বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

এখনো শীর্ষে টম ক্রুজ-জনি ডেপ

এখনো শীর্ষে টম ক্রুজ-জনি ডেপ

শুধু হলিউডে নয়, দুনিয়াজুড়ে রয়েছে তাদের ক্রেজ। এ দুজন প্রখ্যাত অভিনেতা হলেন টম ক্রুজ ও জনি ডেপ। টম ‘মিশন ইমপোসেবল’  আর জনি ‘পাইরেটস অব ক্যারিবিয়ান’ দিয়ে দর্শক হৃদয়ে থিতু হয়ে আছেন। এ দুই বিখ্যাত অভিনেতার বর্তমান ব্যস্ততার কথা তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

 

ইনারিতুর পরের ছবিতে টম ক্রুজ

নন্দিত ম্যাক্সিকান পরিচালক আলেহান্দ্রো গনজালেস ইনারিতুর পরের সিনেমায় দেখা যাবে টম ক্রুজকে।  ২০১৫ সালে অস্কারজয়ী ‘দ্য রেভেন্যান্ট’-এর পর এটি হতে যাচ্ছে পরিচালকের প্রথম ইংরেজি সিনেমা।

জানা গেছে, কঠোর গোপনীয়তার মধ্যে এ সিনেমার কাজ এগিয়েছে। পরিচালনার সঙ্গে ছবিটির প্রযোজক ও সহচিত্রনাট্যকারও ইনারিত। সিনেমার বিষয়বস্তু সম্পর্কে জানা যায়নি। টম ক্রুজকে সর্বশেষ দেখা গেছে ‘মিশন : ইমপসিবল-ডেড রেকনিং’ সিনেমায়। অন্যদিকে আলেহান্দ্রো গনজালেস ইনারিতু এ সময়ে বিশ্ব চলচ্চিত্রের অন্যতম প্রভাবশালী পরিচালক। অস্কারজয়ী পরিচালক আলেহান্দ্রো গনজালেস ইনারিতু।

‘২১ গ্রামস’, ‘বাবেল’, বিউটিফুল’, ‘বার্ডম্যান’ থেকে ‘দ্য রেভেন্যান্ট’ বানিয়ে বিশ্বজুড়ে খ্যাতি পেয়েছেন তিনি। সেরা নির্মাতা হিসেবে দুবার অস্কার জিতেছেন ৬১ বছর বয়সী এ নির্মাতা।

 

ওয়ার্নার ব্রোস-এর সঙ্গে বছরজুড়ে চুক্তি

হলিউডের প্রভাবশালী প্রযোজনা সংস্থা ওয়ার্নার ব্রোস ডিসকভারির সঙ্গে চুক্তি করলেন সুপারস্টার টম ক্রুজ। ২০২৪ সালে এ প্রযোজনা সংস্থা থেকে অরিজিনাল এবং ফ্র্যাঞ্চাইজি সিনেমা তৈরি করার জন্য সংস্থাটির সঙ্গে যুক্ত হয়েছেন তিনি। সেই চলচ্চিত্রগুলোতে অভিনয়ও করতে যাচ্ছেন টম ক্রুজ। ওয়ার্নার ব্রোস ডিসকভারি জানিয়েছে, হলিউডের অন্যতম নির্ভরযোগ্য ও জনপ্রিয় অভিনেতা টম ক্রুজের সঙ্গে তারা একটি চুক্তি করেছে। তারা একসঙ্গে ২০২৪ সালে অরিজিনাল এবং ফ্র্যাঞ্চাইজি ফিল্মগুলোর নির্মাণ ও প্রযোজনা করবে। টম ক্রুজ সেই চলচ্চিত্রগুলোর সবকটিতে অভিনয় করবেন। টম ক্রুজের সঙ্গে ফিল্ম পার্টনারশিপের চুক্তি স্বাক্ষর করেছেন ওয়ার্নার ব্রোস মোশন পিকচার।

