বুধবার, ২০ মার্চ, ২০২৪ ০০:০০ টা

টেলিভিশনে ঈদ আয়োজন...

প্রতি বছরই ঈদ বিনোদনের বড় মাধ্যম টেলিভিশনের বিশেষ আয়োজন। নাটক, সিনেমা, গানসহ বিভিন্ন ম্যাগাজিন অনুষ্ঠান নিয়ে সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করে থাকে টিভি চ্যানেলগুলো। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। বৈচিত্র্যপূর্ণ বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানমালা নিয়ে আসছে নানা টিভি চ্যানেল। এমন কয়েকটি চ্যানেলের অনুষ্ঠান প্রধানদের বক্তব্য নিয়ে এ আয়োজন। কথা বলেছেন- আলাউদ্দীন মাজিদ

 

দর্শক প্রকৃত ঈদ আনন্দ পাবেন

সবার প্রিয় টেলিভিশন চ্যানেল চ্যানেল আই সব সময়ই হৃদয়ে মাটি ও মানুষকে ধারণ করে এবং সব মানুষের কথা বলে। সেই ধারাবাহিকতায় সব ধরনের উৎসব পার্বণে এই জনপ্রিয় টিভি চ্যানেলটি দর্শকের পছন্দকে গুরুত্ব দিয়ে অনুষ্ঠান প্রচার করে আসছে বলে আজও জনপ্রিয়তার শীর্ষস্থানটি অক্ষুণ্ণ রেখেছে চ্যানেল আই। এবারের ঈদেও দর্শকদের যথাযথ বিনোদন দিতে পিছপা  হচ্ছে না চ্যানেল আই। বরাবরের মতো থাকছে শাইখ সিরাজের জনপ্রিয় অনুষ্ঠান ‘কৃষকের ঈদ আনন্দ’, ফরিদুর রেজা সাগরের রচনায় আফজাল হোসেন পরিচালিত ‘নাকাল নকল ছোটকাল’সহ অসংখ্য তারকাবহুল নাটক টেলিফিল্ম ও নানা আনন্দ আয়োজন। এখানে উল্লেখ করতে হয় যে, জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন এবারের ঈদে টিভি চ্যানেলের জন্য মাত্র একটি নাটকে অভিনয় করেছেন। আর সেটা একমাত্র চ্যানেল আইয়ের জন্যই। নাটকটির নাম ‘নীল সুখ’। এটি নির্মাণ করেছেন ভিকি জাহেদ। ঈদে চ্যানেল আইতে সাত দিনের অনুষ্ঠানমালায় থাকছে সাতটি সিনেমা। এর মধ্যে দুটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। আমি বলব, এখন ডিজিটাল মিডিয়ার ব্যাপক উত্থানের কারণে বড় মাপের শিল্পী ও নির্মাতারা টিভিতে কাজ করার সময় পান না। কিন্তু তারা বরাবরের মতো চ্যানেল আইয়ের সঙ্গে এবারও আছেন এবং দর্শক তাই এই টিভি চ্যানেল থেকে ঈদের প্রকৃত আনন্দ উপভোগ করতে পারবেন।

 

আমরা যথাযথ বিনোদনে প্রত্যয়ী

এটিএন বাংলা প্রতিবারের মতো এবার ঈদেও বিনোদনের নানা ক্যারিশমা দেখাবে। বর্তমানে সোশ্যাল মিডিয়ার কারণে টেলিভিশন মিডিয়ার যে পরিবর্তন এসেছে সেখানে উন্নত কনটেন্ট দিয়ে এটিএন বাংলা বরাবরের মতো এবারের ঈদেও দর্শকপ্রত্যাশা পূরণ করে যাবে। বর্তমান সময়ের প্রেক্ষাপটে দর্শক যেমন অনুষ্ঠান দেখতে চায় এটিএন বাংলা সে ধরনের অনুষ্ঠানই প্রচার করবে। এবারে ঈদের আট দিনের আয়োজনে থাকছে প্রায় দুই ডজন নাটক, আটটি টেলিফিল্ম, জনপ্রিয় বাংলা ছবি, হানিফ সংকেতের নাটক, জনপ্রিয় শিল্পীদের গাওয়া সংগীতানুষ্ঠানসহ অনেক তারকাবহুল আয়োজন। সবচেয়ে বড় আকর্ষণ হলো- এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের বিশেষ সংগীতানুষ্ঠান থাকছে এবার দুই দিনব্যাপী। সব মিলিয়ে এটিএন বাংলা এবারও দর্শকদের ঈদে যথাযথ মনোরঞ্জনে প্রত্যয়ী থাকছে। আমি আরও বলব দেশের প্রথম এই স্যাটেলাইট চ্যানেলটি কখনো দর্শকদের নিরাশ করেনি, এবারের ঈদেও করবে না।

দর্শক প্রতিনিয়ত সময়ের সঙ্গে নতুনত্ব চায়। আমাদের বিশ্বাস দর্শকের এই চাহিদা এটিএন বাংলা বরাবরই পূরণ করে আসছে। বিশেষ করে উৎসবে আমাদের লক্ষ্য থাকে দর্শক কী চায়। আর এ কারণেই শুধু ঈদ আয়োজন নয়, সারা বছরই জনপ্রিয়তার শীর্ষে থাকে এটিএন বাংলা টিভি চ্যানেলের প্রতিটি অনুষ্ঠান।

