বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

তারকাদের ভিন্ন পেশা

তারকাদের ভিন্ন পেশা

অনেকে শখের বশে, অনেকে আবার সাইড বিজনেস হিসেবে অভিনয়ের পাশাপাশি ভিন্ন পেশায় যুক্ত থাকেন। তারকাদের ভিন্ন পেশায় যুক্ত থাকা নতুন কিছু নয়, বর্তমানেও অনেক তারকা ভিন্ন পেশার সঙ্গে যুক্ত হচ্ছেন। বেশ কিছু তারকার  ভিন্ন পেশার খবর তুলে ধরেছেন - আলাউদ্দীন মাজিদ

 

অনন্ত জলিল

নায়ক অনন্ত জলিল। চলচ্চিত্রে আসার আগেই বায়িং ব্যবসার সঙ্গে যুক্ত তিনি।  গার্মেন্ট শিল্প প্রতিষ্ঠান এজেআই গ্রুপের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর তিনি। গার্মেন্ট শিল্পে ব্যবসায়িক অবদানের জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে একাধিকবার সিআইপিও নির্বাচিত হয়েছেন এ তারকা।

বর্ষা

চিত্রনায়িকা বর্ষাও একজন ব্যবসায়ী। নায়িকা হওয়ার পর ব্যবসায়ীর খাতায় নাম লিখিয়েছেন তিনি। এজেআই গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এবি ফ্যাশন লিমিটেডের পরিচালক তিনি। পাশাপাশি চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান মনসুন ফিল্মসের ব্যবস্থাপনা পরিচালকও বর্ষা।

শাকিব খান

এ অভিনেতা সম্প্রতি যোগ দিলেন প্রসাধনী ব্যবসায়। গত ২০ জানুয়ারি রিমার্ক ও হারল্যান নামে দুটি প্রসাধনী ব্যবসা প্রতিষ্ঠানের সঙ্গে নিজেকে যুক্ত করার ঘোষণা দেন এ নায়ক। ফলে এর মধ্য দিয়েই অভিনয়ের পর আনুষ্ঠানিকভাবে ব্যবসা জগতেও পা রাখলেন এ তারকা। জানা গেছে, রিমার্ক এইচবি নামে একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হয়েছেন শাকিব খান, যেখানে বিশ্বমানের স্কিন কেয়ার, কসমেটিকস, টয়লেট্রিজ, হোম কেয়ার, পারফিউমসহ নানা পণ্য পাওয়া যাবে। এর আগে শাকিব খানের যমুনা শপিংমলের ফুড কর্নারে ছিল কয়েকটি ফাস্টফুডের দোকান। এ ছাড়া পুবাইলে রয়েছে জান্নাত নামে একটি শুটিং হাউস

ওমর সানী-মৌসুমী

শিল্পী দম্পতি ওমর সানী-মৌসুমীর ছিল বসুন্ধরা সিটিতে ফ্যাশন হাউস প্রতিষ্ঠান। এখন অবশ্য তারা রেস্টুরেন্ট ব্যবসার সঙ্গে যুক্ত। রাজধানীর গুলশান-২ এর মন্টানা লাউঞ্জ নামের একটি রেস্তোরাঁ ছিল এ দম্পতি ও তার পুত্রের। বর্তমানে গুলশান, আফতাবনগর ও সাভারে ‘চাপওয়ালা’ নামে একটি রেস্টুরেন্ট রয়েছে তাদের।

শাবনূর

অভিনেত্রী শাবনূরের রয়েছে ঢাকা ও অস্ট্রেলিয়ায় স্কুলের ব্যবসা। ঢাকার বারিধারা ও অস্ট্রেলিয়ায় রয়েছে তার সিডনি ইন্টারন্যাশনাল স্কুল। এ ছাড়া তার ছোটবোন ঝুমুরের স্বামীর সঙ্গে শাবনূর নানান ব্যবসার সঙ্গে যুক্ত আছেন।

মাহিয়া মাহি

চিত্রনায়িকা মাহিয়া মাহি তার বন্ধুবান্ধবদের সঙ্গে নিয়ে অনলাইন শপ চালু করেছিলেন। ‘স্করপিয়ন হাট’ নামে এ ওয়েবসাইটে তিনি হাতে তৈরি বিভিন্ন শৌখিন পণ্যসামগ্রী বিক্রি করেন। গাজীপুরে ‘ফারেশতা’ নামে একটি রেস্টুরেন্টও দিয়েছেন তিনি।

