বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
ইন্টারভিউ

‘গ্র্যামি অ্যাওয়ার্ড’ হাতে নিতে চাই

‘গ্র্যামি অ্যাওয়ার্ড’ হাতে নিতে চাই

এ প্রজন্মের অন্যতম সংগীতশিল্পী মাহতিম সাকিব। কভার গান দিয়ে জনপ্রিয়তা পাওয়ার পর এ পর্যন্ত বেশকিছু শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন। প্রথমবারের মতো এ শিল্পী দেশের বাইরে যাচ্ছেন স্টেজ পারফর্ম করতে। তার সঙ্গে সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে কথোপকথন- পান্থ আফজাল

 

নতুন বছরটা কেমন যাবে?

এ বছর আমি বেশকিছু পরিকল্পনা করেছি। সেগুলো একে একে করব। আসলে আমি লক্ষ্য থেকে কিছুটা দূরে সরে গেছি। এ বছর সেই লক্ষ্যের পথে হাঁটতে চাই। নিজেকে ভাঙতে চাই।

 

শুনেছি প্রথমবারের মতো দেশের বাইরে যাচ্ছেন স্টেজ শো করতে?

হ্যাঁ, ঠিকই শুনেছেন। প্রস্তুতি হয়ে গেছে। ভিসা-টিকিট হয়ে গেছে। সবকিছু ঠিক থাকলে মার্চে দেশের বাইরে যাব। অস্ট্রেলিয়ার মেলবোর্নে বাঙালি কমিউনিটি আয়োজিত কালচারাল অনুষ্ঠানে গান গাইতে যাব।

 

এ সংগীত জার্নিটা কেমন ছিল?

খুবই অসাধারণ! আমি ভাবতেই পারিনি এত সহজে এতদূর চলে আসব। আমি অনেক ভাগ্যবান। এ জার্নিতে এত সহজে মানুষের এমন ভালোবাসা এবং কাজ করতে পারব তা ভাবিনি। ‘আই অ্যাম ব্লেসড’।

 

এ মিউজিক ইন্ডাস্ট্রিতে কাজের স্বাধীনতা কতখানি?

আমি মনে করি এ মিউজিক ইন্ডাস্ট্রিতে সেটা তেমন নেই। কেউই এ স্বাধীনতা দিতে চান না। সবাই নির্দিষ্ট একটা চিন্তা থেকে আমাকে কাজ দেন বা আমাকে নিয়ে কাজ করতে চান। তবে আরেকটা বিষয় আছে, একটা কাজ করার পর কেউ পছন্দ না করলে সেটা যদি আমার কাছে ভালো লাগে, তাহলে আমি আমার চ্যানেলে দিতে পারি। এ স্বাধীনতাটা আছে এখন।

 

সবার সোশ্যাল মিডিয়ায় ফেসবুক আইডি রয়েছে। আপনার নেই কেন?

সোশ্যাল মিডিয়ায় আমার ব্যক্তিগত কোনো আইডি নেই। আসলে একবার হুট করে আইডিতে কেউ রিপোর্ট করায় সেটি বন্ধ হয়ে যায়। তাই আমি সবাইকে বলি, সোশ্যাল মিডিয়ায় আমার কোনো আইডি নেই। মানুষ এটা নিতে পারে না। তারা কেবল আমাকে অনলাইনে খুঁজে বের করার চেষ্টা করে।

 

সংগীতের মর্যাদাপূর্ণ ‘গ্র্যামি অ্যাওয়ার্ড’ জয়ের স্বপ্ন আছে জেনেছি...

হ্যাঁ, স্বপ্নটা অনেক আগের। যখন এ স্বপ্ন দেখি তখন জানতাম না এর বাস্তবতা কী। যদিও এখন বুঝি সেটা অনেক দূরের ব্যাপার। অনেক কিছু অনুসরণ করার বিষয় আছে। তাই বলে আমি স্বপ্ন থেকে দূরে সরিনি। জীবনের শেষ দিন পর্যন্ত এর জন্য কাজ করে যেতে চাই। নিজের নাম খোদাই করা ‘গ্র্যামি অ্যাওয়ার্ড’ হাতে নিতে চাই।

সর্বশেষ খবর