শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বলিউডে অসম জুটির চলচ্চিত্র

বলিউডে বর্ষীয়ান নায়কের সঙ্গে অল্প বয়সী নায়িকাদের অভিনয় করার ঘটনা নতুন কিছু নয়। নির্মাতারা দর্শকদের চমকে দিতেই যেন এমন অসম জুটি তৈরি করেন। বলিউডের কিছু অসম জুটির চলচ্চিত্র নিয়ে লিখেছেন- পান্থ আফজাল

বলিউডে অসম জুটির চলচ্চিত্র

অমিতাভ -জিয়া

অমিতাভ বচ্চন-জিয়া খান

কিশোরী ও বুড়োর অসম প্রেমের গল্পে নির্মিত ‘নিশাব্দ’। সিনেমায় জিয়া খান ও অমিতাভ বচ্চন বেশ দারুণভাবে মানিয়ে গিয়েছিলেন। সে সময় সাহসী এ সিনেমাটি বেশ প্রশংসিত হয়েছিল।

নাসিরুদ্দিন শাহ-বিদ্যা বালান

নাসিরুদ্দিন শাহ এবং বিদ্যা বালান জুটিবদ্ধ হয়ে দুটি সিনেমা করেছেন। একটি ‘ইশকিয়া’ ও অন্যটি ‘ডার্টি পিকচার’। কখনোই তাদের বেমানান লাগেনি।

 

রজনীকান্ত-ঐশ্বরিয়া-অ্যামি জ্যাকসন

সুপারস্টার রজনীকান্ত বলিউড কুইন ঐশ্বরিয়ার সঙ্গে জুটি হয়ে করেছেন ‘রোবট ২.০’। এ দুজনের সঙ্গে ছিলেন অক্ষয়। দ্বিতীয় কিস্তিতে রজনীকান্তের সঙ্গে জুটি গড়েন নায়িকা অ্যামি জ্যাকসন।

 

আমিশা-সানি দেওল

‘গাদার-এক প্রেম কথা’র পর ‘গাদার-টু’ ছবিতে এখনকার ৬৬ বছর বয়সী সানী দেওল জুটি গড়েছিলেন ৪৮ বছর বয়সী আমিশার সঙ্গে।

মনীষা কৈরালা-আদিত্য শীল

বলিউডে অসম জুটির প্রেম নিয়ে নির্মিত ছবি ‘এক ছোটিসি লাভ স্টোরি’। ১৫ বছর বয়সী আদিত্য এবং তার থেকে তিনগুণ বয়সী সুন্দরী প্রতিবেশীর (মনীষা) অসম প্রেম নিয়ে ছবিটির গল্প। এ চলচ্চিত্রটি পরিচালনা করেন শশীলাল কে নায়ার।

 

সানি-কঙ্গনা

২০১৩ সালের দিকে ‘আই লাভ নিউ ইয়ার’ ছবিতে সে সময়কার ২৫ বছর বয়সী কঙ্গনা এবং ৫৬ বছর বয়সী সানি দেওল অভিনয় করেছিলেন।

 

রজনীকান্ত-সোনাক্ষী

তামিল অ্যাকশন চলচ্চিত্র ‘লিঙ্গা’। রজনীকান্তের সঙ্গে ছিলেন সোনাক্ষী ও আনুশকা শেঠি। চলচ্চিত্রের গানের সুর করেছেন এ আর রহমান।

 

কারিনা-অর্জুন কাপুর

কেবল নায়কদের ভাগ্যেই ‘ছোট ছোট’ নায়িকা জোটেনি। ‘অসম’ জুটির দেখা মিলে বিপরীতভাবেও। আর বাল্কির ‘কি অ্যান্ড কা’ ছবিতে ৪৩ বছর বয়সী অভিনেত্রী কারিনা কাপুর খানের স্বামীর চরিত্রে দেখা যায় তরুণ অভিনেতা অর্জুন কাপুরকে।

 

