সোমবার, ২৫ মার্চ, ২০২৪ ০০:০০ টা

বলিউডের যত নতুন নায়িকা

বলিউডের যত নতুন নায়িকা

বলিউডে চলছে নতুন নায়িকাদের জয়জয়কার। একদিকে সৌন্দর্য অন্যদিকে দক্ষ অভিনয় দিয়ে সহজেই তারা মন  কাড়েন দর্শক-নির্মাতাদের। বলিউডে জোয়ার জাগানো এ নতুন নায়িকাদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজনের কথা তুলে ধরেছেন - আলাউদ্দীন মাজিদ

 

ইয়ামি গৌতম

২০২১ সালে আটটি সিনেমা নিয়ে বলিউডযাত্রা করেন সুন্দরী ইয়ামি গৌতম। এ সিনেমাগুলোতে তিনি শিক্ষক, খলনায়ক থেকে শুরু করে  বিভিন্ন রকমের চরিত্র করেছেন। এসব ছবির মধ্যে ছিল ‘দাশভি’, ‘ভূত পুলিশ’, ‘ভিকি ডোনার’, ‘বালা’, ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’, ‘কাবিল’ ইত্যাদি। দর্শক নজরকাড়া এ নায়িকা ঈদে আসছেন ‘বড় মিয়া ছোটো মিয়া ছবিটি নিয়ে।

 

রাকুল প্রীত সিং

রাকুলও বেশ কয়েক বছর ধরেই দক্ষিণী সিনেমায় দারুণ সফল। অজয় দেবগনের সঙ্গে তার হিন্দি ‘দে দে পেয়ার দে’ও হিট করেছিল। এ সাফল্য তাকে একসঙ্গে অনেক হিন্দি ছবি পাইয়ে দিয়েছে। তার ছবিগুলোর মধ্যে রয়েছে ‘মে ডে’, ‘অ্যাটাক’, ‘সিমলা মির্চি’, ‘মারজাওয়া’, ‘ডক্টর জি’।

 

পূজা হেগড়ে

‘মহেঞ্জোদারো’ ডাহা ফ্লপ হয়েছিল। পূজা হেগড়ের প্রথম হিন্দি ছবি এটি। তারপরও তিনি কাজ করেন ‘কাভি ঈদ কাভি দিওয়ালি’ এবং ‘সার্কাস’, ‘রাধে শ্যাম’, ‘মোস্ট এলিজেবল ব্যাচেলর’সহ বেশকটি ছবিতে।

 

সারা আলী খান

অমৃতা সিং-সাইফ আলী খানের কন্যা সারা ‘কেদারনাথ’, ‘সিম্বা’, ‘লাভ আজ কাল ২০২০’, ‘কুলি নং ওয়ান’, ‘আতরঙ্গি রে’ ছবিতে কাজ করেছেন। এর মধ্যে ‘সিম্বা’ ব্লকবাস্টার হওয়ায় বলিউডের তাবড় নায়কদের নায়িকা হচ্ছেন বলে পকেটে হিট পোরার সম্ভাবনা বেড়েছে সারার।

 

জাহ্নবী কাপুর

শ্রীদেবী-বনি কাপুরের কন্যা। ‘ধড়ক’ ছবিতে নায়ক ইশান খট্টরের সঙ্গে ডেবিউ করেন। ছবিটি হিট। বিনীত কুমারের সঙ্গে ‘গুঞ্জন সাক্সেনা’, রাজকুমার রাওয়ের সঙ্গে ‘রুহি আফজা’, কার্তিক আরিয়ানের সঙ্গে ‘দোস্তানা টু’ ছবিতে কাজ করছেন। জাহ্নবী যেসব ছবি নির্বাচন করেছেন, সেখানে এমন কোনো নায়ক নেই যিনি আলো কেড়ে নিতে পারেন।

 

অনন্যা পান্ডে

চাঙ্কি পান্ডের মেয়ে। কার্তিক আরিয়ানের সঙ্গে দ্বিতীয় ছবি ‘পতী পত্নী অউর ও’ হিট। ইশান খট্টরের সঙ্গে নতুন ছবি ‘খালি পিলি’তে কাজ করছেন। বলিউডের প্রথম সারির প্রযোজক-পরিচালকদের নজরে রয়েছেন। ইনস্টাগ্রামে তার অনুরাগীর সংখ্যা বাড়ছে রোজ।

 

বনিতা সান্ধু

সুজিত সরকারের ‘অক্টোবর’ ছবি করে বলিউডের নজরে আসেন। একটি তামিল ছবি করেছেন। সুজিত সরকারের পরবর্তী ছবি ‘সর্দার উধম সিং’-এ কাজ করেন এ নায়িকা। ভালো অভিনেত্রী। তার চোখের অ্যাপিল নিয়ে বলিউডে চর্চা হয়।

 

তারা সুতারিয়া

টেলিভিশনে শিশুশিল্পী হিসেবে কাজ শুরু করেন। করণ জোহরের হাত ধরে বলিউডে ডেবিউ ২০১৯-এ। নায়ক টাইগার শ্রফের বিপরীতে। সুনীল শেট্টির ছেলে আহান শেট্টির সঙ্গে নতুন ছবি করছেন। তারকা পরিবারের মেয়ে না হয়েও বলিউডে পায়ের তলার মাটি শক্ত করেছেন।

