শিরোনাম
মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

নজর কাড়ছেন নতুন নায়িকারা

নজর কাড়ছেন নতুন নায়িকারা

মন্দিরা

সময়ের দাবিতে নতুনের আগমন এবং জয়গান একটি প্রচলিত প্রথা। চলচ্চিত্রের নায়িকারাও এই প্রথার বাইরে নয়। ষাটের দশকে প্রথম এসেছিলেন পিয়ারী বেগম। এরপর আরও নতুন নায়িকার আগমন ঘটেছে ঢাকাই চলচ্চিত্রে। বর্তমান সময়ের বেশ কজন নতুন নায়িকার চিত্র তুলে ধরেছেন - আলাউদ্দীন মাজিদ

 

আরিয়ানা জামান : সিনেমা ‘পাপ’ দিয়ে ঢালিউডে পা রাখলেন আরিয়ানা জামান। চিত্রনায়ক নিরবের সঙ্গে ‘স্পর্শ’ নামের একটি চলচ্চিত্রে অভিনয় করছেন আরিয়ানা। বেশ কয়েক বছর মডেলিং করেছেন। এ ছাড়া ওয়েব ফিল্ম ‘মহানগর টু’তেও দেখা গেছে তাকে এবং তার অভিনয় প্রশংসা কুড়ায়।

 

জান্নাতুল ঐশী : এই নায়িকা ‘রাত জাগা ফুল’ সিনেমা দিয়ে পরিচিতি পান। এ ছাড়া ‘মিশন এক্সট্রিম’ সিনেমা দিয়েও বেশ পরিচিতি এসেছে ঐশীর। ‘আদম’ নামের একটি সিনেমায়ও কাজ করেছেন। এছাড়া ‘মিশন এক্সট্রিম-টু’ সিনেমার নায়িকাও তিনি।

 

শাহনাজ সুমি : আলোচিত পরিচালক গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘পাপ পুণ্য’ সিনেমা দিয়ে ঢাকাই সিনেমায় অভিষেক ঘটে শাহনাজ সুমির। ‘দামাল’ নামের আরেকটি সিনেমায় অভিনয় করেছেন।

 

মন্দিরা : মন্দিরা তার ক্যারিয়ারে প্রথম সিনেমায় পরিচালক হিসেবে পেয়েছেন নামি পরিচালক গিয়াস উদ্দিন সেলিমকে। সাড়া জাগানো গল্প ‘কাজল রেখায়’ অভিনয় করে দর্শক নজর কেড়েছেন তিনি।

নভেরা রহমান : অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘রিকশা গার্ল’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন নভেরা রহমান। প্রথম সিনেমায় অভিনয় করে পরিচিতি অর্জন করেছেন।

 

নাজিফা তুষি : নাজিফা তুষির প্রথম ছবি ‘নেটওয়ার্কের বাইরে’। এই ছবিটি নায়িকা হিসেবেও তাকে পরিচিতি এনে দেয়। ‘হাওয়া’ ছবির নায়িকা হয়েও অল্প সময়ে ব্যাপক পরিচিতি পান। তুষির ছবির ঝুলিতে রয়েছে ‘সিন্ডিকেট’, ‘আইসক্রিম’ ও ‘স্কুটি’সহ বেশ কটি ফিল্ম এবং ওয়েবফিল্ম।

 

স্নিগ্ধা : ‘সোনার চর’ সিনেমার মাধ্যমে প্রথম বড় পর্দায় অভিষেক স্নিগ্ধার। একই নির্মাতার ‘সুবর্ণভূমি’ নামের আরেকটি সিনেমায় কাজ করেছেন। দুটি সিনেমায়ই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নবীন এই নায়িকা। এ ছাড়া ‘পাপী’ নামে আরও একটি ছবি রয়েছে তার হাতে।

 

তাহমিনা অথৈ : প্রয়াত সাইদুল আনাম টুটুলের ‘কালবেলা’ সিনেমায় অভিষেক তাহমিনা অথৈর। অথৈ মানিক মানবিকের ‘আজব ছেলে’ ছবিতে অভিনয় করছেন। এ ছাড়া রায়হান আনোয়ারের পরিচালনায় ‘চট্টলা এক্সপ্রেস’ ছবিতেও কাজ করেছেন তিনি।

সাদিয়া আয়মান : ‘কাজলরেখা’ সিনেমাটি দেখে ছোট কাজলরেখা চরিত্রের সাদিয়া আয়মানকে নিয়ে রিভিউ দিয়েছেন একজন। তার একাংশে তিনি লিখেছেন, ‘কাজলরেখা’ ছবির মূল চরিত্রের একটি অংশে সাদিয়া আয়মান চরিত্রকে ধারণ করে অভিনয় করেছেন। তার মেকআপ ছিল দেখার মতো। গিয়াস উদ্দিন সেলিম তাকে একদম নিষ্পাপ চেহারায় তুলে ধরেছেন। সাদিয়া সেটাকে ধারণ করতে পেরেছেন।’

 

সামিনা বাসার : অভিনেত্রী সামিনা বাশার। ২০১৯ সাল থেকে ছোট পর্দায় কাজ শুরু করেন। অপারেশন সুন্দরবন সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষিক্ত হয়েছেন। জাজ মাল্টিমিডিয়ার দুটি সিনেমায় কাজ করেছেন। এগুলো হলো-‘মোনা জ্বীন টু’, ও ‘মাসুদ রানা’। এ ছাড়া ‘বারুদ’ সিনেমায়ও দেখা যাবে তাকে।

 

দিলরুবা দোয়েল : ‘চন্দ্রাবতী কথা’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন দিলরুবা দোয়েল এবং প্রশংসা পেয়েছেন। এবার তাকে দেখা যাবে জাজের সিনেমা ‘পটু’তে।

সর্বশেষ খবর