শনিবার, ৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা

ব্যস্ততায় যে চলচ্চিত্র তারকারা...

ব্যস্ততায় যে চলচ্চিত্র তারকারা...

২০২৪ আড়ম্বরপূর্ণ হবে ঢালিউড ইন্ডাস্ট্রি। নতুন পুরনো তারকারা ছবি নিয়ে ব্যস্ত এখন। শুধু সিনেমা নয়, ওয়েব ফিল্ম, বিগ বাজেটের সিনেমা, এসব কিছুই ঢালিউডের সম্ভাবনা আরও বাড়িয়ে দিচ্ছে চলতি বছর।  দেখে নেওয়া যাক তারকাদের ব্যস্ততা কেমন এখন-

 

জয়া আহসান

জয়া অভিনীত প্রথম ইরানি সিনেমা ‘ফেরেশতে’ মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটি গত বছর গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। আর চলতি বছর ইরানি চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছে। এ ছবিটি নিয়ে জয়া এখন দেশ-বিদেশে প্রচার ও উৎসবে অংশগ্রহণ নিয়ে ব্যস্ত রয়েছেন।

 

পূর্ণিমা

পূর্ণিমা অভিনীত ছটকু আহমেদ পরিচালিত ‘আহারে জীবন’ ছবিটি ঈদে মুক্তি পাবে। করোনার গল্পে নির্মিত হয়েছে ছবিটি।

 

বুবলী

এ বছর বুবলী অভিনীত ছবির মধ্যে মুক্তির তালিকায় রয়েছে মিশুক মনি পরিচালিত ‘দেয়ালের দেশ’। সরকারি অনুদানের এ সিনেমায় তার বিপরীতে আছেন শরীফুল রাজ। এ বছর ওপার বাংলার চলচ্চিত্রে পা রাখলেন বুবলী। ছবির নাম ‘ফ্ল্যাশব্যাক’। বাংলাদেশি নির্মাতা রাশেদ রাহা পরিচালিত এ সিনেমায় আরও অভিনয় করবেন কলকাতার কিংবদন্তি নির্মাতা ও অভিনেতা কৌশিক গাঙ্গুলি।

 

পূজা চেরী

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পূজা চেরী অভিনীত দুটি সিনেমা এ বছর মুক্তির অপেক্ষায় রয়েছে। এর মধ্যে আছে আলোক হাসান পরিচালিত ‘নাকফুল’। সিনেমায় তার বিপরীতে আছেন আদর আজাদ। অন্য সিনেমার নাম ‘লিপস্টিক’। কামরুজ্জামান রোমান পরিচালিত সিনেমাটিও এ বছর আসছে।

 

বর্ষা

বর্ষা অভিনীত ‘নেত্রী দ্য লিডার’ ছবিটি চলতি বছরই মুক্তি পেতে পারে। তুরস্কের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবিতে বর্ষার বিপরীতে রয়েছেন নায়ক অনন্ত জলিল।

 

পরীমণি

পরীমণি এ বছর কাজ করছেন মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ওয়েব ফিল্ম ‘বুকিং’-এ। এতে তার বিপরীতে রয়েছেন নায়ক এ বি এম সুমন। এ ছাড়াও তার হাতে রয়েছে জি সিরিজের ছবি ‘ডোডোর গল্প’।

 

মন্দিরা চক্রবর্তী

মন্দিরা চক্রবর্তী। গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজলরেখা’র মধ্য দিয়ে অভিষেক তার। এ বছর সেটি মুক্তি পাবে। এ ছাড়া আরিফিন শুভর সঙ্গে ‘নীলচক্র’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে নতুন আলোচনায় এলেন তিনি।

 

ফেরদৌস

ফেরদৌস অভিনীত প্রখ্যাত চলচ্চিত্রকার ছটকু আহমেদ পরিচালিত ‘আহারে জীবন’ ছবিটি এ বছরের ঈদুল ফিতরে মুক্তি পাবে। বৈশ্বিক মহামারি করোনার মর্মস্পর্শী ঘটনা নিয়ে এ ছবি নির্মিত হয়েছে।