 

আলায়া এফ

কবীর বেদীর নাতনি। পূজা বেদীর মেয়ে। সাইফ আলী খানের সঙ্গে ‘জওয়ানি জানেমন’ ছবিতে ডেবিউ করেন। নায়কের মেয়ের ভূমিকায়। বলিউডের তাবড় প্রযোজক-পরিচালকের সঙ্গে তার পরিচয় রয়েছে। তাই বিভিন্ন সূত্র থেকে ভালো কাজ আসতে পারে।

 

নুশরাত ভারুচ্চা

নুশরাত ভারুচ্চা তার কিটিতে ছালাং (২০২০), আজিব দাস্তানস (২০২১), ছোরি (২০২১) ইত্যাদির মতো সমালোচকদের দ্বারা প্রশংসিত সিনেমাগুলোর সঙ্গে ইন্ডাস্ট্রিতে জনপ্রিয় মুখ হয়ে ওঠেন।

 

নিধি আগরওয়াল

‘মুন্না মাইকেল’-এ টাইগার শ্রফের বিপরীতে পূজা চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিনয়জীবন শুরু করেন। নিধি অবশ্যই হটেস্ট এবং সুন্দরী নতুন বলিউড নায়িকাদের তালিকায় রয়েছেন।

 

দিশা পাটানি

তার অভিষেক, হিন্দি ফিল্ম এম এস ধোনির দ্য আনটোল্ড স্টোরি থেকে দিশা পাটানি, বলিউডের অন্যতম হট নায়িকা, তার অসামান্য অভিনয় দিয়ে দর্শকদের মুগ্ধ করেছে। দিশা পাটানি বর্তমান সময়ে বলিউডের আরেক কনিষ্ঠতম হট অভিনেত্রী। ফেমিনা মিস ইন্ডিয়া ২০১৩-এর রানার-আপ দিশা একটি তেলেগু সিনেমা লোফারের মাধ্যমে বিনোদন শিল্পে প্রবেশ করেন।

 

উর্বশী রাউতেলা

তিনি মিস ডিভা ইউনিভার্স ২০১৫-এর মুকুট পেয়েছিলেন এবং মিস ইউনিভার্স-২০১৫ প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন। চলচ্চিত্র, গান এবং ওয়েব সিরিজে তার প্রতিভা প্রদর্শন করছেন।

 

পলক তিওয়ারি

তিনি টেলিভিশন অভিনেত্রী শ্বেত তিওয়ারির মেয়ে। সৌন্দর্যের বিচারে মা ও মেয়ের মধ্যে নির্বাচন করা খুবই কঠিন। তিনি বর্তমান সময়ের অন্যতম হটেস্ট তরুণ বলিউড নায়িকা।

 

কিয়ারা আদভানি

তরুণ প্রতিভা, যিনি পর পর কিছু সুপার হিট সিনেমা উপহার দিয়েছেন। কিয়ারা আদভানি আজকাল বলিউডের সেরা সেক্সি নায়িকাদের মধ্যে সুপরিচিত। প্রথম সিনেমা ফাগলী, আকর্ষণীয় ব্যক্তিত্ব এবং সুন্দর লুক, সঙ্গে তার অসামান্য অভিনয় দক্ষতা রয়েছে। তাই তিনি নিঃসন্দেহে বলিউডের একজন উঠতি তারকা।

 

নেহা শর্মা

তেলেগু চলচ্চিত্র চিরুথা দিয়ে তার অভিনয়ে অভিষেক এবং ক্রুকের সঙ্গে তার হিন্দি চলচ্চিত্রে অভিষেক হয়। সেমি-হিট কেয়া সুপার কুল হ্যায় হাম-এর জন্য প্রশংসিত হন। শর্মা ইয়ামলা পাগলা দিওয়ানা ২, সোলো এবং তানহাজিসহ বেশ কয়েকটি হিন্দি ছবিতে উপস্থিত হয়েছেন।

 

তাপসী পান্নু

তাপসী পান্নু হিন্দি, তেলেগু, মালায়লাম এবং তামিল চলচ্চিত্রে কাজ করেন। তেলেগু ছবি ‘ঝুম্মান্দি নাদাম’ দিয়ে অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেন এবং হিন্দি সিনেমা ‘চশমে বদ্দুর’ দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন। পরবর্তীতে একে একে সব আলোচিত ছবিতে অভিনয় করে লাইম লাইটে আসেন।

 

কৃতি শ্যানন

 ২০১৪ সালে তেলেগু সাইকোলজিক্যাল থ্রিলার ১ : নেনোক্কাদিনের মাধ্যমে আত্মপ্রকাশ করেন। পরে বলিউডের হিরোপান্তিতে টাইগার শ্রফের বিপরীতে অভিনয় করেন। তারপর  দিলওয়ালে, বেরেলি কি বরফি এর মতো  কয়েকটি ব্যবসাসফল চলচ্চিত্রে অভিনয় করেন।

সর্বশেষ খবর