রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
আলাপন

পরমব্রতর সঙ্গে কাজের অভিজ্ঞতা অসাধারণ

পরমব্রতর সঙ্গে কাজের অভিজ্ঞতা অসাধারণ

অভিনেত্রী মায়মুনা ফেরদৌস মম।  আমাদের দেশে জনপ্রিয় আরজে থেকে অভিনয়ে যে কয়জন শিল্পী দর্শকপ্রিয়তা পেয়েছেন তার মধ্যে মায়মুনা মম অন্যতম।  ইতোমধ্যে আলোচনার শীর্ষে উঠে এসেছেন এ অভিনেত্রী। নিয়মিত কাজ করছেন নাটক এবং চলচ্চিত্রে। সাক্ষাৎকার নিয়েছেন- সাইফ ইমন   

 

বর্তমানে কাজের ব্যস্ততা যাচ্ছে খুব...

শেষ কয়েক মাস ধারাবাহিকের টানা প্রেসার ছিল। আর যেহেতু সামনে ঈদ তাই ঈদে সিঙ্গেল নাটকের কাজের প্রেসার বেশি যাচ্ছে। আমার বিভিন্ন ধারাবাহিক প্রচারিত হচ্ছে বিভিন্ন চ্যানেলে। চ্যানেল আই-এ যাচ্ছে প্যারালাল, এসএ টিভিতে যাচ্ছে প্রবাসী পরিবার, নাগরিকে যাচ্ছে হালের হওয়া, দুরন্ততে যাচ্ছে তুমলু ইত্যাদি। আসলে একটা লম্বা সময় ধারাবাহিকে দিতে হচ্ছে। এর পাশাপাশি ঈদের প্রজেক্টে কাজ করছি।

 

আপনি পরমব্রতর সঙ্গেও চলচ্চিত্রে কাজ করাসহ বেশ কিছু চলচ্চিত্রে কাজ করেছেন...

গত বছর আমার চলচ্চিত্র কাগজ রিলিজ পেয়েছে। আসলে এর রেসপন্স আমি খুবই ভালো পেয়েছিলাম। এ ছাড়াও পাইপলাইনে দুটি চলচ্চিত্র রয়েছে পায়রার চিঠি এবং আজব কারখানা। পরমব্রতর সঙ্গে কাজের অভিজ্ঞতা অসাধারণ। দুর্দান্ত একজন মানুষ, খুব ভালো একজন অভিনেতা এবং ভালো সহশিল্পী। উনি যখন কাজ করেন তখন পরিবেশটাই অন্যরকম হয়। উনি নিজেকে মানিয়ে নিতে পারেন এবং উনার সহকর্মীরাও যাতে মানিয়ে নেন সেই চেষ্টাও ছিল। তার সময়জ্ঞান এটা থেকে অনেক কিছু শেখার আছে। আজব কারখানা কবে আসবে এটা প্রযোজক পরিচালক বলতে পারবেন। পায়রার চিঠিতে কাজ করেছিলাম ২০১৯ সালে, সেটার কাজ মোটামুটি শেষ। এ বছর চলচ্চিত্রটি আসবে এমন সম্ভাবনা রয়েছে। ব্যক্তিজীবনে নিজেকে হিমু এবং রূপা ভাবতে ভালো লাগে।

 

চলচ্চিত্র নিয়ে আপনার পরিকল্পনা...

আমি চলচ্চিত্র নিয়ে খুব একটা চিন্তা করছি বিষয়টি এমন নয়। যদি আমার পছন্দমতো স্ক্রিপ্ট পাই তবে অবশ্যই চলচ্চিত্রে বা বড় পর্দায় আমাকে দেখা যাবে।

 

এখন সবকিছুতেই ভিউকে একটা আলাদা গুরুত্ব দেওয়া হচ্ছে...

শিল্পর মান কখনো ভিউয়ের ওপর নির্ভর করে না। শিল্পের মান আসলে কয়জন দেখল বা কয়জন অ্যাপ্রিশিয়েট করল এসব কোনো কিছুর উপরেই নির্ভর করে না। অনলাইনে সোশ্যাল মিডিয়াতে আমরা এখন অনেক বেশি কাজ দেখতে পারছি। সময়ে অসময়ে অবসরে আমরা সবাই আসলে নাটক দেখতে পারছি। সাময়িক একটা সময়ের জন্য ভিউটাকে চিন্তা করছেন মানুষ। তবে তা শিল্পের মানদন্ড হিসেবে কখনো দেখা যাবে না।

 

শিল্পীর ক্ষেত্রে জীবনসঙ্গী কেমন হওয়া উচিত?

একজন শিল্পী সবসময়ই সৃষ্টির নেশায় থাকে। এ নেশার সঙ্গে তার সঙ্গী যাতে পায়ে পা মিলিয়ে চলতে পারে, এমন একটা মানুষ যে মানুষটা শিল্পীর চলার পথটা মসৃণ করতে সাহায্য করবে। 

সর্বশেষ খবর