সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
ইন্টারভিউ

স্টেজ শো নিয়েই ব্যস্ততা এখন

স্টেজ শো নিয়েই ব্যস্ততা এখন

বাবা বাংলাদেশের স্বনামধন্য সংগীতশিল্পী, আশির দশকে সাড়া জাগানো গায়ক প্রয়াত খালিদ হাসান মিলু।  কিন্তু বাবার পরিচয়ে নয়, প্রতীক হাসান নিজস্ব প্রতিভার গুণেই এখন বাংলাদেশের সংগীত জগতের পরিচিত নাম। বাংলাদেশের অন্যতম একজন সংগীতশিল্পী তিনি। তার সঙ্গে সাম্প্রতিক কাজ নিয়ে কথা বলেছেন - পান্থ আফজাল

 

নতুন বছরে ব্যস্ততা কেমন চলছে?

বেশ ভালোই। বিশেষ করে স্টেজ শো নিয়ে ভীষণ ব্যস্ত। মূলত নির্বাচনের পর ব্যস্ততা বেড়ে গেছে। ডিসেম্বরের এ চাপটা জানুয়ারি থেকে শুরু হয়েছে। মার্চের প্রথম সপ্তাহ পর্যন্ত ডেট দেওয়া স্টেজ শোগুলোর।

 

ব্যাক টু ব্যাক অনেকগুলো স্টেজ শো করেছেন...

ব্যাক টু ব্যাক চারটি করেছি। আমার সব শো-ই সুপার পজিটিভ ছিল। সিলেট দিয়ে স্টেজ শো শুরু হয়েছে। সিলেটের পর কক্সবাজার, এরপর সৈয়দপুর। সর্বশেষ করেছি ঢাকা। ২ ফেব্রুয়ারি কেরানীগঞ্জের পলাশপুরে নিউ ঢাকা সিটিতে, রাজবাড়ী জেলা সমিতির আয়োজনে পিকনিক ও মিলনমেলা উপলক্ষেও স্টেজ শো করেছি। সব মিলিয়ে ভালোই।

 

প্রীতমের সঙ্গেও তো একটি শোতে দেখা গেল, সেটি কবে হলো?

৩১ জানুয়ারিতে ছিল সেটি। বলা যায় হাই ভোল্টেজ স্টেজ শো...হা হা হা। নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে হয়েছে। আসলে স্টেজ শো বাড়ছে এখন। সামনেও বাড়বে। এখন তো এন্টারটেইনমেন্ট সবই ইউটিউবে। অন্য কোনো মাধ্যম তেমন নেই। আর গানের সর্বোত্তম মাধ্যম হলো- স্টেজ শো। যেটা শিল্পী-শ্রোতাদের খুবই কাছাকাছি নিয়ে আসে।

 

সলো গানের খবর?

একটি করেছি। আর পাইপলাইনে আরও দুই-তিনটা রয়েছে। এ বছর সবই রিলিজ হবে।

 

মিউজিক ভিডিও কতটা দরকারি?

এখনকার গান তো মিউজিক ভিডিওনির্ভর। অডিও প্ল্যাটফরম তো দাঁড়াতে পারছে না। তাই গান শোনানোর চেয়ে দেখানোর জন্য প্রচুর প্ল্যাটফরম হয়েছে এখন। সময়ের চাহিদা এটা।

 

বাবার কণ্ঠের মতো হুবহু আপনার কণ্ঠ। একজন সফল গায়কের ছেলে হিসেবে কতটুকু মূল্যায়ন পান?

আব্বুর ছেলে, এর চেয়ে বড় ব্যাপার হলো নিজের যোগ্যতা। সেটি না থাকলে গানের জগতে এত বছর ধরে টিকে থাকতে পারতাম না। আব্বুর নাম বেঁচে সাময়িক টিকে থাকা যায়।

 

এমন মনে হয় কখনো বাবাকে শ্রোতারা ভুলে গেছে?

বাবাকে সবাই ভালোবাসে, ভোলেনি। আসলে কোনো আর্টিস্টের কাজগুলোকে রিপ্রেজেনটেটিভরা যদি সামনে না আনে তবে সবাই ভুলে যায়। বাবার ক্ষেত্রে তেমনটি হয়নি। আমি স্টেজ শোগুলোতে বাবার গান করি। তবে প্ল্যাটফরমে গাই না, ঝামেলা আছে। প্রশ্নের সম্মুখীন হতে হয়। অনেক ঝামেলা ফেস করেছি আগে। আমি মনে করি, তিনি সবসময় বিরাজমান। গান করার সময় তাকে মনে পড়ে। সবসময় মিস করি, অনেক।

 

বাবার গানগুলো নিয়ে পরিকল্পনা...

আব্বুর জনপ্রিয় গানের সংখ্যা অনেক। সব গান একত্রে করে একটি আর্কাইভে রাখতে চেষ্টা চলছে। যদিও আব্বুর অনেক গান খুঁজেও পাচ্ছি না। তবে যত সময়ই লাগুক না কেন এ কাজ শেষ করব।

 

প্লেব্যাকে ব্যস্ততা...

এখন ঠান্ডা অবস্থা...হা হা হা। আগে তো অনেক করেছি। এর আগেও অপু বিশ্বাস-জয় অভিনীত ‘প্রেম-প্রীতির বন্ধন’ ছবিতে মজার একটি গান করেছিলাম। ভালো রেসপন্স ছিল। 

 

‘প্রতীক হাসান’ অফিশিয়াল ইউটিউব চ্যানেলটি কেমন চলছে?

ভালো। মেলোডি গানই বেশি আপ করেছি। যদিও আমি নাচের গান অর্থাৎ ধুম-ধারাক্কার গান বেশি করি, তবে নিজের চ্যানেলের ক্ষেত্রে মেলোডি গানই বেশি করেছি।

 

আর সংসার?

সুপার চলছে! বেশ সুখে আছি, শান্তিতে আছি। মা, বউ, সন্তানসহ পরিবারের সবাইকে নিয়ে বেশ ভালো সময় কাটছে। সবার কাছে দোয়া চাই।

সর্বশেষ খবর