মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা
ইন্টারভিউ

মনের দিক থেকে আগের মানুষটাই আছি

মনের দিক থেকে আগের মানুষটাই আছি

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী তানিয়া আহমেদ। এই অনন্যা দীর্ঘদিনের বিরতির পর আবার শোবিজে ফিরেছেন। ব্যস্ত রয়েছেন ওয়েব সিরিজ ও চলচ্চিত্র নিয়ে। এই তারকার সঙ্গে সাম্প্রতিক ব্যস্ততা ও সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেছেন - পান্থ আফজাল

 

মোহনীয় হাসির গ্ল্যামার মডেল-অভিনেত্রী, কেমন আছেন?

ভালো না থেকে তো উপায়ই নেই। এত সুন্দর সুন্দর কথা কাউকে বললে অবশ্যই তার মন খারাপ থাকলেও ভালো হয়ে যাবে।

 

পুরনো বছরগুলো কেমন ছিল?

আমার সব বছরই ভালো যায়। প্রতিদিনই ভালো যায়। যে দিনটা চলে যায়, সেটা যদি কোনো কারণে টাফ যায় আমি সেটাকে সামনের জন্য নিজেকে প্রস্তুত করি। তো আমার প্রতিটি দিনই ভালো যায়। আমার ভালো লাগে।

 

এ বছরটা কেমন যাবে? ইন্ডাস্ট্রি নিয়ে প্রত্যাশা কী?

ভালোই মনে হয়। প্রত্যাশা তো অনেক রয়েছে। এই যে ভালো ভালো অনেক মুভি হচ্ছে। দেশের সংস্কৃতি যেন আরও ভালো এগোয়। যেন পুরো ওয়ার্ল্ডজুড়ে আমাদের সিনেমা মুক্তি পায়। ওরকম দিনের প্রত্যাশা।

 

পর্দায় আপনার উপস্থিতি আগের চেয়ে কম...

পর্দা উপস্থিতি কমে গেলেও থেমে যাবে না। ওটিটি তো বটেই, বিভিন্ন সিনেমা অনুষ্ঠানেও নিয়মিত আমাকে পাবেন দর্শকরা।

 

আগে একটি চলচ্চিত্র বানিয়েছিলেন। নির্মাণে আর দেখছি না কেন?

আমাকে সবাই এ কথাটা জিজ্ঞেস করে। আগেও আমি যখন কোনো মুভি দেখতে গেছি অনেকে বলেছেন, তানিয়া আপা আপনার মেকিং সেন্স তো অনেক ভালো। এত সুন্দর করে বানিয়েছেন ‘ভালোবাসা এমনই হয়’। কেন এত দিনের গ্যাপ? আসলে আমি যেটা মনে করি, একটু শিখে নিয়ে করতে চাই। আমি জানি করলে পারব, তবে এখন যারা কাজ করছেন ‘দে আর রিয়েলি গুড’। তবে আমার ইচ্ছে রয়েছে ইন্টারেস্টিং কিছু করার। সারা জীবনের ইচ্ছে ভালো কিছু করব। তাই ‘বন্ধুত্ব’ নিয়ে কাজ করতে চাই।

 

‘আজকের অনন্যা’ কেমন যাচ্ছে?

এটা আমি ১২-১৩ বছর ধরে উপস্থাপনা করছি। মাঝখানে কিছু দিন গ্যাপ ছিল। কিন্তু আবার এখন নতুন করে করছি। প্রতি চার মাস পর পর আমাদের রেকর্ডিংটা হয়। তো চেষ্টা করছি এটিতে ভিন্নভাবে নিজেকে উপস্থাপন করার চেষ্টা করতে। প্রতি পর্বে ডিফারেন্ট ডিফারেন্ট লুকে আসছি। অনন্যাতে তাই একটি অন্যরকম প্রেজেন্টেশন দর্শককে দিতে চাই।

 

এ বছর কি কাজে এখন ব্যস্ততা?

সামনের মাসে একটি ছবির শুটিং শুরু করব। নাম ‘তাপ’। এর পরিচালক সুমন ধর। এটিতে আমি ও মিম অভিনয় করেছি প্যারালাল দুটি নারী চরিত্রে। ক্যারেক্টারটি আমার খ্বুই ইন্টারেস্টিং লেগেছে। আমার আরেকটা মুভির ডাবিং চলছে। সেটা আমাদের রায়হান খানের। এখন পর্যন্ত দুটি নামের প্রস্তাব রয়েছে, ‘এক্সকিউজ মি’ আর ‘পায়েল’। হয়তো যেকোনো একটা নাম রাখা হবে। আমি একটি ব্রোথেলের মাসির চরিত্রে কাজ করেছি। সত্যিই অন্যরকম অভিজ্ঞতা।

 

আর ওটিটির কাজ?

ওটিটির কাজ অল্প কিছু করেছি। তবে কেউ হয়তো এখনো যোগ্য মনে করেনি তাই ডাকেনি। না হলে তো অবশ্যই করা হতো।

 

তানিয়ার সৌন্দর্যের রহস্য...

সবাই আমাকে ভালো দেখতে চায়। দেখা হলে বলে, ‘আপা আপনাকে অনেক ভালো লাগে’। এই যে দেখতে ভালো লাগে বলাটা যখন তাদের মুখ থেকে শুনি তখন আমার ভালো লাগে। এরপর আমি নিজে যখন আয়নার দিকে তাকাই, তখন মনে হয়, ‘আই হ্যাভ টুবি ফিট’। আমাকে যারা ভালোবাসে তারা যেন দেখে বলে, ওয়াও তানিয়া আপু! এখনো তোমাকে দেখলে এত ফিট লাগে, সুইট লাগে, নাইচ লাগে অ্যান্ড কিউট লাগে।

 

সেই আগের ঠিকানায় আছেন?

মনের দিক থেকে আমি সেই আগের মানুষটাই আছি।

সর্বশেষ খবর