 

অনন্ত জলিল

চলতি বছর যেসব ছবির মুক্তি ও অভিনয় নিয়ে ব্যস্ত রয়েছেন অসম্ভবকে সম্ভব করার এ নায়ক তার মধ্যে রয়েছে তুরস্কের সঙ্গে যৌথ প্রযোজনার ছবি ‘নেত্রী দ্য লিডার’, ‘অপারেশন জ্যাকপট’, ‘চিতা’ ও ‘কিল হিম টু’।

 

শাকিব খান

শাকিব খান অভিনীত বেশ কয়েকটি সিনেমা ২০২৪ সালে মুক্তির অপেক্ষায় রয়েছে। এর মধ্যে প্রথমে রয়েছে অনন্য মামুন পরিচালিত শাকিব খানের প্রথম প্যান ইন্ডিয়ান সিনেমা ‘দরদ’। শাকিব খান অভিনীত দ্বিতীয় সিনেমাটি হিমেল আশরাফ পরিচালিত ‘রাজকুমার’ মুক্তি পাবে আগামী ঈদুল ফিতরে। আর তৃতীয় সিনেমাটি হলো রায়হান রাফির ‘তুফান’।

 

আদর আজাদ

চলতি বছর এ নায়ক অভিনীত যেসব ছবি মুক্তি পেতে যাচ্ছে তার মধ্যে রয়েছে আলোক হাসান নির্মিত ‘লীলা’, এ নির্মাতারই ‘নাকফুল’, কামরুজ্জামান রোমানের ‘লিপস্টিক’ এবং আবুল খায়ের চাঁদের ‘খোয়াব’।

 

শরীফুল রাজ

চলতি বছর এ নায়ক অভিনীত যেসব ছবি মুক্তি পাবে তার মধ্যে রয়েছে- গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘কাজলরেখা’। তার দ্বিতীয় সিনেমা হলো-নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত  ‘ওমর’। ঈদুল ফিতরে মুক্তি পাবে সিনেমাটি। রাজ অভিনীত তৃতীয় সিনেমা ‘দেয়ালের দেশ’ও মুক্তি পাবে এ বছর। মিশুক মনি পরিচালিত সরকারি অনুদানে নির্মিত ছবিটির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন শরীফুল রাজ ও শবনম বুবলী। এ ছাড়া শরীফুল রাজ-ইধিকা পাল অভিনীত হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘কবি’ মুক্তি পাবে আগামী বছর।

 

সৌম্য জ্যোতি

চলতি বছর সৌম্যর দুটি সিনেমা এখন পর্যন্ত মুক্তির তালিকায় রয়েছে। ‘নকশী কাঁথার জমিন’ ও ‘দাওয়াল’। এর মধ্যে আকরাম খান পরিচালিত ‘নকশী কাঁথার জমিন’ সিনেমাটি বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সুনাম কুড়িয়েছে, অন্যদিকে পিকলু চৌধুরী পরিচালিত ‘দাওয়াল’ সিনেমা। এতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন সৌম্য।

 

এ বি এম সুমন

২০২৪ এই নায়কের জন্য বড় চ্যালেঞ্জের বছর। চলতি বছর তার কাজের মধ্যে রয়েছে ওয়েব ফিল্ম ‘বুকিং’। মিজানুর রহমান আরিয়ান পরিচালিত এতে সুমন জুটি বেঁধেছেন পরীমণির সঙ্গে। এ ছাড়াও দীপঙ্কর দীপন পরিচালিত ‘দিগন্তে ফুলের আগুন’ সিনেমায় দেখা যাবে এ নায়ককে।

 

আরও যারা...

আরও যারা চলতি বছর সিনেমার কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন তাদের মধ্যে আছেন- ইমন, নিরব, জয় চৌধুরী, রোশানসহ অনেকে।

সর্বশেষ খবর