বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা
ইন্টারভিউ

সবাই ছোট সালমান বলে ডাকত

সবাই ছোট সালমান বলে ডাকত

চিত্রনায়ক কায়েস আরজু। বেশকিছু চলচ্চিত্র উপহার দিয়েছেন। চলচ্চিত্রের পাশাপাশি করেছেন বিজ্ঞাপন, নাটক ও মিউজিক ভিডিও। ২৬ জানুয়ারি মুক্তি পাচ্ছে তার ‘রুখে দাঁড়াও’ সিনেমা। এ সিনেমা ও সমসাময়িক বিষয় নিয়ে  তার সঙ্গে কথা বলেছেন-পান্থ আফজাল

 

২০১৯ সালের পর ঢাকার প্রেক্ষাগৃহে আপনার কোনো ছবি মুক্তি পায়নি। কারণ কী?

হ্যাঁ, গত চার বছর কোনো হলে আমার সিনেমা মুক্তি পায়নি। এ বিষয়গুলো তো আপনিই ভালো জানেন। একটি সিনেমা করতে অনেক সময় লেগে যায়। এরপর আবার সবকিছু ঠিকঠাক করে নির্মাতা-প্রযোজক হলে রিলিজ দিতেই সময় লাগে। তবে হ্যাঁ, গ্যাপটা একটু বেশি হয়ে গেছে। পরীমণির সঙ্গে ‘আমার প্রেম আমার প্রিয়া’ করার প্রায় চার বছর পর একটি সিনেমা এ মাসেই হলে আসছে।

 

সেটা কি ‘রুখে দাঁড়াও’ সিনেমা?

হ্যাঁ, ঠিক ধরেছেন। এই শুক্রবার মানে ২৬ জানুয়ারি ‘রুখে দাঁড়াও’ মুক্তি পাচ্ছে হলে। সোশ্যাল সেন্টিমেন্টের সঙ্গে প্রেম ও সংঘাতের অনবদ্য গল্পের দ্বন্দ-সংঘাত নিয়ে বিন্যাস হয়েছে সিনেমাটির কাহিনি। মোহনা মুভিজের ব্যানারে নির্মিত ও দেবাশীষ সরকারের কাহিনি সংলাপ, চিত্রনাট্য ও গীত রচনায় ছবিটি পরিচালনা করেছেন সুকুমার চন্দ্র দাশ। এটিতে আমার বিপরীতে রয়েছেন তানহা তাসনিয়া। এ ছাড়াও আঁখি চৌধুরী আছেন, কাজী হায়াৎ আংকেল, নাদের চৌধুরী ভাইসহ আশিক, সুব্রত, গাংগুয়া রয়েছেন।

 

সিনেমাটি কেন দর্শক হলে গিয়ে দেখবে?

এটি ভালো গল্পের একটি সিনেমা। মাটির গল্প, কৃষ্টি কালচারের গল্প ও আমাদের প্রাত্যহিক জীবনে, পরিবারে ও সমাজে ঘটে যাওয়া গল্পের কারণে সিনেমাটি সব শ্রেণির দর্শকের ভালো লাগবে। তাই সিনেমাটির সফলতার ব্যাপারে শতভাগ আশাবাদী।

 

আরজুকে আগের সিনেমার চরিত্র থেকে কতখানি আলাদা মনে হবে দর্শকদের?

এ সিনেমায় প্রথমবারের মতো আরজুকে প্রতিবাদী মানে অ্যাকশন হিরো হিসেবে বড় পর্দায় দেখবেন দর্শক।

 

বিজ্ঞাপন-মিউজিক ভিডিও নিয়মিত করছেন...

গত ঈদে একটি বিজ্ঞাপন প্রচার হয়েছিল ‘বাড়ী থেকে ফেরা’ সিটি গ্রুপের। এরমধ্যে আরেকটা মার্কস দুধের বিজ্ঞাপন করেছিলাম, সেটা এ বছর প্রচারে আসবে। এর পাশাপাশি আমি মাহিন আওলাদের পরিচালনায় একটি মিউজিক ভিডিওতে কাজ করেছিলাম। সেটাও প্রচার হয়েছে। আর এ বছর আমার বেশকিছু কাজ রিলিজ হবে।

 

নতুন কোনো কাজ এ বছর শুরু করেছেন?

সেন্সর হওয়া প্রায় সাতটি মুভি প্রস্তুত রয়েছে মুক্তির অপেক্ষায়। সেন্সরে আরও দুটি সিনেমা যাচ্ছে। শিগগিরই শুরু করব নতুন একটি কাজ। ‘রুখে দাঁড়াও’ রিলিজের পরপরই হয়তো শুটিংয়ে যাব।

 

ওটিটিতে কাজের অফার রয়েছে?

ওটিটিতে কাজের কথাবার্তা হয়েছে। তবে ব্যাটে-বলে মেলেনি। গল্প ও চরিত্র মনের মতো হলে কাজের ইচ্ছা আছে।

 

প্রয়াত সালমান শাহকে দেখে ফিল্মে এসেছেন, সত্য কি?

তাকে দেখে অনুপ্রাণিত হয়ে ফিল্মে এসেছি সেটা এমন নয়; তবে ছোটবেলায় আত্মীয়-স্বজন, ফ্যামিলির সবাই আমাকে ছোট সালমান বলে ডাকত। আমি কিন্তু সালমান ভাইয়ের মতো ডানহাতে ঘড়ি পড়ি। আমি যে কখনো নায়ক হবে এটা ভাবিনি। তবে উনার উৎসাহ আমার এ ফিল্ম ক্যারিয়ারে রয়েছে।

সর্বশেষ খবর