রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
আলাপন

গানের আবেদন সবসময়ই ছিল

গানের আবেদন সবসময়ই ছিল

জনপ্রিয় সংগীতশিল্পী-সুরকার কাজী শুভ। ক্যারিয়ারে অনেক শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন। নিজস্ব গায়কি আর সুরেলা গানে মুগ্ধ করেছেন শ্রোতাদের। আধুনিক গানের পাশাপাশি ফোক গানেও রয়েছে তার অনবদ্য বিচরণ। এ তারকাশিল্পীর সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

বসন্ত এসে গেছে, সঙ্গে ভ্যালেন্টাইন! বসন্ত-ভ্যালেন্টাইন বরণে নতুন কোন গান করেছেন?

হয়েছে তো! কিছুদিন আগেই ‘মন ছুঁয়ে বলো’ প্রকাশ হয়েছে। শ্রোতারা খুবই পছন্দ করেছেন গানটি। গীতিকার জাহিদ আকবরের কথায় ও আমার সুরে করা গানটির সংগীতায়োজন করেছেন আহমেদ সজিব। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। এটি ম্যাক্স ব্যাগ এন্টারটেইনমেন্ট থেকে প্রকাশিত হয়। অন্যদিকে আমার চ্যানেল ‘কাজী শুভ অফিশিয়াল’-এ আমার সুর করা, জুয়েল মুন্সীর লেখা ও আহমেদ সজিবের মিউজিকে অবমুক্ত করেছি ‘তুই তো আপনা হইলি না’ গান। দুটি গানই সবাই পছন্দ করেছেন।

 

কাজী শুভ-জাহিদ আকবর জুটির আরেকটি গান প্রকাশ হওয়ার কথা...

হুমম। ‘মন ছুঁয়ে বলো’র পর গীতিকার জাহিদ আকবর ‘বাঁচা হলো দায়’ গানটি লিখেছেন। এটি একটি দ্বৈত গান। বলতে গেলে অনেকদিন পর আমাদের একসঙ্গে নতুন গান হলো। আমাদের একসঙ্গে করা ‘মন পাঁজরে’, ‘সাত জনম’, ‘আদরে আদরে’ গানগুলো শ্রোতারা পছন্দ করেছেন।

 

নতুন কোনো অডিও গানের রেকর্ডিং করছেন?

আমার ইউটিউব চ্যানেলের জন্য বেশকিছু গান রেকর্ডিং করছি। নিয়মিত গান ছাড়ার চেষ্টা করছি। আর এ বছর কিছু উল্লেখযোগ্য গান বিভিন্ন অডিও প্রযোজনা প্রতিষ্ঠান থেকে বের হবে। লেজার ভিশন, সিডি চয়েজ, সংগীতা ও ম্যাক্স ব্যাগ এন্টারটেইনমেন্ট থেকে গানগুলো প্রকাশ হবে। এসবের মধ্যে তিনটি গান উল্লেখযোগ্য। আকাশ সেনের কথা ও সুরে ‘প্রেমের ঝাঁটকা’, সিডি চয়েজ থেকে নূর মো. রিপনের লেখায়, আমার সুরে ও আহমেদ সজীবের সংগীতে ‘সুজন সখি’ আসবে সামনে। অন্যদিকে লেজার ভিশন থেকে আসছে ‘কলা পাতার ঘর’, যেটি হানিফ খানের কথা-সুরে এবং আহমেদ সজীবের মিউজিকে। আমি এগুলো নিয়ে খুবই আশাবাদী।

 

নিজের ইউটিউব চ্যানেল কী অবস্থায় রয়েছে?

সবেমাত্র ২ বছর হলো। ‘কাজী শুভ অফিশিয়াল’ নামের এ চ্যানেলে ধীরে ধীরে ভালো কনটেন্ট দিচ্ছি। যখন অনেক কনটেন্ট হবে তখন তো লাভ হবেই। আমি মনে করি ধৈর্য ধরলে উপার্জন করা সম্ভব। তবে সময়োপযোগী কনটেন্ট দিতে হবে। কোম্পানিগুলো যে বলে ব্যবসা নেই, সেটা ভুল। এখন তো বিভিন্ন প্ল্যাটফরম ব্যবহার করে মিউজিকে টাকা আসছে। আমি মনে করি, গানের আবেদন সবসময় ছিল, এখনো আছে।

 

গত বছরের তুলনায় এ বছরের স্টেজ শোর অবস্থা কেমন?

এ বছর তো হচ্ছেই টুকটাক। তবে সিজন তো শেষের দিকে। ফেব্রুয়ারি শেষ হয়ে গেলেই স্টেজ শো কমে যাবে। সামনে আবার রোজা। এমনিতেই গত বছরটা খুব বেশি ভালো যায়নি। নির্বাচন মিলিয়ে স্টেজ শো তেমন করে হয়নি।

 

ব্যক্তিজীবন কেমন কাটছে?

ভালো-মন্দ মিলিয়েই যাচ্ছে। বাচ্চা-সংসার ও মা-বাবা নিয়ে আছি, আলহামদুলিল্লাহ! তবে মায়ের শারীরিক অবস্থা ভালো নয়, তিনি অসুস্থ। তাই গান নিয়ে ব্যস্ততা একটু কমিয়ে দিয়েছি। তবুও জীবন তো চলমান...

সর্বশেষ খবর