বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
আলাপন

নিরীক্ষণধর্মী কাজ করতে চাই

নিরীক্ষণধর্মী কাজ করতে চাই

জনপ্রিয় অভিনেতা আবদুন নূর সজল। দীর্ঘদিন ধরেই অভিনয়ে মুনশিয়ানা দেখিয়ে চলেছেন। বিজ্ঞাপন, নাটক, সিনেমা- সবখানেই পেয়েছেন সাফল্য। ওটিটিতেও বাজিমাত করেছেন তিনি ভিন্নধর্মী কাজ দিয়ে।  এদিকে এ অভিনেতার জন্মদিনে ঘোষণা হলো নতুন সিনেমার। এ তারকার সঙ্গে কথা বলেছেন- পান্থ আফজাল

 

জন্মদিনটা কীভাবে কাটালেন?

সারা বছর ধরেই তো শুটিং করি। কিন্তু এ দিনটি বিশেষ বলে শুটিং রাখিনি। পরিবারের সঙ্গেই কেটেছে। শুধু সন্ধ্যায় একটি সিনেমার মহরতে অংশ নিই। আমি সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ যে, জীবনে অগণিত মানুষের ভালোবাসা পেয়েছি। প্রতিটি জন্মদিনেও অসংখ্য মানুষের কাছ থেকে শুভেচ্ছা ও ভালোবাসা পাই। আমি মনে করি, মানুষের ভালোবাসার চেয়ে বড় কিছু নেই। ক্যারিয়ারের শুরু থেকে ভালোবাসা পেয়ে আসছি। এভাবে সারা জীবন পেতে চাই। দোয়া চাই। যেন সুস্থ থাকি, ভালো থাকি। ভালো কাজ উপহার দিতে চাই।

জন্মদিনেই নতুন সিনেমার মহরত...

একজন অভিনেতার জন্য নতুন সিনেমার সঙ্গে যুক্ত হওয়ার চেয়ে সুন্দর আর কী হতে পারে। আর সেটা যদি হয় বিশেষ দিনে, তাহলে তো আনন্দটা বেড়ে দ্বিগুণ হয়ে যায়। নতুন সিনেমার নাম ‘জীবনের খেলা’। সিনেমাটি পরিচালনা করবেন ওয়ালিদ আহমেদ। আসলেই জন্মদিনে এটা আমার জন্য একটা বড় উপহার। বড় সারপ্রাইজ! ভালোই লাগছে।

দর্শক অনুরোধে মাল্টিপ্লেক্সে ‘১৯৭১ : সেইসব দিন’ আবার প্রদর্শিত হচ্ছে...

এটা সত্যিই ভীষণ আনন্দের। প্রজন্ম থেকে শুরু করে বয়স্ক, সব শ্রেণির মানুষ যে সিনেমাটি গ্রহণ করছে, ছবিটি দেখছে এটা বেশ ভালো লাগার ব্যাপার।

ডাবিং শিল্পী হিসেবে কাজ করার অভিজ্ঞতা?

অভিজ্ঞতা অসাধারণ! গত বছরটা শুরুই হয়েছিল কোরিয়ান সিরিজ ‘লিজেন্ড অব দ্য ব্লু সি’ দিয়ে। এতে আমি প্রথমবার ডাবিং শিল্পী হিসেবে কাজ করেছি। এরপর এ বছরে কণ্ঠ দিলাম ‘রিপ্লে নাইনটিন এইট্রি এইট’-এ।

গত বছর সিনেমা এবং ওটিটিতে সজল বৈচিত্র্যতা দেখিয়েছে। সামনেও কি এই ধারাবাহিকতা থাকবে?

অনেক রকমের চরিত্র, গল্পে কাজ করেছি ২০২৩ সালে। এজন্য সব নির্মাতা, সহশিল্পী সবার কাছে আমি কৃতজ্ঞ। এ বছর খুব বেশি যে কাজ করা হবে, এমন না। যে কাজটি ভালো লাগবে, সেটাই করব। তবে এখন আর কোনো ভিউ সংবলিত কাজ করতে চাই না। নিরীক্ষণধর্মী কাজ করতে চাই। এখন যে কটা কাজই করব, সেগুলো দর্শকের কাছে যেন আলাদা জায়গা করে নেয়। সামনে জাহিদ হোসেনের ‘সুবর্ণভূমি’ এবং আবু সাইয়ীদের ‘সংযোগ’সহ বেশকিছু ওয়েব মুক্তির অপেক্ষায় আছে। যেখানে নতুনভাবে দর্শক আমাকে দেখতে পাবেন।

ইদানীং নাটক কেন কম করা হচ্ছে?

এখনকার নাটকে যে ধরনের গল্প নিয়ে কাজ হয়, তা আমাকে তেমন করে টানে না। আমরা যারা অভিনয়কে ভালোবাসি তারা এমন গল্প চাই, যেগুলোর জন্য চ্যালেঞ্জ নিতেও রাজি আছি। আসলে সেই কাজগুলোই করা দরকার যেগুলোর গল্প, চরিত্র, নির্মাণ একটু আলাদা হবে। ওটিটি বা সিনেমাতে এমন কিছু গল্প পাচ্ছি যেগুলো মনে হয়েছে করা যায়। তাই ওটিটি ও সিনেমাতে বেশি কাজ করছি, নাটকে কম।

জীবন নিয়ে কী উপলব্ধি এসেছে?

জীবনে মানুষের অনেক ধরনের অর্জন, সফলতা আসে; কিন্তু সবকিছুর ঊর্ধ্বে আসলে সুস্থভাবে বেঁচে থাকা। করোনা মহামারির সময়ে এ বিষয়টি আরও প্রবলভাবে উপলব্ধি করেছি। এখন একটাই চাওয়া, সবার সঙ্গে সুস্থ থেকে সুন্দরভাবে যেন পৃথিবী থেকে যেতে পারি।

বিশ্বস্ত সূত্রে খবর পাওয়া গেছে যে আপনি বিয়ে করেছেন। সত্যি কি?

বিয়ে! না বিয়ে করিনি। বিয়েটা ভাগ্যের ব্যাপার। যখন সৃষ্টিকর্তার হুকুম হবে তখনই হবে। আপাতত কাজ নিয়ে থাকতে চাই।

সর্বশেষ খবর