রবিবার, ৭ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
আলাপন

লিপস্টিক সত্যিকারের ঈদের ছবি

লিপস্টিক সত্যিকারের ঈদের ছবি

চিত্রনায়ক আদর আজাদ। ঈদুল ফিতরে মুক্তি পাচ্ছে তাঁর অভিনীত সিনেমা ‘লিপস্টিক’। এই সিনেমা মুক্তি উপলক্ষে প্রমোশন নিয়ে ব্যস্ত তিনি।  একই সঙ্গে সিনেমাটির সাফল্য নিয়ে আশাবাদীও। ঈদের সিনেমা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে তাঁর সঙ্গে বলা কথা তুলে ধরা হলো-

 

আপনার অভিনীত ‘লিপস্টিক’ ঈদে আসছে, অনুভূতি কেমন?

যখন প্রথম গল্প শুনেছি তখন থেকেই অনেক এক্সসাইটেড ছিলাম। আমার কাছে তখন মনে হয়েছিল, ‘ইটস অ্যা ঈদ ফিল্ম’। তো ঈদেই আসতে হবে। কারণ গল্পটা ওরকমই। সো, ফাইনালি ঈদে আসছে। তাই আমি এবং এ সিনেমার পুরো টিম ঈদে সিনেমাটির সাফল্য নিয়ে খুবই আশাবাদী।

 

পূজার সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?

আসলে এটি আমাদের অভিনীত দ্বিতীয় সিনেমা। এর আগে আমরা একসঙ্গে ‘নাকফুল’ সিনেমায় কাজ করেছি। ও আসলে একজন ভালো আর্টিস্ট। একজন ভালো আর্টিস্টের সঙ্গে কাজ করা মানে নিজের কাজটাও ভালো হওয়া। আসলে হয়েছেও তাই।

 

এ সিনেমায় আপনার অভিনীত চরিত্রটি কেমন ছিল?

এ সিনেমায় আমার দুটি চরিত্র ছিল, মানে একই মানুষের মধ্যে দুটি সত্তা। সিনেমায় নিজেকে কীভাবে প্রেজেন্ট করেছি তা বলতে গেলে বলতে হয়, চরিত্র দুটিকে যথাযথভাবে নিজের মধ্যে ধারণের চেষ্টা করেছি। একটি চরিত্রের নাম আতর আলী। যে কি না নায়িকার মেকআপম্যান। তবে আমি শুধু আতর আলীর মধ্যে সীমাবদ্ধ থাকিনি। আরেকটি চরিত্রকেও নিজের মধ্যে আত্মস্থ করার চেষ্টা করেছি। আর সেই চরিত্রটি দেখতে সিনেমা হলে যেতে হবে এবং আমার অভিনয় নিয়ে দর্শকদের ভালোমন্দের বিচার করতে হবে।

 

ইতোমধ্যে এ সিনেমার ‘বেসামাল’ গানটি রিলিজ হয়েছে, কেমন সাড়া পেলেন?

বেসামাল গানটি দেখে দর্শক অলরেডি বেসামাল হয়ে পড়েছে। ইউটিউব থেকে শুরু করে সর্বত্র বেসামালের ঝড় চলছে। গানটি ছিল এ সিনেমার একটি ঝলক মাত্র। লিপস্টিক রিলিজ হলে ঈদে দর্শক নির্ঘাত এর চেয়ে বেশি বেসামাল হয়ে পড়বে এ কথা নিশ্চিত করে বলতে পারি।

 

সিনেমার নাম লিপস্টিক কেন?

 একজন নারী যখন সুন্দর করে সাজে কিন্তু এরপরও যদি লিপস্টিক না দেয় তাহলে তার সাজগোজ অসম্পূর্ণ থেকে যাবে। তাই লিপস্টিক হলো ফাইনালি ফিনিশিং। তাই বলব এ সিনেমার গল্প গড়ে উঠেছে লিপস্টিকের মতো ফাইনাল ফিনিশিংয়ের ওপর ভিত্তি করে।

 

এবার ঈদে ডাবল আনন্দ কীভাবে উপভোগ করবেন?

প্রতি বছর গ্রামের বাড়িতে ঈদ করা হয়। এ বছরও তার ব্যতিক্রম হচ্ছে না। দুই দিন পর ঢাকায় ফিরে এসে ছবির প্রমোশনে অংশ নেব। দর্শকদের বলব ঈদের সব সিনেমার সঙ্গে তালিকায় লিপস্টিককেও রাখবেন, কথা দিতে পারি পরিপূর্ণ বিনোদন পাবেন। সব ছবির জন্য আমার শুভকামনা রইল।

 

বর্তমানে চলচ্চিত্রের অবস্থা কেমন যাচ্ছে মনে হয়?

আমি মনে করি ফিল্মের কখনই বাজে অবস্থা ছিল  না। এখনো না। আমি যখন এসেছি তখন থেকেই দেখেছি একটা ভালো অবস্থার মধ্য দিয়ে আমাদের চলচ্চিত্র এগিয়ে যাচ্ছে। আসলে সবকিছু সব সময় নিজের প্ল্যান মতো হয় না। এ নিয়ে হতাশারও কিছু নেই। আমি বলব যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বাংলাদেশের সিনেমাও থাকবে।

সর্বশেষ খবর