বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

শোবিজের সিঙ্গেল মাদার...

শোবিজ অঙ্গনের অনেক তারকা মা একা একাই তার সন্তানের ভবিষ্যৎ গড়ার সংগ্রামের স্বপ্ন বুনছেন। সামাজিক, পারিবারিক সংগ্রামের ভিতর দিয়ে এসব ‘সিঙ্গেল মাদার’ অসীম মাতৃত্বকে করছেন আরও গর্বিত। তাদের কেউ বিধবা আবার কেউ ডিভোর্সি। তবু সন্তানের সুন্দর ভবিষ্যতের জন্য একাই হয়ে উঠছেন সন্তানের বাবা-মা। শোবিজের এমন কিছু গর্বিত সিঙ্গেল মাদার নিয়ে প্রতিবেদন সাজিয়েছেন- পান্থ আফজাল

শোবিজের সিঙ্গেল মাদার...

সোহানা সাবা

শবনম বুবলী

বুবলী-বীর

শাকিব খান-শবনম বুবলীর সন্তান শেহজাদ খান বীর। তাদের বিয়ে হয়েছে ২০১৮ সালের ২০ জুলাই আর ২০২০ সালের ২১ মার্চ তাদের সন্তান বীর আসে পৃথিবীতে। অনেকদিন থেকেই শাকিব-বুবলী এক ছাদের নিচে না থাকায় মায়ের কাছেই বেড়ে উঠছেন বীর। এমনকি প্রায়ই বুবলীকে বলতে শোনা যায়, ছেলের বাবা ও মা তিনিই। তার মানে, ছেলের যাবতীয় দায়িত্ব পালন করেন এ নায়িকা নিজেই। বুবলী জানান, ‘তার ইচ্ছা বীর বড় হয়ে ব্যারিস্টার হোক। ছেলে আইন বিষয়ের ওপর পড়ালেখা করুক। আমি চাই সে খুব সাধারণভাবেই বেড়ে উঠুক। বড় হয়ে সে কী হবে সেটা তার ব্যাপার। তবে মা হিসেবে আমার চাওয়া থাকবে, সে একজন ব্যারিস্টার হোক।’

 

বাঁধন-সায়রা

জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ২০১০ সালে বিয়ে করেছিলেন এ লাক্স সুন্দরী। বিয়ের চার বছরের মাথায় সংসারের ইতি টানেন তিনি নিজেই। এরপর স্বামীর ঘর ছেড়ে বাবার বাসায় ওঠেন। এখন মেয়ে মিশেল আমানী সায়রাকে নিয়েই তার পৃথিবী। মেয়ে সায়রা পড়াশোনা করছে সানবিমস স্কুলে। মেয়েকে নিয়ে বাঁধন বলেন, ‘আমিই ওর বাবা আর আমিই মা। আমার পরিচয়েই ও বড় হবে। ও অনেকটা বড় হয়েছে এখন। ওকে একটু কম সময় দিলেও হয়। আর আমার মা-বাবাই ওর দেখভাল করে। আমার শুটিং না থাকলে পুরো সময়টা ওকেই দিই। আমাদের মা-মেয়ের ভীষণ বন্ধুত্ব। ও আমার গার্জিয়ান। মন খারাপ হলে গলা ধরে সে আমাকে বুঝায়।’

অপু বিশ্বাস

অপু বিশ্বাস-জয়

ঢালিউড কুইন অপু বিশ্বাস শীর্ষনায়ক শাকিব খানের সঙ্গে রোমান্টিক ছবিতে অভিনয় করতে করতে একসময় প্রেমে জড়িয়ে পড়েন। এরপর সারাজীবন ভালোবাসার মানুষের সঙ্গে কাটাতে ১০ বছর আগে গোপনে বিয়ে করেছিলেন দুজনে। এ দুজনের ভালোবাসার নিদর্শন একমাত্র সন্তান আব্রাম খান জয়। অপুর জীবনে আলোকিত করে রেখেছে জয়। তবে আলাদা থাকলেও ছেলের বেলায় তারা মাঝে মাঝে এক হন। রাজধানীর বারিধারায় আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলের (এআইএসডি) ছাত্র জয়। দিনশেষে অপু আর জয়-দুইয়ে মিলে সংসার।

 