অপু বিশ্বাস

অপু বিশ্বাস রেস্তোরাঁ এবং পার্লার ব্যবসায় যুক্ত হয়েছেন। গত ৮ জানুয়ারি ঢাকার আফতাবনগর আবাসিক এলাকায় ‘সিগনেচার বাই এবি পার্লার অ্যান্ড বুটিক’ নামে একটি স্যালোঁ এবং ‘এবি ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্ট’ নামে একটি রেস্তোরাঁ খুলেছেন এ নায়িকা। এর আগে রাজধানীর নিকেতনে এপিজে ফ্লোরে ছিল বিউটি পারলার, ফটো স্টুডিও, মিটিং ও ড্যান্স ফ্লোর ও জিম সেন্টার।

শাবনাজ-নাঈম

তারকা জুটি শাবনাজ-নাঈম। নাঈম শুরু করেন পৈতৃক ব্যবসাসহ নিজের ব্যবসার দেখাশোনা। তার কাজের সঙ্গী হন স্ত্রী শাবনাজ। টাঙ্গাইলের দেলদুয়ার পাঁচরাইল ইউনিয়নে তাদের গড়া ফল, ফুল, মাছ, পোলট্রি খামার আর গবাদিপশুর চাষে ব্যস্ত সময় কাটাচ্ছেন তারা।

রিয়াজ

অভিনেতা রিয়াজ একসময় নুডলস, শরবতসহ অনেক খাদ্যপণ্যের ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন। পরে ব্যবসা ছেড়ে একটি হাউজিং কোম্পানিতে চাকরি করেন। এরপর চাকরি বাদ দিয়ে রেস্টুরেন্টের ব্যবসাও দিয়েছিলেন। বর্তমানে একটি বেসরকারি টিভি চ্যানেলে কর্মরত আছেন তিনি।

বাপ্পা-সম্রাট

প্রয়াত নায়করাজের দুই পুত্র বাপ্পারাজ ও সম্রাট দীর্ঘদিন ধরে অভিনয়ের পাশাপাশি ব্যবসার সঙ্গে যুক্ত আছেন। বায়িং হাউসের ব্যবসা নিয়েই বাপ্পারাজের সময় কাটে বেশি। অন্যদিকে সম্রাট নাটক পরিচালনার পাশাপাশি প্রযোজনার ব্যবসাও করেন।

অন্য যারা...

অভিনেতা আলমগীর পারিবারিকভাবেই পোশাক শিল্প ব্যবসার সঙ্গে যুক্ত। রাজধানীর মিরপুর ও সাভারে একাধিক গার্মেন্ট ফ্যাক্টরি রয়েছে তার। ‘বিলবোর্ড’ ব্যবসায়ীও ছিলেন অভিনেতা মাহফুজ আহমেদ। অভিনেতা তৌকীর আহমেদের রয়েছে ‘নক্ষত্রবাড়ি’ নামে একটি রিসোর্টের ব্যবসা। যেটি গাজীপুরে অবস্থিত। নারীদের রূপচর্চাবিষয়ক ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’ নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে ব্যবসায়ী নিপুন। অভিনেতা ইলিয়াস কাঞ্চন একসময় ওয়ালটন কোম্পানিতে চাকরিও করেছিলেন। বর্তমানে ভিসতা কোম্পানির সঙ্গে যুক্ত তিনি। সাহারারও রয়েছে একটি বুটিক হাউস। লাক্স তারকা আমব্রিনও অনেক দিন ধরে নিজ পারলারের ব্যবসা করছেন। কণ্ঠশিল্পী পারভেজ চালু করেছেন ‘ভর্তা-ভাত রেস্তোরাঁ’ নামের একটি খাবার দোকান। কণ্ঠশিল্পী আসিফ আকবরেরও কুমিল্লায় রয়েছে ‘মিঠাই’ নামে একটি মিষ্টির প্রতিষ্ঠান ও ‘বাঙলা রেস্তোরাঁ’ নামে খাবার দোকান। সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ ‘কাবাব অন সেভেন’ নামে একটি রেস্টুরেন্ট দিয়েছিলেন।  অভিনেতা শাহরিয়ার নাজিম জয় ঢাকার বনানীতে ‘পান তো’ নামে একটি চাইনিজ ও জাপানিজ খাবারের রেস্টুরেন্ট  তৈরি করেন ২০১০ সালে। গুলশান-১ এ নিজের একটি রেস্তোরাঁ চালু করেছিলেন অভিনেতা অপূর্ব। তার রেস্তোরাঁর নাম ‘টামি টাইম’। অভিনেত্রী ঈশিতারও ছিল রেস্টুরেন্ট ব্যবসা। বনানীর কামাল আতাতুর্ক এভিনিউতে তার  রেস্টুরেন্টের নাম ‘হোয়াই নট’।

সর্বশেষ খবর