কমস্কোরের সিনিয়র মিডিয়া বিশ্লেষক পল ডারগারবেডিয়ান বলেছেন, ‘বিশ্বের সবচেয়ে বড় চলচ্চিত্র তারকা টম ক্রুজের সঙ্গে এ চুক্তি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। আশির দশক থেকেই টম ক্রুজ বিশ্ব চলচ্চিত্র অঙ্গনে সবচেয়ে জনপ্রিয় তারকাদের মধ্যে অন্যতম। তার পাঁচ দশকের ক্যারিয়ারজুড়ে ক্রুজের সিনেমাগুলো বিশ্বব্যাপী ১২ বিলিয়নেরও বেশি আয় করেছে।

 

এবার পরিচালনায় জনি ডেপ

ক্যামেরার সামনে নয়, পেছনে ছবি পরিচালনায় মনোযোগ দিয়েছেন জনি ডেপ। অভিনয়জীবনে কি আর ফিরবেন না জনি? এ প্রশ্ন এখন ঘুরছে ভক্তদের মনে। জনি ডেপ বর্তমানে ব্যস্ত তার পরিচালিত ছবি ‘মোদি’ নিয়ে। ইতালির চিত্রকর আমেদেও মোদিগ্লিয়ানির জীবন নিয়ে নির্মাণ করা হচ্ছে এ ছবি। বর্তমানে ছবি সম্পাদনার কাজ চলছে। প্রায় ২৫ বছর পরে পরিচালকের আসনে নিজেকে ফিরে পেয়ে খুশি জনি ডেপ। কিন্তু খুশি নন ভক্তরা। তারা তাদের প্রিয় তারকাকে পর্দার পেছনে নয়, সামনে চান। জনি যদি অভিনয়ে না ফেরেন তাহলে ‘পাইরেটস অব দি ক্যারিবিয়ান’ অথবা ‘অ্যালিস ইন ওয়ান্ডারল্যান্ডস’-এর মতো ফ্র্যাঞ্চাইজে জনি ডেপের পরিবর্তে অন্য কোনো অভিনেতাকে দর্শক কতটা মেনে নিতে পারবেন তা নিয়ে উঠছে প্রশ্ন। বিশ্বখ্যাত ইতালীয় চিত্রকর আমেদেও মোদিগ্লিয়ানির জীবনের ব্যর্থতা-হতাশা এবং সংকট জয়ের ঘটনা নিয়ে সিনেমা ‘মোদি’। ছবিতে অভিনয় করবেন আল পাচিনো। ফরাসি চিত্রকর মরিস উট্রিলোর চরিত্রে দেখা যাবে তাকে। আল পাচিনো ছাড়াও এ ছবিতে থাকছেন রিচার্দো স্ক্যামারসিও এবং পিয়েরে নিনে। ডেনিস ম্যাকইনটায়ারের নাটক ‘মোদিগ্লিয়ানি’ অবলম্বনে তৈরি করা হচ্ছে এ ছবি। গল্প লিখেছেন চিত্রনাট্যকার জের্জি ও মেরি ক্রোমোলস্কি। ৪৮ ঘণ্টার ঘটনা নিয়ে তৈরি করা হবে এ ছবি। পুলিশের থেকে পালানোর সময় মোদিগ্লিয়ানির ইচ্ছা হয় তার ক্যারিয়ার শেষ করে দেওয়ার এবং ভবঘুরে ফরাসি চিত্রকর মরিস উট্রিলো, বেলারুশিয়ান বংশোদ্ভূত চেইম সাউটিন এবং প্রেমিকা বিট্রিস হেস্টিংস-এর সঙ্গে শহর ছেড়ে পালিয়ে যাওয়ার। মোদিগ্লিয়ানি তার পোলিশ আর্ট ডিলার ও বন্ধু লিওপোল্ডের কাছে যান পরামর্শ নিতে। বিশৃঙ্খলা চরমে পৌঁছে যায় যখন তিনি একজন চিত্র সংগ্রাহকের মুখোমুখি হন, যিনি তার জীবন পরিবর্তন করতে পারেন। ‘মোদি’ নির্মাণের মাধ্যমে দীর্ঘ ২৫ বছর পর সিনেমা পরিচালনায় ফিরেছেন জনি ডেপ। ছবির শুটিং হয়েছে বুদাপেস্টে। ডেপের ইউরোপিয়ান প্রোডাকশন কোম্পানি এবং প্রযোজক ব্যারি নাভিদি ছবিটির প্রযোজনার দায়িত্বে থাকছে।

সর্বশেষ খবর