সালমান-আনুশকা-শাহরুখ

সালমান খানের ‘সুলতান’ ছবির নায়িকা আনুশকা শর্মা। নির্মাতা আলী আব্বাস জাফর তার এ ছবিতে বুড়ো সালমান খানের বিপরীতে নায়িকা হিসেবে বেছে নেন কিশোরী আনুশকা শর্মাকে। এর আগে ‘রব নে বানা দি জোড়ি’তে আনুশকার সহঅভিনেতা ছিলেন শাহরুখ খান।

আলিয়া-শাহরুখ-মাহিরা

নির্মাতা গৌরী শিন্দে কিশোরী আলিয়া আর বুড়ো শাহরুখকে এক ফ্রেমে নিয়ে আসেন ‘ডিয়ার জিন্দেগী’তে। এদিকে ‘বলিউড বাদশা’ রাহুল ঢোলাকিয়ার ‘রইস’-এ সহঅভিনেত্রী হিসেবে পেয়েছেন তার থেকে ১৭ বছরের ছোট মাহিরা খানকে। ফলে খান সিনেমায় কম বয়সী নায়িকাদের সঙ্গে প্রেম করার সুযোগও পাচ্ছেন।

 

হান্সিকা মোতওয়ানি-হিমেশ রেশামিয়া

গায়ক-সংগীত পরিচালক হিমেশ রেশামিয়ার অভিনেতা হিসেবে অভিষেক হয় ‘আপ কা সুরুর’ দিয়ে। বিপরীতে ছিলেন একেবারেই তরুণী হান্সিকা মোতওয়ানি। পর্দায় এ জুটি জমেনি।

 

সানি লিওন-রাম কাপুর

২০১৫ সালের সিনেমা ‘কুছ তো লোচা হ্যায়’। ছোট পর্দার রাম কাপুরের সঙ্গে জুটি বাঁধেন গ্ল্যামারার্স সানি লিওন। অ্যাডাল্ট কমেডি ধাঁচের সিনেমা বক্স অফিসে জমেনি। এমনকি এ জুটিও আলোচিত হয়নি সেভাবে।

 

ফারাহ খান-বোমান ইরানি

২০১২ সালের ‘শিরি ফরহাদ কি তো নিকাল পারি’ বক্স অফিসে খুব একটা সাফল্য পায়নি; তবে ভিন্ন ধরনের জুটি হিসেবে বেশ সুনাম কুড়িয়েছিলেন।

 

অমিতাভ-টাবু

তালিকায় এ জুটিই সম্ভবত সবচেয়ে আলোচিত। বাবার বয়সী এক ভদ্রলোকের সঙ্গে প্রেমের গল্পে ‘চিনি কম’ সিনেমায় হাজির হন ‘বিগ বি’ খ্যাত অমিতাভ বচ্চন। বিপরীতে ছিলেন এভারগ্রিন টাবু। ২০০৭ সালে মুক্তি পাওয়া এ সিনেমাটি প্রশংসার সঙ্গে সঙ্গে বক্স অফিসে সাফল্য পায়।

ইশান-টাবু

বলিউডের সুঅভিনেত্রী টাবুর অভিনয় প্রতিভা সর্বজনস্বীকৃত। ‘এ সুইটেবল বয়’-এ তাকে দেখা যায় অর্ধেক বয়সী ইশানের সঙ্গে উদ্দাম প্রেমে মত্ত হতে। দুই অসম বয়সীর সম্পর্ক নিয়েই এ ছবি। প্রায় অর্ধশত বয়সী টাবুর সঙ্গে অভিনয় করছেন মাত্র ২৪ বছরের ইশান খট্টর।

 

আনুশকা-আমির

ছবির নায়িকা কে হবেন তা নিয়ে অনেক জল্পনা-কল্পনা হয়েছিল ছবিটি শুরুর দিকে। শেষমেশ নায়িকা হিসেবে নির্মাতা আমিরের বিপরীতে বেছে নেন আনুশকা শর্মাকে। ছবির নাম ছিল ‘পিকে’।

সর্বশেষ খবর