শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
আলাপন

আমি সততায় বিশ্বাসী

আমি সততায় বিশ্বাসী

‘অগ্নিকন্যা’-খ্যাত গায়িকা লিহাত লেমিস। সংগীতাঙ্গনের প্রতিটি ক্ষেত্রেই তার সরব উপস্থিতি। ঢাকাই চলচ্চিত্রে তার গাওয়া বেশ কিছু গান প্রশংসিত হয়।  স্টেজ, প্লে-ব্যাক ও অডিওতে নিয়মিত কাজ করছেন তিনি। এ বছরও নতুন উদ্যমে কাজে ফিরেছেন। তাঁর সঙ্গে সাম্প্রতিক কাজ নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

এই সময়ে ব্যস্ততা কী নিয়ে?

গান নিয়েই মূলত ব্যস্ততা। তবে ঠান্ডাজ্বরের জন্য অনেক শো ক্যানসেল করতে হয়েছে। তাই স্টেজ শো কিছুটা কম করেছি। তবে এখন সুস্থ আছি। সামনে বেশ কিছু শোর কথাবার্তা চলছে। ফাল্গুন, ভ্যালেন্টাইনের শো করব। ঢাকার মধ্যে ও ঢাকার ভিতরে কিছু শো করার কথাও রয়েছে।

একে একে সেগুলো করব।

 

গত বছর কেমন গেছে?

গত বছর তো প্রেগন্যান্সি ছিল। তাই অনেক কাজ করতে পারিনি। তবে কিছু অনুষ্ঠান, অডিও রেকর্ডিং করেছিলাম। দেশের বাইরেও সেপ্টেম্বরে একটি কনসার্ট করেছিলাম প্রেগন্যান্সির চার মাস পর। হাসান ভাই ও পান্থ কানাই ভাই সঙ্গে ছিল, সেটা স্টকহোমে। বেশ কিছু কাজ করেছি গত বছর।

 

এ বছর কেমন যাবে?

সবে তো শুরু। কিছু প্রোগ্রাম রয়েছে। ঈদে একটা গান রিলিজ করার প্ল্যান রয়েছে। সফিক তুহিন ভাইয়ের সুরে জুয়েল মাহমুদের লেখা গান। নতুন দুই-তিনটি গান প্রস্তুত রয়েছে। সময় ও পরিস্থিতি মিলে গেলে গানগুলো একে একে রিলিজ দেব। গানগুলো কিন্তু নিজের অর্থায়নে তৈরি।

 

নিজের চ্যানেল আছে?

না, নেই। আমি গতানুগতিক থেকে বাইরে থাকতে চাই। ইউটিউব, রিল, টিকটক এগুলো থেকে দূরে থাকতে চাই। গানের সাধনায় থাকতে চাই। যে নিজের কাছে ভালো লাগে সেটাই করতে চাই। নিজের মধ্যে থাকতে চাই।

 

কভার সং নিয়ে মন্তব্য কী?

আমি আসলে ট্রেন্ডি না। ফেমাস গানগুলো তো আমাদের না। অডিয়েন্সের জন্যই শুধু স্টেজে গানগুলো গাওয়া হয়। নিজের জন্য তো এটা না। নিজের গান গেয়েই পরিচিত পেতে চাই। শ্রম, ইনভেস্টও করতে চাই নিজের জন্য। মৌলিক গান কমে যাচ্ছে, কভার সং বেশি হওয়ার কারণে।

 

আর অডিও ইন্ডাস্ট্রি?

প্রথম দিকে অডিও গান ও অ্যালবাম করেছি অনেক। তবে সেটি এখন ধ্বংসের দিকে। মৌলিক গান রিলিজও শিল্পীরা নিজেদের চ্যানেলে দিচ্ছে, কারণ পৃষ্ঠপোষকতার অভাব।

তাই সবকিছু এখন অনেক চ্যালেঞ্জিং।

 

নিজেকে নিয়ে বিশ্লেষণ?

আমি সততায় বিশ্বাসী। আমার চারপাশের মানুষদের নিয়েই ভালো থাকতে চাই। এবং ফ্যামিলি, ফ্রেন্ডস ও সবাইকে সহযোগিতাও করতে চাই।  যতটুকু সম্ভব। মানুষ হিসেবে এবং শিল্পী হিসেবে আমি খুবই শান্তিপূর্ণ অনুভব করি এগুলো করে। আমি বিশ্বাস করি, এভাবেই ভালো মানুষ হওয়ার পথে এগিয়ে যাব।

সর্বশেষ খবর