মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
আলাপন

শুদ্ধ সংগীতের সঙ্গে আছি

শুদ্ধ সংগীতের সঙ্গে আছি

জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী জনপ্রিয় কণ্ঠশিল্পী, গীতিকার ও সুরকার বাপ্পা মজুমদার। তিন দশকের ক্যারিয়ারে অসংখ্য শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন, অংশ নিয়েছেন দেশ-বিদেশের বিভিন্ন কনসার্টে। ২৩ ফেব্রুয়ারি একক কনসার্টে গাইতে দেখা যাবে তাকে। এদিকে গতকাল ছিল এই তারকার জন্মদিন। তার সঙ্গে সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেছেন - পান্থ আফজাল

 

জন্মদিনে শুভেচ্ছা! কেমন ছিল এবারের জন্মদিনটা?

আপনাকে অসংখ্য ধন্যবাদ। একই রকম বলা যায়। তবে জন্মদিনে কোনো কনসার্ট-রেকর্ডিংয়ের ব্যস্ততা ছিল না। এ দিনটি রাখা থাকে শুধুই পরিবার ও বন্ধুবান্ধদের জন্য। আমাকে মনে রাখার জন্য বাবা-মাসহ প্রতিটি মানুষের প্রতি রইল কৃতজ্ঞতা।

 

নতুন বছরে নতুন পরিকল্পনা...

আমার কাজ যেভাবে চলছে সেভাবেই চলবে। একই গতিতে কাজ করে যেতে চাই। শুদ্ধ সংগীতের সঙ্গে আছি, আজীবন থাকতে চাই।

 

দ্বিতীয় একক কনসার্ট ‘বাপ্পা মজুমদার অডিসি’ নিয়ে প্রত্যাশা কেমন?

এর আগে একক কনসার্ট একটিই করেছিলাম। তবে প্রথম আয়োজনটি ছিল আমার জন্য টেস্ট এক্সামের মতো, আগে কখনো এমন আয়োজনের অভিজ্ঞতা ছিল না। সব মিলিয়ে এবারের আয়োজনটির পরিকল্পনা করছি। এটি হচ্ছে কারখানার আয়োজনে ২৩ ফেব্রুয়ারি বিকাল ৫টায় কেআইবি মিলনায়তনে। আশা করছি, ‘বাপ্পা মজুমদার অডিসি’ আপনাদের প্রত্যাশা পূর্ণ করতে পারব।

 

প্রথম একক কনসার্টে কণা, শুভ ও কোনাল ছিল এবার কেন শুধুই মাশা?

কোনো কারণ নেই! নতুনদের মধ্যে যারা ভালো গায় তাদের সামনে আনতেই হবে, তাই না? আর মাশা ইসলাম আমার খুবই প্রিয় একজন নবীন শিল্পী। সে আমার আগে ছোট্ট একটি পরিবেশনা করবে। ওর পরিবেশনার পর আমার গানের অতীত, বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে আয়োজনটি হবে। আশা করছি, সবার পছন্দ হবে।

 

 

‘অবশেষে’ গানে নতুন এক বাপ্পা মজুমদারকে খুঁজে পাওয়া গেছে...

নতুন কিছু করার চেষ্টা তো সব সময়ই ছিল, এখনো আছে। তবে নিজস্বতা বিসর্জন দিয়ে নয়। তাই ‘অবশেষে’ গানের কথা-সুর-সংগীত নিয়েও অনেক কাটাছেঁড়া করেছি। চেষ্টা করেছি সৃষ্টির মধ্য দিয়ে একটি সময়কে চিহ্নিত করে যাওয়ার।

 

দলছুটের নতুন কোনো অ্যালবাম আসবে?

শিগগিরই শেষ হচ্ছে ‘সঞ্জীব’র কাজ। আনুষ্ঠানিকভাবে অ্যালবামটি প্রকাশ করব।

 

প্রতিষ্ঠিত ও গুণী শিল্পীরা দূরে সরে..

যথেষ্ট কারণ আছে। অভিমান তো আছেই, আছে অর্থনৈতিক ব্যাপারও। যারা গানের শিল্পী, তারা তো গান ক্রিয়েট করেন না। গাওয়ার আগে গানটা তো বানাতে হয়।

সর্বশেষ খবর