রবিবার, ৩১ মার্চ, ২০২৪ ০০:০০ টা
আলাপন

আমার দর্শক তো সব শ্রেণিরই

আমার দর্শক তো সব শ্রেণিরই

ঢাকাই চলচ্চিত্রের অপ্রতিদ্বন্দ্বী খল অভিনেতা মিশা সওদাগর। ভিন্ন ভিন্ন চরিত্রেও রয়েছে তার সপ্রতিভ উপস্থিতি।  মিশা সওদাগর তার সাম্প্রতিক ব্যস্ততা ও কাজ নিয়ে কথা বলেছেন শোবিজ প্রতিবেদকের সঙ্গে-

 

এবারের ঈদ কেমন যাবে?

আমার পরিবার বাইরে রয়েছে। ঈদটা তো পরিবারের সঙ্গে সবাই করতে চায়। তবে এবারের ঈদটা খুবই দুঃখের সঙ্গে কাটাতে হবে। যেহেতু পরিবারের সবাই দেশের বাইরে। পারিবারিকভাবে তাই কষ্টে থাকবে এবার। কিন্তু আমার আরেকটি পরিবার, যেটা হলো চলচ্চিত্র পরিবার। ঈদে এ পরিবার থেকে অনেক ছবি রিলিজ হবে। তাই সবরকম ছবিরই আমি সাকসেস চাই। আমি যেসব ছবিতে অভিনয় করেছি সেগুলোর সাকসেস চাই। তাই বলতে পারি চলচ্চিত্র পরিবার ও আমার পরিবার নিয়েই এবারের ঈদটা কাটবে।

 

অসহায় শিল্পীদের সহায়তা করার পরিকল্পনা রয়েছে?

শিল্পী সমিতির নির্বাচন আসছে। এ নির্বাচন মানেই হলো আনন্দঘন পরিবেশ। তো এ নির্বাচনকে কেন্দ্র করেই আমরা প্রায় ২০০ লোকের ইফতারের আয়োজন করেছি। সামনে প্ল্যান রয়েছে ঈদ উপলক্ষে অসহায় শিল্পীদের কিছু গিফট দেওয়ার। সেটা অবশ্য ঈদের আগে চিন্তা করব। এটা অবশ্য শ্রদ্ধেয় অনেক নায়ক-নায়িকাও করেছেন। এবার আমরাও করব।

 

কী কী সিনেমা ঈদে মুক্তি পাচ্ছে আর কতগুলো সিনেমার শুটিং করছেন?

আমার ছবি রিলিজ পাবে রোমানের ‘লিপস্টিক’, আমার ওস্তাদ ছটকু আহমেদের ‘আহারে জীবন’, ইকবালের ‘ডেডবডি’। ইতোমধ্যে ‘আলী’ ও ‘লিপস্টিক’ ছবির ডাবিং করেছি। ‘আলী’ ঈদে আসবে বলে শুনেছি। এরমধ্যে খুলনায় ‘অপারেশন জ্যাকপটে’ এর শুটিং করেছি। সামনে মাদ্রাজে যাব একটি ছবির শুটিং করতে। রোজার ঈদে এ পর্যন্ত সব কাজ।

 

বাইরে বের হলে তারকা খ্যাতির বিড়ম্বনায় কেমন পড়তে হয়?

মানুষ এখন আমাকে চিনে ফেলেছে তো। আমার ব্যক্তিগত সম্পর্ক জানে, বোঝে। তবে কিছু লোক তো অনেক আবেগী থাকে। তারা হয়তো জড়িয়ে ধরে। ছবি তোলেন। তবে আমি সেসময় অপ্রস্তুত হয়ে যাই। একটু রেগেও যাই কখনো কখনো। তবে যেহেতু এখন রোজার মাস, মন নরম, তাই আপনাদের মাধ্যমে তাদের উদ্দেশে সরি বলতেছি। আবার কেউ কেউ বোঝে। তো সব মিলিয়েই আমাকে চলতে হয়, আমার দর্শক তো সব শ্রেণিরই। সবার প্রতি শ্রদ্ধা রইল।

 

‘শিল্পী সমিতির নির্বাচন হয় কিন্তু শিল্পী স্বার্থ সংরক্ষণ হয় না’- আপনার অভিমত কী?

আসলে সেটা আপনারাও ভালো জানেন। যারা সদস্য ও শিল্পীবৃন্দ রয়েছেন তাদের জিজ্ঞেস করলেই উত্তর পাবেন। আমি এ বিষয়ে বলতে চাই না। যেহেতু আমি নেতৃত্বে ছিলাম সেহেতু আরেক নেতৃত্বকে ছোট করা আমার ঠিক হবে না। কারণ থুথু ওপরে ফেললে নিজের গায়ে পড়ে। আমি শুধু এটুকুই বলতে পারি, যদি এসব নিয়মের ব্যত্যয় ঘটে থাকে এরপর যদি আমরা আসি বা আমাদের সেবা করার সুযোগ দেওয়া হয় তাহলে আমরা ঠিকঠাক মতো সবকিছু করার চেষ্টা করব। শিল্পীরা যেন তাদের মিনিমাম রাইটসগুলো ফিরে পায় সেটার চেষ্টা পুনরুদ্ধারের চেষ্টাও করব।

 

জীবন নিয়ে উপলব্ধি কী?

প্রতি মুহূর্তে শ্বাসপ্রশ্বাস নিচ্ছি, কাজ করছি, আলো বাতাসে বেঁচে থাকছি। এগুলো কি আল্লাহর প্রতি শুকরিয়ার বিশাল কারণ নয়? আলহামদুলিল্লাহ!

 

ইন্ডাস্ট্রিতে আপনার বিকল্প ভিলেন কি কেউ নেই?

আসলে সেভাবে কেউ তেমন করে চেষ্টা করেনি। যেমন অন্য কেউ শাকিবের মতো চেষ্টা করেও পারেনি। যোগ্যতা অনুযায়ীই তো সবার অবস্থান নিশ্চিত হয়, তাই না? এটা অনেক কঠিন জিনিস। ইন্ডাস্ট্রি মিশা সওদাগরের বিকল্প তৈরি করতে কম চেষ্টা করেনি। শুধু ভিলেন নয়, আমাদের দেশের এক সময়কার অনেক সুপার হিট নায়কও ভিলেন হতে চেয়েছেন; কিন্তু পারেননি।

সর্বশেষ খবর