শিরোনাম
সোমবার, ১৮ মার্চ, ২০২৪ ০০:০০ টা
সাক্ষাৎকার

ঈদটা খুবই ভালো যাবে ভাবছি

ঈদটা খুবই ভালো যাবে ভাবছি

লাক্স-চ্যানেল আই সুপারস্টার  তানজিকা আমিনের পর্দায় আবির্ভাব ‘বকুল ফুলের মালা’ সিনেমা দিয়ে। তারপর থেকেই নাটক, সিনেমা,  বিজ্ঞাপন, মিউজিক ভিডিও, ওয়েব সিরিজে তার সরব উপস্থিতি। আলোচিত ‘মহানগর টু’ সিরিজে অভিনয় করে দর্শক মুগ্ধতা কাড়েন তিনি। তার সঙ্গে সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন - পান্থ আফজাল

 

এ বছর কাজের পরিকল্পনাগুলো কীভাবে সাজিয়েছেন?

ফিল্ম সিন্ডিকেটের যে ১০টা প্রোডাকশন নামাচ্ছে তার প্রথম কাজটি আমি করেছি। এ কারণেই ঈদটা খুবই ভালো যাবে ভাবছি যেহেতু এটি ঈদে রিলিজ হবে। আর রায়হান রাফির ‘অমীমাংসিত’ আশা করছি ঈদে যেন রিলিজ দেওয়া সম্ভব হয়।

 

যদিও ‘অমীমাংসিত’র রিলিজ ‘অমীমাংসিত’ই থেকে গেছে...

আমরা তো আশাবাদী। আশায় বুক বেঁধে থাকি। তাই আশা করছি এটি ছাড়া পাবে এবং ঈদে রিলিজ হবে।

 

গল্প ও চরিত্রটি নিয়ে কিছু বলা যায়?

আগেও চরিত্র নিয়ে অল্প কিছু আভাস দিয়েছি। সাংবাদিক দম্পতিকে দেখানো হয়েছে। এর বেশি কিছু আর বলা যাচ্ছে না।

 

রোজায় আপনার খাদ্যাভ্যাস কেমন?

রোজায় একটা মাস এতো ভাজাপোড়া খাওয়া হয়। আমরা যতই বলি না কেন, দই-চিড়া, ফলমূল ছাড়া ইফতারিতে কিছুই খাব না। কিন্তু আমাদের বেগুনি-পেঁয়াজি আর ছোলা ছাড়া কিন্তু ইফতারিতে কিছুই ভালো লাগে না। যেহেতু আমরা বাঙালি। সো, রোজার সময় আনহেলদি সব কিছুই খাচ্ছি। তারপরও সবাইকে বলব এমন কিছু একটা খান যা আপনার পেটের শান্তি, মনের শান্তি দেয়।

 

ঈদ সামনেই। এই উৎসব নিয়ে বিশেষ কোনো পরিকল্পনা আছে?

যখন থেকে একটু বড় হয়েছি তখন থেকে ঈদের সব প্ল্যান ভেস্তে গেছে। ছোটবেলায় কত প্ল্যান থাকত যেমন ঈদের কাপড় লুকিয়ে রাখতাম। এখন তো সেগুলো আর হয় না, যদি শপিংয়ের কথা বলেন সেটাও ঈদকে কেন্দ্র করেও হয় না এখন। তবে ঈদে একটাই প্ল্যান থাকে বাবা-মাকে নিয়ে। তাদের নিয়ে প্রপার একটা ঈদ করার। সেটা আমার দেশের বাড়ি রাজশাহীতে করি পুরো পরিবারকে নিয়ে। এটাই আমার ঈদের প্ল্যান। কীভাবে থাকব, কীভাবে ঈদ করব, কীভাবে খাব, কীভাবে ঘুরব, মজা করব-এসব নিয়েই থাকি ঈদে।

 

আগের আর এখনকার শোবিজ ইন্ডাস্ট্রির প্রেক্ষাপট নিয়ে কী বলবেন?

প্রেক্ষাপট তো একেবারেই চেঞ্জ হয়ে গেছে। নাটক বলেন, সিনেমা, মিউজিক ভিডিও কিংবা বিজ্ঞাপন-সবই চেঞ্জ। তাই যেটা সারা জীবন হয়ে এসেছে এখন ওইটাই যে হতে হবে এমন তো কোনো কথা নেই। সো, পরিবর্তন তো দরকারই।

 

আর্ট ফিল্ম ও এফডিসি ঘরানার ফিল্মের মধ্যকার পার্থক্য আছে কি?

পার্থক্যের কিছুই নেই। আর্ট ফিল্ম হলো জীবন ঘনিষ্ঠ গল্প। কেউ এমন জীবন ঘনিষ্ঠ গল্প করতে চায় আবার কেউ চায় লার্জার দেন লাইফ করতে। সিনেমা একই জিনিস।

 

আপনার ব্যক্তিগত জীবন, পরিবার নিয়ে ভক্তদের জানার আগ্রহ রয়েছে...

আমার পরিবার আমার জীবনের সবচেয়ে বড় অংশ। বাবা-মা, আমার আত্মীয়স্বজন। এরপরে হচ্ছে আমার বন্ধু। আমার একটি ছোট্ট সার্কেল আছে, যেটা আপনিও জানেন। তাদের সঙ্গে বাকি সময়গুলো পার করি। এরপরে পরিবার আপনারা।

 

আর প্রিয় মানুষ বা একান্ত ব্যক্তিগত ভালোবাসার মানুষ?

প্রিয় মানুষ বলতে আপনি কি রোমান্টিক ইন্টারেস্টের প্রিয় মানুষকেই বোঝাতে চাচ্ছেন? কেন বলব! বলব না। বলা যাবে না একদমই। এটি ‘টপ সিক্রেট’।

সর্বশেষ খবর