শুক্রবার, ২২ মার্চ, ২০২৪ ০০:০০ টা
আলাপন

গান আমি রেডি করে বসে আছি

গান আমি রেডি করে বসে আছি

দর্শকপ্রিয় অভিনেতা ইমতিয়াজ বর্ষণ। ইতোমধ্যে নিজস্ব অভিনয়গুণে দর্শকের কাছে দারুণভাবে প্রশংসিত হয়েছেন। একের পর এক ভিন্নধর্মী চরিত্রের মাধ্যমে পর্দায়  তার উপস্থিতি যেন মুগ্ধতা ছড়াচ্ছে। অভিনেতা পরিচয়ের বাইরে চমৎকার গানও করেন বর্ষণ। এই অভিনেতার সঙ্গে শোবিজ প্রতিবেদকের কথোপকথন-

 

সামনে ঈদ। এ উৎসব নিয়ে ভালো লাগা কতখানি?

কেবল তো রোজা শুরু হলো। প্রত্যেক বছর ঈদের জন্য অপেক্ষা করি। সেই অপেক্ষাটা শেষ হবে আর কিছুদিন পরেই। ঈদ উৎসব শুরু হবে। আমার খুবই ভালো লাগছে।

 

রোজার মাসে কী কী মেনে চলেন?

প্রত্যেক রমজান মাস এলেই ঠিক করে রাখি যে, এই রমজান মাসে ৫ কেজি ওয়েট লুজ করব। কিন্তু আমি একদমই কন্ট্রোল করি না। ইফতারের পর থেকে শুরু হয়ে সাহরি পর্যন্ত চলে। শুটিং হলে রোজা রেখে ইফতারের সময় খাওয়া হয়।

 

নতুন বছরে কী কী কাজ আসবে?

এই ঈদে একটি ওয়েব সিরিজ আসছে। কিছুদিনের মধ্যেই আরও একটা ওয়েব সিরিজের কাজ শুরু হবে। হয়তো ঈদে আসতে পারে।

 

আর নিজের গান?

গান আমি রেডি করে বসে আছি। শুধু সময়ের অপেক্ষা ছাড়ার জন্য।

 

অভিনয়ে আপনার আইডল কে?

শুধু একজনের কথা বলা যাবে না। অনেক আছে। আমাদের দেশে আইডল হওয়ার মতো অনেক অভিনেতা ছিলেন। এখনো আছেন। আমার মোশাররফ ভাইয়ের অভিনয়, চঞ্চল ভাই, নিশো ভাই আর অপূর্ব ভাইয়ের অভিনয় ভালো লাগে। প্রত্যেকে প্রত্যেকের জায়গায় খুবই শক্তিশালী। তার আগে আমাদের হুমায়ুন ফরীদি, আফজাল হোসেনের অভিনয় খুবই ভালো লাগে। দেশের বাইরে যদি বলেন তাহলে ইরফান খান, নাসিরুদ্দিন শাহের অভিনয়ের ভক্ত আমি। আর হলিউডের রবার্ট ডি নিরো আমার ফেভরিট অ্যাক্টর।

 

শুটিংয়ের জন্য তো বিভিন্ন জায়গায় যেতে হয়, বিষয়টি কেমন উপভোগ করেন?

আমি চট্টগ্রামের ছেলে। সেখানেই জন্ম ও বেড়ে ওঠা আমার। দলবেঁধে বন্ধুদের সঙ্গে পাহাড় ও সমুদ্রে ঘুরতে খুব পছন্দ করি। তবে শুটিংয়ের জন্য যেসব জায়গায় যাই, তা আসলে কাজের প্রয়োজনে। কাজ ভালোভাবে করতে পারলে সবকিছুই আনন্দ লাগে। কষ্টটাও উপভোগ্য হয়।

 

অভিনয়ের শুরুটা তো মঞ্চ দিয়ে ...

হ্যাঁ, মঞ্চ দিয়েই শুরু। মঞ্চ অভিনেতা ও সহকারী পরিচালক থেকে আমার পথচলা। আর সিনেমায় আসার স্বপ্ন বুনেছি সেখান থেকেই। শিখেছিও অনেক।

 

ওয়েব ও ফিল্মগুলোতে আপনি নানা চরিত্রে ভেঙেছেন নিজেকে, অভিনেতা হিসেবে নিজেকে মূল্যায়ন কীভাবে করেন?

আমি আসলে এক ঘরানায় আটকে থাকতে চাই না। সে চেষ্টাই করছি। দর্শক আমার সব চরিত্রকে গ্রহণ করছেন এবং প্রশংসাও করছেন। আমি খুশি।

 

এখনো অবিবাহিত রয়েছেন। বিয়ের বাদ্য কবে বাজবে?

মিঙ্গেল হব কিনা? দেখা যাক সামনে কী হয়।  এখনো তো অনেকদিন পড়ে আছে।

সর্বশেষ খবর