মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

ছোটপর্দার নির্বাচিত অনুষ্ঠান

ছোটপর্দার নির্বাচিত অনুষ্ঠান

কৃষকের ঈদ আনন্দ রংপুরে

‘কৃষকের ঈদ আনন্দ’। শাইখ সিরাজের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় জনপ্রিয় এ অনুষ্ঠানটির এবারের পর্ব ধারণ করা হয়েছে রংপুরের পীরগঞ্জের চৈত্রাকলে। গ্রামীণ আবহে কৃষকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে কৃষকের ঈদ আনন্দ এবার আরও জমজমাট এর ব্যতিক্রমী ও মজার সব খেলাধুলায়। আর বৈচিত্র্যপূর্ণ সব গল্পের বুননতো রয়েছেই। শাইখ সিরাজ বলেন, ‘কৃষি আন্দোলনের ইতিহাসে সমৃদ্ধ রংপুর। যুগ যুগ ধরে এখানকার কৃষক নিজের অধিকারে হয়েছে সোচ্চার। কৃষক আন্দোলনের নেতা নূরুলদীন, দেবী চৌধুরানী কিংবা নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার জন্মভূমি রংপুরের মাটিতে ফসল ফলিয়ে আজকের কৃষক দূর করেছে মঙ্গা-পীড়িত দুর্দিনের স্মৃতি। তাই এবার আমরা কৃষকের ঈদ আনন্দে খেলেছি এ অঞ্চলের কৃষকদের সঙ্গে নিয়ে।’ ‘কৃষকের ঈদ আনন্দ’ প্রচার হবে ঈদের পরদিন বিকাল সাড়ে ৪টায় চ্যানেল আইতে।

 

নাকাল নকল ছোটকাকু

রাজধানীর বিভিন্ন লোকেশনে ছোটকাকুর নতুন সিরিজ ‘নাকাল নকল ছোটকাকু’র দৃশ্যধারণ হয়েছে। ফরিদুর রেজা সাগরের ছোটকাকু সিরিজের বিখ্যাত উপন্যাস অবলম্বনে আফজাল হোসেন নির্মিত এ সিরিজে একজন নকল ছোটকাকুর আবির্ভাব নাকাল ছোটকাকু এবং নকল ছোটকাকুর মধ্যে লড়াই হবে। নাকাল ছোটকাকু কীভাবে নকল ছোটকাকু ধরা পড়ল তাই নিয়ে এবারের সিরিজ নাটক।  ঈদে চ্যানেল আইয়ের সাত দিনের অনুষ্ঠানমালায় নাটকটি ৮ পর্বে প্রচার হবে। নাট্যরূপ ও পরিচালনা করেছেন আফজাল হোসেন। প্রচার হবে ঈদুল ফিতরের আগেরদিন থেকে প্রতিদিন সন্ধ্যা ৬.১০ মিনিটে।

 

টিভিনাটক

 বাংলাদেশ বিটিভিতে প্রচারিত হবে হারুন রশীদের রচনায় ও মাহফুজার রহমানের প্রযোজনায় নাটক ‘চাঁন রাতের মেহমান’। অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, হারুন রশীদ, রামিজ রাজু, সুষমা সরকার, শর্মিমালা ও সৈয়দ মোশাররফ। বৈশাখী টেলিভিশনে প্রচার হবে ২৭টি নাটক। ঈদের দিন রাত ৮টা ১০ মিনিটে প্রচার হবে একক নাটক ‘নোয়াখালীর জামাই বরিশালের বউ’। অভিনয় করেছেন রাশেদ সীমান্ত, অহনা রহমান, আমিন আজাদ, রেশমা আহমেদ, বিনয় ভদ্র, নীলা ইসলাম প্রমুখ। রচনা ও পরিচালনা  মহিন খান। ঈদের দিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে নাটক হানিফ সংকেতের ‘আলোকিত অন্ধকার’। ঈদের ষষ্ঠ দিন রাত ১০টা ৪৫ মিনিটে বাংলাভিশনে প্রচার হবে নাটক ‘চাঁদের দেশে প্রেম’। এটি রচনা ও পরিচালনা করেছেন হারুন রুশো। অভিনয়ে নিলয় আলমগীর, জান্নাতুল সুমাইয়া হিমি ও আরও অনেকে। ঈদের দিন সন্ধ্যা ৭টায় দীপ্ত টিভিতে প্রচার হবে নাটক ‘দূরে কোথায়’। তারেক রেজা রহমান সরকারের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন সাফা কবির, খায়রুল বাসার। এ ছাড়া দুরন্ত টিভি, ইটিভি, এনটিভি, আরটিভি, বাংলাভিশন, মাছরাঙা, চ্যানেল আইসহ বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠান ও ইউটিউব চ্যানেলে অসংখ্য নাটক প্রচার হবে।

 

ওটিটি

ঈদে দুই সিনেমা ও দুই সিরিজ প্রকাশ পাবে। চরকিতে অবমুক্ত হবে মুস্তফা সরয়ার ফারুকীর ‘মনোগামি’। অভিনয়ে জেফার, চঞ্চল চৌধুরী প্রমুখ। এদিকে দীপ্ত প্লেতে প্রকাশ পাবে কথাসাহিত্যিক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের গল্প অবলম্বনে অনিমেষ আইচের ‘মায়া’। অভিনয়ে টাপুর, টুপুর, ছন্দা, দিব্য, সৌম্য প্রমুখ। বিঞ্জে প্রকাশ পাবে শ্যামল-ফারহানা অভিনীত সুমন আনোয়ারের ‘সদরঘাটের টাইগার। আর হইচইয়ের চঞ্চল চৌধুরী অভিনীত ভিকি জাহেদের ‘রুমি’ অবমুক্ত হবে।

 

 

সর্বশেষ খবর