শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা
ইন্টারভিউ

‘রঙ্গনা’ মুক্তির পর সবার ভুল ভাঙবে

‘রঙ্গনা’ মুক্তির পর সবার ভুল ভাঙবে

শাবনূরের দুই যুগের বর্ণিল ক্যারিয়ার। মধ্যে অনেক বছর বড় পর্দায় অনুপস্থিত। এখন দেশে এসেই ফিরছেন অভিনয়ে।  আসছেন ‘রঙ্গনা’ হয়ে। আবার নিয়মিত অভিনয় করতে চান তিনি। সে জন্য পছন্দের গল্পের অপেক্ষা তার। এসব বিষয়ে তার বলা কথা এখানে তুলে ধরা হলো-

 

দীর্ঘদিন পর ফিরে নতুন নির্মাতার ছবিতে যুক্ত হওয়া কেন?

অস্ট্রেলিয়া থাকাকালীন সাত মাস আগে ‘রঙ্গনা’র গল্পটি আমাকে পাঠানো হয়। তখনই কাজটি করতে রাজি হই। সিনেমার গানগুলো খুবই চমৎকার। কবির বকুল ভাইয়ের হাতে জাদু আছে। সিনেমাটির গান শুনেই ইচ্ছা করেছিল লাফ দিয়ে শুটিংয়ে নেমে যাই। এ সিনেমা দিয়েই ক্যামেরার সামনে দাঁড়াব। এখন নিজেকে প্রস্তুত করছি। আশা করছি, দর্শকরা দারুণ কিছু পেতে যাচ্ছেন। সিনেমাটি পরিচালনা করছেন তরুণ নির্মাতা আরাফাত হোসাইন। এটিই তার প্রথম সিনেমা। এর আগে বেশকিছু সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন তিনি।

 

‘রঙ্গনা’ ছবির পোস্টার নিয়ে অনেকে ট্রল করেছে?

দুই বছর আগে জানিয়েছিলাম পছন্দসই চিত্রনাট্যের আশায় বসে আছি। সেরকম  চিত্রনাট্য পেয়েছি বলেই ‘রঙ্গনা’তে কাজ করতে যাচ্ছি। আর যে পোস্টার প্রকাশিত হয়েছে তাতো একটি ডামি মাত্র। ছবিটির কাজ শুরু করি, নতুন পোস্টার আসুক, ছবি মুক্তি পাক তাহলে দেখবেন আমার মতো দর্শকও এ গল্প পছন্দ করেছে। আমি আবারও বলছি, আমাকে যারা ভালোবাসেন তারা আমাকে ভালো কাজে দেখতে চান। আমি ভালো কাজ দিয়ে ফেরার জন্য দীর্ঘদিন অপেক্ষা করছিলাম। যে সিনেমা দিয়ে ফিরছি সে কাজটি মুক্তির পরই সবার ভুল ভাঙবে। পরিচালক তরুণ হলেও কাজটি তার নতুন নয়। দারুণ একটি সিনেমাই তিনি উপহার দেবেন।

 

চয়নিকা চৌধুরীর ‘মাতাল হাওয়া’র কাজ কখন শুরু করছেন?

না, এ ছবিটি নিয়ে এখনো বিস্তারিত আলাপ বাকি রয়ে গেছে। প্রস্তাব পেয়েছি মাত্র। আগে গল্প ও চিত্রনাট্য দেখি, তারপর ব্যাটে-বলে মিললে অবশ্যই ছবিটি করব।

 

দেশে এখন সময় কাটছে কীভাবে?

আরে বলবেন না, দীর্ঘদিন পর ফিরে দেখি এখানে আমার প্রচুর কাজ জমে আছে। এসব ব্যক্তিগত কাজ সামলাতে গিয়ে রীতিমতো হিমশিম খাচ্ছি। বিশ্রাম নেওয়ার মতো সময়ও পাচ্ছি না। এক কথায় বলতে পারি, চরম ব্যস্ততায় সময় কাটছে। তাই ইচ্ছা থাকলেও সবার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। তাই অনেকে হয়তো আমাকে ভুল বুঝছেন। একটু ফ্রি হয়ে নেই তারপর সবার সঙ্গে কথা ও দেখা হবে।

 

অনেক নির্মাতা আপনাকে নিয়ে ছবি নির্মাণে আগ্রহী, কিন্তু আপনি নাকি আগ্রহ দেখাচ্ছেন না?

আগ্রহ দেখাচ্ছি না তা কিন্তু নয়, আমিতো ছবি করার জন্যই এবার ফিরেছি। ওই যে বললাম, গল্প পছন্দ হতে হবে। আগে গল্পগুলো পড়ে নেই, তারপর পছন্দ হলে অবশ্যই করব। তা ছাড়া অভিনয় করার জন্য ফিটনেস ফিরিয়ে আনতে হবে আগে। তাই জিম করে এখন ফিট হওয়ার কাজটিই আগে করছি। আমার প্রত্যাশা এবার অন্য এক প্রিয় শাবনূরকে বড় পর্দায় খুঁজে পাবেন দর্শক।

সর্বশেষ খবর