সোমবার, ২৫ মার্চ, ২০২৪ ০০:০০ টা
আলাপন

‘টিভি নাটক কখনোই ছাড়ব না’

‘টিভি নাটক কখনোই ছাড়ব না’

দর্শকপ্রিয় অভিনেত্রী নিশাত প্রিয়ম। ইতোমধ্যে নিজস্ব অভিনয়গুণে দর্শকের কাছে দারুণভাবে প্রশংসিত হয়েছেন। ছোটপর্দা এবং ওটিটিতে একের পর এক ভিন্নধর্মী চরিত্রের মাধ্যমে পর্দায় তার উপস্থিতি যেন মুগ্ধতা ছড়াচ্ছে।  এ অভিনেত্রীর সঙ্গে কথা বলেছেন - পান্থ আফজাল

 

ঈদ উৎসব নিয়ে ভালো লাগা কতখানি?

আমার তো রোজার মাসটা সব সময়ই ভালো লাগে। রোজার মাসটাকে মনে হয় যেন ১২টা মাস থেকে খুবই স্পেশাল। তার মধ্যে সামনে ঈদ। সো, আমি খুবই অপেক্ষায় আছি এ উৎসব উদযাপন নিয়ে।

 

নতুন বছরে কী কী কাজ হলো আর কী কী কাজ আসবে?

এখন অবদি খুবই ভালো যাচ্ছে। কাজ করছি। দুটো অ্যান্থলজি মুভির কাজ করেছি। যেহেতু অনেক দিন দেশে ছিলাম না, তাই তুলনামূলকভাবে কাজ একটু কম করা হয়েছে। দেশে আসার পরও কিছু কম কাজ করেছি। তারপরও বেশকিছু ফিকশনের কাজ করলাম, অ্যান্থলজি মুভির কাজ করলাম। নতুন আরও কিছু কাজের প্ল্যান হচ্ছে। সেই হিসেবে আমি বলব, এখন পর্যন্ত ২০২৪ সালটা ভালো কাটল। সামনে ভালো কাটবে নাকি খারাপ কাটবে তা বলা খুবই কঠিন। কারণ সবই আপেক্ষিক ব্যাপার।

 

অভিনয়ে আসার আগে কার মতো হতে চেয়েছিলেন?

আমি আসলে এটা বলব না যে আমি কারও মতো হতে চাই। এ চিন্তাটা কখনো ছিল না। আমার পছন্দের অনেক অ্যাক্টর-অ্যাকট্রেস আছেন। তাদের কাজ খুবই পছন্দ করি। কিন্তু আমি সবসময় আমার মতোই হতে চাই। নিশাত প্রিয়ম যেন সবসময় নিশাত প্রিয়মের মতোই থাকে, কারও মতো না। সেক্ষেত্রে আমি বলব, আমার পছন্দের বাংলাদেশের অভিনেত্রীদের কথা যদি বলি যাদের কাজ আমি দেখেছি যেমন- সুবর্ণা মুস্তাফা ম্যাম, জয়া আপু, অপি আপু আমার খুবই পছন্দের। যেমন অপি আপুর সঙ্গে আমার লাস্ট কাজ হয়েছে। তাই তার সঙ্গে আমার এক্সপেরিয়েন্স খুবই ভালো। আর যদি আমি অভিনেতাদের কথা বলি তাহলে আমি মোশাররফ ভাই, চঞ্চল ভাই, নিশো ভাই-ওনাদের কাজ আমার খুবই পছন্দ।

 

টিভি নাটকের তুলনায় আপনার ওটিটির কাজগুলোই দর্শকমহলে বেশি আলোচিত হয়েছে...

ওটিটিতেও কাজ করে বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। ওটিটির কাজে বেশি প্রশংসা পেয়েছি। আইফ্লিক্সের ‘দ্য নক নামে’ একটি কাজ করার পর ‘মানি হানি’ করি। কাজটি আমার জন্য আশীর্বাদ। এ কাজটি আমার ক্যারিয়ারে অনেক গুরুত্বপূর্ণ। ‘মানি হানি’ না করলে হয়তো ‘মহানগর’, ‘মিশন হান্টডাউন’ করা হতো না। সব ওটিটিতেই কাজ করেছি। নাটকে একজন কিংবা দুজনের ওপর ভিত্তি করে গল্প সাজানো হয়। ওটিটিতে তিনজন, চারজন কিংবা পাঁচজন প্রোটাগনিস্ট থাকে, প্রতিটাই গুরুত্বপূর্ণ। প্রতিটা চরিত্রেই আলাদা গল্প আছে, কাউকেই ফেলে দেওয়া যাবে না। তবে টিভি নাটক আমার শিকড়, টিভি নাটক কখনোই ছাড়ব না।

 

ওয়েবফিল্মগুলোতে আপনার নানামাত্রিক চরিত্র নিয়ে অভিমত?

আমি সবসময় চ্যালেঞ্জ নিতে চাই। ভিন্ন ভিন্ন চরিত্র করতে চাই। সে চেষ্টাই করছি, সামনেও করে যাব। ‘মহানগর’র রুমানা, ‘মানি হানি’, ‘সন্ধ্যে নামার পরে’, ‘মিশন হান্টডাউন’ থেকে ‘অদৃশ্য’র সোনিয়া চরিত্রটি দর্শক গ্রহণ করেছেন। সেজন্য আমি খুবই খুশি।

 

সিনেমা করার ইচ্ছে রয়েছে?

সিনেমা করার ইচ্ছে তো আছেই। সুন্দর একটা স্ক্রিপ্টের অপেক্ষায় রয়েছি। যদি এমন কোনো ইউনিক গল্প ও স্ক্রিপ্ট পেয়ে যাই তাহলে ডেফিনেটলি শিগগিরই বড় পর্দায় আপনারা আমাকে দেখতে পারবেন।

 

সেক্ষেত্রে কো-আর্টিস্ট হিসেবে কাকে পছন্দ?

আমি সবার সঙ্গেই কাজ করতে কমফোরটেবল। সবাই আমার কলিগ। আসলে গল্পের প্রয়োজনে ডিরেক্টরের যাকে দরকার তাকেই তো নেবে।

সর্বশেষ খবর