সোমবার, ২২ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
আলাপন

প্রত্যেকটা সমস্যার সুন্দর সমাধান আছে

প্রত্যেকটা সমস্যার সুন্দর সমাধান আছে

শীর্ষ অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। মিডিয়া ইন্ডাস্ট্রির এ বড় ছেলেকে বলা হয় ছোট পর্দার সুপার স্টার।  দীর্ঘ ক্যারিয়ারে নিজস্ব অভিনয় দক্ষতায় এ তারকা মুগ্ধতা ছড়িয়েছেন বিজ্ঞাপন, ছোট পর্দা, ওটিটি আর সিনেমায়। এপারের গন্ডি ছাড়িয়ে সম্প্রতি কাজ করছেন ওপার বাংলাতেও। তার সঙ্গে সাম্প্রতিক বিভিন্ন বিষয়ে কথা বলেছেন - পান্থ আফজাল

 

আরবীয় সাজে মাথায় পাগড়ি, বড় দাড়ি-গোঁফ আর চোখে সানগ্লাস, এ লুকের রহস্য কী?

আসলে সামনে একটা কাজ আসবে। তাই লুকটা একটু চেঞ্জ করা হয়েছে। একটা আকর্ষণ রাখার চেষ্টা করা হচ্ছে। আপাতত এ বেশ-ভুষাটাতেই আছি। যদিও একেক সময় একেক রকম থাকি। আর হাতের কাছে যা পাই সেভাবেই নিজেকে তৈরি করার চেষ্টা থাকে সর্বদা।

 

অভিনয়শিল্পী সংঘের বৈশাখী আয়োজন কতখানি উপভোগ্য লেগেছে?

এটা তো সবার মিলনমেলা। একই ছাদের নিচে সবাই মিলে। বিরল একটা বিষয়। এ ধরনের প্রোগ্রামগুলোতে এটলিস্ট চান্স থাকে সবার সঙ্গে দেখা হওয়ার। সিনিয়র থেকে শুরু করে মোস্ট জুনিয়র পর্যন্ত- সবার সঙ্গেই দেখা-সাক্ষাৎ হয়। দেখা হলে আন্তরিকতাটা বাড়ে। খুবই ভালো উদ্যোগ এটি। এ মিলনমেলা আরও বেশি বেশি হওয়া উচিত বলে আমার মনে হয়। অনেক উৎসবই আসলে একটার পর একটা আসতে থাকে। প্রত্যেকটি উৎসবে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ থাকলে আন্তরিকতা বাড়বেই এটা নিশ্চিত করে বলা যায়।

 

শিহাব শাহীনের সঙ্গে কাজটির অগ্রগতি কতদূর?

আর একটু বাকি আছে। ৫ শতাংশের মতো বাকি। যদিও অলমোস্ট শেষই।

 

তার সঙ্গে কাজের অভিজ্ঞতা...

অভিজ্ঞতা তো দারুণ। শিহাব শাহীনকে নিয়ে নতুন করে বলার কিছু নেই। উনি অসম্ভব মেধাবী ও গুণী একজন পরিচালক। আপনারা দেখবেন যে, উনি প্রতিটি জায়গায়- সেটা নাটক হোক, ওটিটি কিংবা সিনেমা-প্রতিটি সেক্টরে তার ম্যাজিক দেখিয়েছেন। এবারও তার ব্যতিক্রম না। এবারেরটা নিয়ে তাই একটু বেশিই আশাবাদী পুরো টিম।

 

এ সময়ে ওটিটি, ছোট পর্দা আর সিনেমায় আপনার কাজগুলো মানুষ দেখেছে। তাদের রেসপন্স নিয়ে আপনার অভিমত কী?

মানুষের নিঃস্বার্থ ভালোবাসাটা শুরু থেকেই পেয়ে এসেছি। এখন পর্যন্ত এর কোনো ব্যতিক্রম হয়নি। অনেক ভুলত্রুটি করি, তারপরও সেটার ক্ষমাসুন্দর দৃষ্টিতে দর্শক-ভক্তরা দেখেন এবং আমাকে সাদরে গ্রহণ করেন। এটা আমার জন্য বড় একটা পাওয়া। এ জন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ। সেই কৃতজ্ঞতাবোধের জায়গা থেকে আসলে ভালো কিছু কাজ করার চেষ্টা করি। সামনে আরও ভালো কিছু করব, সেই চেষ্টাটাও থাকবে আজীবন।

 

মাঝে শাহরিয়ার শাকিলের সঙ্গে ভুল বোঝাবুঝি হয়েছিল...

আমার কাছে মনে হয়, প্রত্যেকটা সমস্যার সুন্দর সমাধান আছে। যেই সমাধানটা পরে হলো সেটা শুরুতেই হয়ে গেলে ভালো হতো। এটা খুবই দুঃখজনক।

 

ভক্তদের অভিযোগ অপূর্বকে ছোট পর্দায় কম দেখা যাচ্ছে। বিষয়টি নিয়ে ব্যাখ্যা কী?

ছোট পর্দায় কম দেখা যাচ্ছে এমন না। প্রতিটি উৎসবেই কাজ থাকছে আমার। তবে ইদানীং চেষ্টা করছি আরেকটু বিগ স্কেলে কাজ করার। সেটা নাটকের ক্ষেত্রেও। একটা সময় ছিল একটু লো বাজেটের কাজ হতো। সেই সময়ে বাজেটটা বাড়ানোর জন্য আমরা অনেক কাঠখড় পুড়িয়েছি। এখন অবশ্য একটা স্টাবল ফেসে আছে এ অবস্থাটা। এটাকেও যেন সামনে ক্রশ করতে পারি, ওটার জন্য এখন ফাইট করছি আমি। সামনে যে কাজগুলো আছে সেগুলো একটু বিগ স্কেলে যেন করতে পারি সেই চেষ্টা থাকবে।

 

সামনে ঈদ, কাজ শুরু করেছেন কি?

বেশিদিন সময় নেই। হয়তো দুই বা ম্যাক্সিমাম তিনটা কাজ করতে পারব।

 

কলকাতার প্রজেক্টের কী অবস্থা?

ওটা অক্টোবরে আসবে ইনশা আল্লাহ। এটাতে কাজের এক্সপেরিয়েন্স খুবই ভালো। আমাদের এখানে যথেষ্ট প্রফেশনালিজম দেখা যাচ্ছে এখন। ওদের ওখানেও সেইম বলা যায়।

 

সংসার কেমন চলছে?

আলহামদুলিল্লাহ! সবকিছু মিলিয়ে ভালো আছি।

সর্বশেষ খবর