 

বিনোদনের চাহিদা পূরণই লক্ষ্য

আপনারা জানেন যে, ঈদসহ বিভিন্ন উৎসব আয়োজনে বাংলাভিশন দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে। যুগের চাহিদা মাথায় রেখে আমরা সুস্থ সুন্দর বিনোদন সাজিয়ে থাকি। এবারও তার ব্যতিক্রম হবে না। ৩৫টি একক নাটক, সাতটি টেলিফিল্ম ও দুটি সাত পর্বের ধারাবাহিক ছাড়াও লাইভ মিউজিকসহ অন্যান্য অনুষ্ঠান হবে। আশা করি দর্শক উপভোগ করবেন। প্রতিটি যুগেরই একটি চাহিদা থাকে। বিনোদনের সেই চাহিদা পূরণ করাই আমাদের দায়িত্ব। টিভির পাশাপাশি বাংলাভিশনের ডিজিটাল প্ল্যাটফরম এখন অনেক গতিশীল। অন্যদিকে সামাজিক যোগাযোগমাধ্যমের  প্রতিটি অংশেই বাংলাভিশনের রয়েছে শক্তিশালী অবস্থান। তাই এই মাধ্যমের প্রতিটি অংশেই বাংলাভিশনের কাছে দর্শকের চাহিদা রয়েছে। এই চাহিদা পূরণে আমরা সচেতন। আপনারা দেখবেন যে, বাংলাভিশন ড্রামা ইউটিউব চ্যানেলে যে নাটকগুলো আপলোড হয়, তার বেশির ভাগ নাটকেই কোটি কোটি দর্শক আমাদের ডিজিটাল প্ল্যাটফরমে উপভোগ করে। দেখুন, প্রযুক্তি পরিবর্তনশীল একটি বাস্তবতা। সেদিক থেকে বিনোদনের মাধ্যমগুলোও পরিবর্তনশীল এবং এ ব্যাপারে আমরা যথেষ্ট অবগত। ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নে প্রতিটি ধাপে আমরা টিভির পাশাপশি ডিজিটালও সমানভাবে দর্শকদের কাছে পৌঁছাতে চাই। তাদের বিনোদনের চাহিদা পূরণ করতে পারে সে বিষয়টি নিশ্চিত করতে চাই।

 

ব্যয়বহুল ওয়েব সিরিজ নিয়ে আসছি

নাগরিক টিভি এবার অন্যরকম আয়োজন নিয়ে হাজির হচ্ছে ঈদ আয়োজনে। সাধারণত ব্যয়বহুল বলে টিভিতে কেউ ওয়েব ফিল্ম বা সিরিজ দেখাতে চায় না। কিন্তু আমরা এবার সাত পর্বের ব্যয়বহুল ওয়েব সিরিজ ‘মাফিয়া’ প্রচার করতে যাচ্ছি। এর কারণ আমরা চাই ওটিটির দর্শক যেন টিভি পর্দায়ও ফিরে আসে। বলতে পারেন দর্শকদের আনন্দ উৎসবে প্রকৃত বিনোদন দিতেই অনেকটা ঝুঁকি নিয়ে ব্যয়বহুল এই ওয়েব সিরিজ প্রচার করতে যাচ্ছি। এ ছাড়া ঈদে দর্শক যেহেতু বাংলা ছবি দেখে আনন্দ পায় তাই একাল আর সেকালের জনপ্রিয় ৩৫টি ছবি প্রচার করব এবার। এ ছাড়া ১ ঘণ্টার নাটক সাতটি, আধা ঘণ্টা করে দুটি তারকাখচিত ধারাবাহিক নাটকসহ আরও মানসম্মত দর্শক আগ্রহের যত আনন্দ আয়োজনে ঈদের সাত দিন বর্ণিল হয়ে উঠবে নাগরিক টিভির পর্দা। নাগরিক টিভি যেহেতু একটি জনপ্রিয় টিভি চ্যানেল, তাই আমরা চাই এই চ্যানেলের প্রতি দর্শকপ্রত্যাশা যেন অটুট থাকে। দর্শকদের আনন্দ উৎসবে যথাযথ বিনোদন দেওয়াই আমাদের একমাত্র লক্ষ্য। নাগরিক টিভি জন্মলগ্ন থেকেই দর্শকের রুচি ও সময়ের চাহিদাকে ধারণ করে অনুষ্ঠান প্রচার করে আসছে বলে এটি দর্শক গ্রহণযোগ্য একটি চ্যানেলে পরিণত হয়েছে। আমি বলব সব উৎসবের অনুষ্ঠান বাছাইয়ের ক্ষেত্রে নাগরিক টিভি মানকে প্রাধান্য দিয়ে আসছে বলে এখনো দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে আছে সবার প্রিয় এই চ্যানেলটি।

সর্বশেষ খবর