বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪ ০০:০০ টা

দেশীয় ওটিটিতে নতুন মুখ

দেশীয় ওটিটিতে নতুন মুখ

বিভিন্ন ডিজিটাল স্ট্রিমিং সাইটে প্রতিনিয়ত মুক্তি পাচ্ছে প্রচুর ওয়েব সিরিজ ও ওয়েব ফিল্ম।  প্রতিষ্ঠিত তারকাদের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করছেন উঠতি অভিনেতা-অভিনেত্রীরাও। ওটিটিতে উজ্জ্বল এসব অভিনয়শিল্পীকে নিয়ে লিখেছেন- পান্থ আফজাল

 

শাহনাজ সুমি

শাহনাজ সুমি। গিয়াস উদ্দিন সেলিমের ‘পাপ পুণ্য’তে অভিনয় করে প্রশংসিত হওয়ার পর করেন রায়হান রাফির ‘দামাল’ সিনেমা। তবে তার ওটিটিযাত্রা শুরু হয় তানিম রহমান অংশুর ‘বুকের ভেতর আগুন’ দিয়ে। তবে গোলাম সোহরাব দোদুল নির্মিত ‘মোবারকনামা’ ওয়েব সিরিজে অভিনয় করেও সুমি অভাবনীয় প্রশংসা পান।

জিয়াউল হক পলাশ

তানিম রহমান অংশুর ‘তীরন্দাজ’-এর মাধ্যমে ওয়েব সিরিজে অভিনয় করেন কাবিলাখ্যাত জিয়াউল হক পলাশ। এরপর করেন ‘বলি’, কাজল আরেফিন অমির ‘হোটেল রিলাক্স’ ও ‘অসময়’।

আইশা খান

৬ পর্বের ‘কন্ট্রাক্ট’-এ চঞ্চল-শুভ-মিথিলা-মমর পাশাপাশি অভিনয় দিয়ে নজর কাড়েন উমা চরিত্রে অভিনয় করা আইশা খান। এরপর করেছেন ‘দাগ’, ‘ভয়াল’ ও ‘বুক পকেটের গল্প’।

দিব্য-সৌম্য

নাট্যকার-অভিনেত্রী দম্পতি বৃন্দাবন দাস ও শাহনাজ খুশির যমজ ছেলে দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতি। নাটক, চলচ্চিত্র ও ওয়েবে দিব্য-সৌম্যর উপস্থিতি সমুজ্জ্বল। দিব্য করেছেন ওয়েব সিরিজ কারাগার-২, মহানগর-২। অন্যদিকে সৌম্য ‘ইন্টার্নশিপ’-এর প্রথম-দ্বিতীয় কিস্তি ও কাইজার ওয়েব কনটেন্টে অভিনয় করেছেন।

আফিয়া তাবাসসুম বর্ণ

ক্যারিয়ার শুরুর অল্প সময়ের মধ্যে আবদুল্লাহ মোহাম্মদ সাদের পরিচালনায় রেহানা মরিয়ম নূর সিনেমায় নাম লেখান। তিনি মারকিউলি, সাড়ে ষোলসহ বেশকিছু ওয়েব সিরিজ, সিনেমা, নাটক ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করেছেন।

প্রীতম হাসান

গায়ক থেকে অভিনেতা প্রীতম হাসান। সর্বশেষ ‘দেওরা’ গান দিয়ে আলোচনায় আসেন তিনি। তবে স্বল্প ক্যারিয়ারে বেশকিছু ওয়েবে কাজ করে প্রশংসিত হয়েছেন। নুহাশ হুমায়ূনের টিভি সিরিজ ‘পেট কাটা ষ’ দিয়ে প্রশংসিত হন। এরপর করেন ‘আড়াল’। তবে সর্বশেষ শিহাব শাহীনের নির্মাণে তাসনিয়া ফারিণের সঙ্গে জুটি বেঁধে করেছেন ‘কাছের মানুষ দূরে থুইয়া’।

মেঘলা সুহাসিনী টুপুর

গোলাম ফরিদা ছন্দা ও সতীর্থ রহমান কন্যা মেঘলা সুহাসিনী টুপুর। টুপুর ওয়েবফিল্ম ‘ভাইরাস’ দিয়ে নিজের জাত চিনিয়েছেন। ওটিটি প্ল্যাটফরমের জন্য মানিকগঞ্জে ওয়েব ফিল্ম ‘মায়া’র শুটিং করছেন অনিমেষ আইচ। এ ফিল্মে আরও অভিনয় করেছেন দেশান্তর খ্যাত রোদেলা সুভাষিণী টাপুর ও মা গোলাম ফরিদা ছন্দা।

শাশ্বত দত্ত

মিজানুর রহমান আরিয়ান পরিচালিত পুনর্মিলনে ওয়েব সিরিজে তাসনিয়া ফারিণের স্বামীর চরিত্রে অভিনয় করে নজর কাড়েন। তারপর কাজল আরেফিন অমির ‘অসময়’-এ অভিনয় করেন।