নিপুণ আক্তার-তানিশা

ভার্সিটিতে পড়া অবস্থায় পারিবারিকভাবেই বিয়ে হয় নায়িকা নিপুণ আক্তারের। তবে শেষ পর্যন্ত আর একসঙ্গে থাকা হয়নি তাদের। বিচ্ছেদের পর মেয়ে তানিশাকে নিয়েই নিপুণের সবকিছু। মেয়ে দেশের বাইরে পড়াশোনা করছেন। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি নিপুণ সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন চলচ্চিত্র শিল্প সমিতির। এ ছাড়াও টিউলিপ ফ্যাশন ও টিউলিপ নেইলস অ্যান্ড স্পা নামের দুটি প্রতিষ্ঠান রয়েছে তার।

আজমেরী হক বাঁধন

শ্রাবস্তী দত্ত তিন্নি-ওয়ারিশা

২০০৬ সালে প্রেম করে বিয়ে করেছিলেন। প্রেমিক থেকে স্বামী হয়েছিলেন অভিনেতা হিল্লোল। কিন্তু তাদের স্বামী-স্ত্রীর সম্পর্ক ছিল মাত্র পাঁচ বছর। এরপর বিভিন্ন কারণে তাদের সংসার ভেঙে যায় ২০১১ সালে। হিল্লোল এরপর গাঁটছড়া বাঁধেন নওশীনের সঙ্গে। এদিকে হিল্লোল-তিন্নির ঘর আলোকিত করে এসেছিল কন্যাসন্তান ওয়ারিশা। এখন মেয়ে ওয়ারিশাকে নিয়েই নতুন সংগ্রামে প্রতিনিয়ত ছুটে চলছেন তিন্নি। তিনি এখন মেয়েকে নিয়ে প্রবাসী হয়েছেন। তিন্নি ও তার মেয়ে ওয়ারিশা কানাডার মন্ট্রিলে রয়েছেন।

 

সোহানা সাবা-স্বরবর্ণ

অভিনেত্রী সোহানা সাবার সঙ্গে বিয়ে হয়েছিল নির্মাতা মুরাদ পারভেজের। এটি ছিল প্রেমের বিয়ে। তবে সেই বিয়ে বেশিদিন টেকেনি। ছেলে স্বরবর্ণের জন্মের ১৭ মাস পরই তারা আলাদা হয়ে যান। এখন ছেলে মায়ের সঙ্গেই থাকে। শুটিংসহ বিভিন্ন স্থানে ভ্রমণের সঙ্গী এখন তার ছেলে স্বরবর্ণ। তবে সাবার সন্তান পালনের ক্ষেত্রে তার মায়ের অবদানই বেশি। যখন শুটিংয়ে ব্যস্ত থাকেন তখন নানির সঙ্গে সময় পার করে স্বরবর্ণ। গর্বিত ‘সিঙ্গেল মাদার’ হিসেবে সাবা ভালোই সময় কাটাচ্ছেন ছেলে স্বরবর্ণকে নিয়ে।

 

ইপসিতা শ্রাবন্তী-রাবিয়াহ ও আরিশা

শ্রাবন্তী অসংখ্য বিজ্ঞাপন ও নাটকে অভিনয় করেছেন। হেনোলাক্সের বিজ্ঞাপনের মাধ্যমে আজও তিনি সবার কাছে পরিচিত। বড় মেয়ে রাবিয়াহ আলম ও ছোট মেয়ে আরিশা আলমকে নিয়ে এখন বসবাস করছেন যুক্তরাষ্ট্রে। ২০১৮ সালের ৭ মে তাকে তালাকের নোটিস পাঠান তার স্বামী মোহাম্মদ খোরশেদ আলম। এরপর দুই মেয়েকে সঙ্গে নিয়ে বাংলাদেশে এসেছিলেন। তবে সন্তানদের নিয়ে যুক্তরাষ্ট্রে ভালোই কাটছে তার।

 

নোভা ফিরোজ-রাফাজ রায়হান

বিজ্ঞাপনচিত্রের মডেল, উপস্থাপনা ও অভিনয়ের মাধ্যমে খুব অল্প সময়েই দর্শকহৃদয়ে স্থান করে নেন নোভা। মাঝখানে তিনি অনেকটা আড়ালে চলে গিয়েছিলেন। এরপর ভালোবেসে নাট্যনির্মাতা রায়হান খানকে ১১-১১-১১-তে বিয়ে করেন নোভা। ২০১৩ সালের ২৮ জুলাই পুত্রসন্তান রাফাজ রায়হানের মা হন। কিছুদিন সংসার করার পর বিবাহবিচ্ছেদ হয় নোভা-রায়হানের। পারস্পরিক সম্মতিতে নোভা ও রায়হানের বিয়ে বিচ্ছেদ হয়।

 

 

 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর