শনিবার, ৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা
সাক্ষাৎকার

ব্যবসা এবং অভিনয়ের বাইরে কিছু চিন্তা করছি না

ব্যবসা এবং অভিনয়ের বাইরে কিছু চিন্তা করছি না

আমাদের চলচ্চিত্রের অসম্ভবকে সম্ভব করার নায়ক খ্যাত সুপার স্টার অনন্ত জলিল। তার জনপ্রিয়তার পারদ নানা কারণে তুঙ্গে থাকে সব সময়ই। বর্তমানেও এর ব্যতিক্রম নয়। কেন তিনি এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে এসেছেন আবার তার সঙ্গে  কথা বলে সেই কারণই তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

 

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আলোচনায় এখন আপনি, কেন?

হ্যাঁ, ঠিকই বলেছেন। আসলে যে আলোচনাটা চলছে সেখানে তথ্যগত কিছু বিভ্রান্তি রয়েছে। যেমন- বেশ কয়েক মাস আগে ইলিয়াস কাঞ্চন সাহেব যখন প্রথম আর সভাপতি পদে নির্বাচন করবেন না বলে ঘোষণা দিয়েছিলেন তখনই খোরশেদ আলম খসরু, নিপুণ উনারা আমার কাছে এ পদে নির্বাচন করার প্রস্তাব নিয়ে এসেছিলেন। কিন্তু খসরু ভাই যখন নির্বাচন কমিশনার পদে সিলেক্ট হলেন তখন তিনি কিন্তু আর কখনোই এ বিষয় নিয়ে আমার সঙ্গে কথা বলেননি। তাই সবার কাছে আমার সবিনয় অনুরোধ, প্লিজ প্রকৃত তথ্য আপনারা পরিবেশন করুন।

 

আপনি তো অভিনেতা এবং কল্যাণকর কাজের জন্য সবার প্রিয় মানুষ, তারপরও কেন নির্বাচন করবেন না?

দেখুন, আমি একদিকে বিজনেস অন্যদিকে চলচ্চিত্রে অভিনয় নিয়ে বর্তমানে এতটাই ব্যস্ত রয়েছি যে, এর বাইরে আর কিছু করার মতো সময় বের করা আমার পক্ষে খুবই কঠিন ব্যাপার। এ ছাড়া আবার পারিবারিক কাজওতো রয়েছে। তাই সবার অনুরোধ থাকা সত্ত্বেও আমি এ পদে নির্বাচন করতে পারছি না বলে খুবই দুঃখিত।

 

বর্তমানে চলচ্চিত্রে আপনার ব্যস্ততা কেমন?

আমি কিন্তু এখন আর নিজের প্রোডাকশনের কোনো ছবি প্রযোজনা বা তাতে অভিনয় করছি না। আমি অনেক আগে থেকেই বাইরের প্রোডাকশনের কাজ করছি। এর কারণ অন্য প্রযোজকদের অনুরোধ। সবার অনুরোধে আমি এর আগে প্রথম ইকবালের ‘কিল হিম’ ছবিতে অভিনয় করেছি। এখন ইকবালের ‘কিল হিম টু’তে কাজ করতে যাচ্ছি। এ ছাড়া স্বপন চৌধুরীর ‘অপারেশন জ্যাকপট’, জাজ মাল্টিমিডিয়ার ‘মাসুদ রানা-চিতা’ এবং ডি এ তায়েবের সঙ্গে ‘দোস্ত দুশমন’ ছবিগুলোর কাজের ব্যস্ততা তো রয়েছেই। আরও বেশ কিছু ছবিতে অভিনয়ের প্রস্তাব আছে, স্ক্রিপ্ট পছন্দ হলে তাতে কাজ করব ইনশা আল্লাহ।

 

আপনার পরিচালিত ‘নেত্রী দ্য লিডার’ কবে নাগাদ মুক্তি পাচ্ছে?

এ ছবিটির এখন পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। আশা করছি চলতি বছরই মুক্তি দিতে পারব। এটি আসলে তুরস্কের সঙ্গে আমি যৌথ প্রযোজনায় নির্মাণ করেছি। এ ছবির নাম ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী বর্ষা। আমিও ছবিটিতে অভিনয় করেছি। তা ছাড়া এতে বিদেশের অনেক খ্যাতিমান অভিনেতা রয়েছেন।

 

সম্প্রতি বিজিএমইএর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে সম্মানিত হলেন, অনুভূতি কেমন?

গার্মেন্ট শিল্প প্রতিষ্ঠানের সবচেয়ে বড় সংগঠন বিজিএমইএর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে আমাকে সম্মানিত করায় আমি গর্বিত। এটা অবশ্যই অনেক সম্মানের ব্যাপার, একই সঙ্গে দায়িত্বেরও বটে। দেশের অর্থনীতির মূল চালিকাশক্তি এ সংগঠনের মাধ্যমে সবচেয়ে বেশি রেমিট্যান্স আসে। তাই  দেশীয় অর্থনীতি কতটুকু সমৃদ্ধ করতে পারি, কীভাবে সবাই মিলে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি, আগের মতো সেই কাজটিই আমি এখনো করে যাব।

সর্বশেষ খবর