তাসনিয়া ফারিণ

ক্যারিয়ারে প্রথম ওয়েব সিরিজ মোস্তফা সরয়ার ফারুকীর ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’ দিয়ে আলোচনায় আসেন এ প্রজন্মের তারকা তাসনিয়া ফারিণ। এরপর করেন শিহাব শাহীনের ‘সিন্ডিকেট’, সৈয়দ শাওকীর ‘কারাগার’। এ অভিনেত্রীর ক্যারিয়ারে যুক্ত হয় কলকাতার সিনেমা ‘আরো এক পৃথিবী’। পাশাপাশি মিজানুর রহমান আরিয়ান নির্মিত ‘নেটওয়ার্কের বাইরে’, ‘শহর ছেড়ে পরাণপূর’, ‘পুনর্মিলনে’ রায়হান রাফির ‘নিশ্বাস’, ‘পুনর্মিলনে’ ওয়েব ফিল্মে তাসনিয়া ফারিণের অভিনয় ছিল চোখে পড়ার মতো। এছাড়া তিনি শিহাব শাহীনের সঙ্গে দুটি প্রজেক্ট করেন ‘বাবা সামওয়ান ইজ ফলোইং মি’ ও ‘কাছের মানুষ দূরে থুইয়া’। ‘নিকষ’ও করেছেন তিনি।

নাসির উদ্দিন খান

শিহাব শাহীনের ‘মাইশেলফ অ্যালেন স্বপন’ সিরিজে অভিনয় করে আলোচিত হন নাসির উদ্দিন। 

তাসনুভা তিশা

শিহাব শাহীনের ‘আগস্ট ১৪’র ঐশী চরিত্র তার ক্যারিয়ারে নতুন পালক যুক্ত করে। এরপর করেন পার্থ সরকারের ‘ব্যাচ ২০০৩’, মিজানুর রহমান আরিয়ানের ‘নেটওয়ার্কের বাইরে’ সহ বেশকিছু ওয়েব সিরিজ।

সোহেল মন্ডল

অভিনেতা সোহেল মন্ডল। সৈয়দ আহমেদ শাওকী ও সালেহ সোবহান অনীমের নির্মাণে ‘তাকদির’-এ তিনি চঞ্চল চৌধুরীর সঙ্গে সমানতালে অভিনয় করেছেন। এরপর করেছেন ‘বলি’, ‘আন্তনগর’, ‘রিফিউজি’, ‘অগ্নিপুরুষ’, ‘টান’ সহ অসংখ্য ওয়েব।

তমা মির্জা

ওটিটিতে করেছেন ‘দ্যা ডার্ক সাইট অব ঢাকা’, ‘খাঁচার ভেতর অচিন পাখি’, ‘ফ্লোর নাম্বার সেভেন’, ‘ক্যাফে ডিজাইয়ার’। রায়হান রাফীর ‘ফ্রাইডে’তে ব্যাপকভাবে প্রশংসিত হন। এরপর করেন তানিম রহমান অংশুর ‘বুকের ভেতর আগুন’। তিনি কৌশিক শংকর দাশের ‘নাইন এপ্রিল’ও করেছেন।

সিয়াম আহমেদ

দেশীয় চলচ্চিত্রের অন্যতম অভিনেতা সিয়াম আহমেদ ওয়েব জগতে এসেছেন বেশিদিন নয়। শিহাব শাহীনের ‘মরীচিকা’ করার পর তিনি আলোচনায় আসেন রায়হান রাফির ‘টান’ দিয়ে। তবে মিজানুর রহমান আরিয়ানের ‘পুনর্মিলনে’ অভিনয় করে তিনি দর্শকমুগ্ধতা কাড়েন। সর্বশেষ তাকে ভিন্নভাবে দেখা যায় ভিকি জাহেদ নির্মিত ‘টিকিট’ ওয়েব কনটেন্টে।

অন্য যারা

‘সদরঘাটের টাইগার’-এ ফারহানা হামিদ,  ‘মানিহানি’তে নিশাত প্রিয়ম, খায়রুল বাশার করেছেন ‘বিলাপ’, ‘একাত্তর’, ‘চরের মাস্টার’, ‘নেটওয়ার্কের বাইরে’, ‘ইতি তোমারই ঢাকা’ ‘মানিহানি, ‘একাত্তর’, ‘আকাশ ভরা তারা’, তাকদীর ও মহানগর-এ অনবদ্য অভিনয় দিয়ে দর্শকনন্দিত হন মোস্তাফিজ নূর ইমরান।  ইমতিয়াজ বর্ষণ করেছেন ‘মুন্সিগিরি’, কাইজার, নিশ্বাস।

সর্বশেষ খবর