শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বলিউডের সেরা তারকাযুগল

শোবিজ ডেস্ক

বলিউডের সেরা তারকাযুগল

ধর্মেন্দ্র-হেমা

পর্দায় জুটিপ্রথা নতুন কিছু নয়। এ ধারা বহুদিন ধরে চলে আসছে। বলিউডে এমন জুটি রয়েছে যারা অসংখ্য সিনেমায় একসঙ্গে কাজ করেছেন। যাদের পর্দায় দেখে  দর্শকরা মুগ্ধ হয়েছেন। আবার কিছু কিছু যুগল বাস্তব জীবনেও হয়েছেন জুটিবদ্ধ। এমন কিছু যুগলকে নিয়ে আজকের 

 

ধর্মেন্দ্র-হেমা

বলিউডের অন্যতম সেরা জুটি ধর্মেন্দ্র এবং হেমা মালিনী জুটি। তাদের ভালোবাসার কাহিনিই বলে দেয় পরস্পরের ভালোবাসা সম্পর্কে। বলিউডের বেশ কয়েকটি সিনেমায়ও তাদের একসঙ্গে দেখা গেছে। বাস্তবে ধর্মেন্দ্র-হেমা মালিনী দম্পতি। ১৯৭৫ সালের পর আর একসঙ্গে কাজ করেননি এ দুজন।

অমিতাভ বচ্চন-রেখা-জয়া

সর্বকালের সেরা জুটি হিসেবে অমিতাভ ও রেখার পর অনেকেই একবাক্যে এ সময় অমিতাভ-জয়া ভাদুড়ীকে এগিয়ে রাখবেন। হৃষিকেশ মুখার্জি তার ছবিগুলোতে লম্বা নায়ক ও বেটে নায়িকার জুটিকে দারুণভাবে তুলে ধরেছিলেন।

 

অক্ষয় কুমার-টুইংকেল খান্না

দীর্ঘ সময় দাম্পত্য জীবন এ জুটির। তারপরও মনে হয় একেবারে নতুন। তাদের জুটি এতটাই জনপ্রিয় যে প্রশংসা না করে কেউ থাকতে পারে না। যেন ‘রব নে বানাদি জোড়ি’।

শাহরুখ-গৌরী

বলিউডের সেরা রিয়েল লাইফ জুটি হিসেবে প্রথমেই মাথায় আসে শাহরুখ-গৌরীর কথা।

 

অভিষেক-ঐশ্বরিয়া

অভিষেক বচ্চন এবং ঐশ্বরিয়া রাই বচ্চন বেশ কয়েকটি সিনেমায় জুটিবদ্ধ হয়েছেন। সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া ‘বচ্চন’ পরিবারের বধূ হওয়ার পর ‘অভিঅ্যাশ’ নামে বলিউডে পরিচিত হয় এ জুটি। হলিউডে ব্র্যাঞ্জেলিনার মতো বলিউডের অভিঅ্যাশ।

সাইফ-কারিনা

বিয়ের আগে থেকেই সাইফ-কারিনা সেরা জুটি। সেই জুটিই বিয়ের পর বলিউডের সেরা নজরকাড়া দম্পতির অবস্থানে রয়েছে। একজনের পরিবার হিন্দি সিনেমার ইতিহাসের সঙ্গে জড়িত, অন্যজন নবাব পরিবারের ছেলে। দুইয়ে মিলিয়ে রাজকীয় জুটি।

 

অজয়-কাজল

শাহরুখ খানের সঙ্গে কাজলের রসায়ন হিট হলেও বাস্তব জীবনে অজয় দেবগনের সঙ্গে কাজলের যুগলবন্দি সুপারহিট। বলিউডে নজরকাড়া দম্পতিদের মধ্যে শক্ত অবস্থানে রয়েছেন তারা।

 

আলিয়া-রণবীর কাপুর

সবচেয়ে স্টাইলিশ বা নজরকাড়া জুটির তালিকায় শীর্ষস্থান অধিকার করেছে আলিয়া ভাট-রণবীর কাপুর জুটি। এখন তারা বাস্তবেও জুটি বেঁধেছেন।

 

রণবীর সিং-দীপিকা

এশিয়ার সেরা আবেদনময়ী নারী দীপিকা পাড়ুকোন। অন্যদিকে রণবীর সিং সেক্সিয়েস্ট পুরুষ। এরা পর্দার বাইরে এখন বিবাহিত। সময়ের জনপ্রিয় জুটি তারা।

 

শাহরুখ খান-রানী মুখার্জি

বলিউডে নজরকাড়া তারকা জুটি শাহরুখ-রানী। জনপ্রিয় সিনেমায় একসঙ্গে কাজ করেছেন এ জুটি।

 

শহীদ কাপুর-কারিনা কাপুর

একসময় চুটিয়ে প্রেম করেছিলেন এ তারকা জুটি। একসঙ্গে অসংখ্য হিট ছবিও করেছেন।

 

সালমান খান-ঐশ্বরিয়া রাই

দীর্ঘদিনের প্রেমে ছিলেন দুজন। একসঙ্গে অভিনয় করেছেন অনেক সফল ছবিতে। তবে ঐশ্বরিয়াকে না পেয়ে ইলিজেবল ব্যাচেলরই থেকে গেছেন।

 

জন আব্রাহাম ও বিপাশা বসু

টানা ১০ বছর একসঙ্গে থাকার পর ছাড়াছাড়ি হয়ে যায়। তবে দুজনে অনেক জনপ্রিয় ছবি করেছেন।

 

রাজ কাপুর-নার্গিস

কয়েকটি কালজয়ী ছবিতে জুটি বেঁধেছিলেন রাজ কাপুর ও নার্গিস। পর্দায় এ জুটির রসায়ন আগুন ধরিয়ে দিত! বাস্তবেও তাদের মধ্যে মন দেওয়া-নেওয়ার সম্পর্ক ছিল। কিন্তু বেশিদিন টেকেনি।

 

দীলিপ কুমার-মধুবালা

‘মুঘল-এ-আজম’ ছবিতে বাস্তবের প্রেমিক-প্রেমিকা দীলিপ কুমার ও মধুবালা অসাধারণ রসায়ন তৈরি করেন। আরও কয়েকটি ছবি ধ্রুপদী হয়েছে তাদের একত্র হওয়ার সুবাদে। তবে বি.আর চোপড়ার ‘নয়া দৌড়’ ছবিতে মুখ দেখানোর আগেই ভেঙে যায় দীলিপ-মধুবালার সম্পর্ক। পরবর্তীতে মধুবালার জায়গায় নেওয়া হয় বৈজয়ন্তীমালাকে।

 

রাজেশ খান্না-শর্মিলা ঠাকুর

নায়ক ছিলেন পার্থিব, নায়িকা অত্যাধুনিক নারী। নায়ক যখন প্রাণবন্ত, নায়িকা হেঁয়ালি মেজাজের। এই ছিল রাজেশ খান্না ও শর্মিলা ঠাকুর জুটি।

 

ঋষি কাপুর-নীতু সিং

এ বিন্দাস জুটি একসঙ্গে অনেক ছবিতে অভিনয় করেছেন। পর্দায় তারা ছিলেন স্বতঃস্ফূর্ত।

 

নাসিরুদ্দিন শাহ-শাবানা আজমি

শৈল্পিক সব কাজে অসাধারণ কৃতিত্ব রেখেছেন নাসিরুদ্দিন-শাবানা আজমি জুটি। ছবিতে তাদের সহজাত অভিনয় হিন্দি ছবিকে সমৃদ্ধ করেছে।

 

রাজেশ খান্না-মুমতাজ

রাজেশ খান্নার সঙ্গে শর্মিলা ঠাকুরের জুটি যেমন আলোচিত ছিল তেমনটাই ছিল মুমতাজের সঙ্গেও। তাদের অভিনীত ছবিগুলোর গান আজও জনপ্রিয় ভক্তদের কাছে।

সর্বশেষ খবর