শিরোনাম
মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
আলাপন

ভালো গল্পের সঙ্গে থাকতে চাই

ভালো গল্পের সঙ্গে থাকতে চাই

ছোটপর্দার সুপারস্টার মেহজাবিন চৌধুরী। নাটকে অভিনয়ের মাধ্যমে জনপ্রিয়তা পেলেও এখন ওটিটি, বিজ্ঞাপন ও বড়পর্দার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। ‘সাবা’র পর সম্প্রতি নিজের জন্মদিনে দ্বিতীয় সিনেমা ‘প্রিয় মালতী’র করার ঘোষণা দিয়েছেন। নির্মাতা শঙ্খ দাসগুপ্ত। তাঁর সঙ্গে সমসাময়িক বিভিন্ন বিষয়ে কথা বলেছেন - পান্থ আফজাল

 

জন্মদিনে নতুন সিনেমার ঘোষণা দিয়েছেন। বিষয়টি নিয়ে ভালোলাগা কেমন?

জন্মদিনের দিন আমার আরেকটা মুভির অ্যানাউন্সমেন্ট দিতে পেরেছি, নামটা আপনাদের জানাতে পেরেছি- এটা আসলেই অনেক ভালো লাগার। অনেকে ফোন করে জিজ্ঞেস করত, তখন বলতে পারতাম না বিশেষ ঐ দিনটার অপেক্ষার জন্য। তবে ‘প্রিয় মালতী’ করার কথা বিশেষ দিনে সবার সামনে বলতে পেরে সত্যিই ভালো লাগছে।

 

আপনাকে ‘প্রিয় মালতী’ বলে ডাকলে খুশি হবেন?

অবশ্যই! আমার কাছে মনে হয় মুভিটা রিলিজ হওয়ার পর যদি ডাকে তাহলে আরও ভালো লাগবে। তখন আমি বুঝব যে, ক্যারেক্টারটা আমি ভালোভাবে ফুটিয়ে তুলতে পেরেছি। আমি চেষ্টা করছি আমার দিক থেকে স্ক্রিপ্টটা ওইভাবে চুজ করতে, ক্যারেক্টারটা পছন্দ করতে, যাতে দর্শক নতুন কিছু দেখতে পারে। আমার দিক থেকে ১০০ ভাগ চেষ্টা আছে, বাকিটা দর্শকের হাতে। নাটকে তো দর্শক আমাকে ভালোভাবে গ্রহণ করেছে, আশা করছি সিনেমাতেও আমি একই ভালোবাসা পাব।

 

এটি নারীকেন্দ্রিক গল্প কিনা?

এটা রিভিল করার জন্য আরেকটা জম্পেস আয়োজন করতে হবে। তবে হ্যাঁ, ‘প্রিয় মালতী’ নারীকেন্দ্রিক অনেকটা। এখানে অনেকে জড়িত রয়েছেন। একটা গল্প তো আমরা একজনকে কেন্দ্র করে বলতে পারি না, সঙ্গে অনেকেই থাকেন। সবার ভূমিকা ইকুয়ালি ইমপর্ট্যান্ট। সামনে ধাপে ধাপে বাকি নামগুলো রিভিল হবে।

 

‘সাবা’ নাকি ‘প্রিয় মালতী’, দর্শক আগে কোনটি দেখতে পাবেন?

সম্ভবত এ বছরেই ‘প্রিয় মালতী’ই মুক্তি পাবে। সেই হিসেবে নিজের ক্যারিয়ারের দ্বিতীয় সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে।

 

‘প্রিয় মালতী’র গল্পটা কবে শুনেছেন আর কবে থেকে করার পরিকল্পনা হয়েছিল?

গত বছর ঈদের পর আমার মনে আছে শঙ্খ ভাই আমাকে এপ্রিল মাসে গল্পটা শোনান। সো, এটা একটা বছরের জার্নি। আমরা গল্পটা শুনি, এরপর সময় নেই, ভাইয়া স্ক্রিপ্টা লেখা শুরু করেন। এরপর সময় নিয়ে শুটিংটা করা হয়। বেশকিছুদিনের রিহার্সেল ছিল। সো, আমার জন্মদিনের দিন মানে এক বছর পর এই কাজটির ঘোষণা দিয়েছি।

 

কাজ করতে গিয়ে কোন বিষয়ের ওপর জোর দেন?

আমি আসলে ভালো গল্পের সঙ্গে থাকতে চাই। ভালো টিম, ভালো স্ক্রিপ্টের সঙ্গে থাকতে চাই। এখন ভালো কাজ যে মাধ্যমেই আসুক না কেন আমি কাজটি করবো। সেটি হোক নাটক বা ওটিটি কনট্যান্ট। প্রিয় মালতী ফিল্ম আকারে আসছে তাই এটি ফিল্ম। তিন-চার বছর পর শঙ্খভাই যদি এটি নাটক আকারে আমার কাছে নিয়ে আসত সে সময় আমি নাটক হিসেবেই কাজটি করতাম। আমার কাছে মনে হয়, মাধ্যমের চাইতে ভালো কাজের সঙ্গে যুক্ত থাকাটা বেশি ইমপর্টন্ট।

 

আদনান আল রাজীবের সঙ্গে কাজের সিরিয়াল কবে আসবে?

উনার সিরিয়াল আমি জানি না। উনি এখন ইন্টারন্যাশনাল লেভেলে চলে গেছেন। উনার কাজটি কানে গেছে। সো, আমি উনার সঙ্গে কাজের সুযোগ পাব কিনা জানি না। এখন আমার আশা-ভরসা দুই ভাই (শঙ্খ-রেদোয়ান রনি), দেখা যাক কী হয়!

 

বিয়ের সুখবর ঘটা করে সবাইকে কবে জানাবেন?

এই যে যেমন ‘প্রিয় মালতী’ ফিল্মটার শুটিং করেছি, কাউকে জানাই নাই। একটা ডেট ফিক্সড করেছি আমার জন্মদিনে। সবাইকে সেদিন ডাকলাম, জানালাম। এভাবেই যেদিন আমি বিয়ে করব, বিয়েটা করব, আপনাদের সবাইকে ডাকব এবং ওই দিনই জানাব। এর আগে কীভাবে বলব বলেন?

সর্বশেষ খবর