন্য কথাবার্তা চলছে। ২০ তারিখ একটা স্টেজ শো করার কথা রয়েছে। সামনে আরও রয়েছে। দেখা যাক। 

সর্বশেষ খবর