বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
আলাপন

জীবনকে সুন্দরভাবেই উপভোগ করছি

জীবনকে সুন্দরভাবেই উপভোগ করছি

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী ও লাক্স সুপারস্টার জাকিয়া বারী মম। অভিনয়, মডেলিং ও নৃত্য- সব মাধ্যমেই সমান পারদর্শী এ তারকা।  দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য দর্শকনন্দিত কাজ উপহার দিয়েছেন। বর্তমানে অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। তার সঙ্গে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

অভিনয়শিল্পী সংঘের বৈশাখী আয়োজন ও সাধারণ সভা আপনার কাছে কতটা বিশেষ ছিল?

অবশ্যই অনেক স্পেশাল। এদিন অভিনয়শিল্পী সংঘের একই সঙ্গে এজিএম ও বৈশাখী আনন্দ আড্ডা ছিল। এই এজিএমে সবার সঙ্গে দেখা হয়। কালচারাল ইভেন্ট হয়। খাওয়া-দাওয়া হয়, আড্ডা হয়। সত্যিই অনেক আনন্দে কাটে এদিন।

 

এ সংঘের কার্যক্রম নিয়ে সন্তুষ্ট?

অবশ্যই, কেন না। এবার সর্বসম্মতিক্রমে এজিএমে তো বেশকিছু বিষয় পাস হলো। শিল্পীদের স্বার্থ সংরক্ষণের জন্য যা যা করার দরকার সেগুলো নিয়ে বরাবরই অভিনয়শিল্পী সংঘের বর্তমান কমিটি আগেও কাজ করেছে এখনো করে যাচ্ছে।

 

সম্প্রতি চলচ্চিত্র মাস্টার-এর শুটিং করেছেন...

হ্যাঁ, এটির শুটিং শেষ করে এসেছি। এটি রেজওয়ান শাহরিয়ার সুমিত ভাইয়ের পরিচালনায়। তার আগের সিনেমা ছিল ‘নোনা জলের কাব্য’। তো নাসিরুদ্দিন ভাই, বাঁধন আপু, ফজলুর বাবু ভাই, শরীফ সিরাজ আমরা একসঙ্গে মিলে কাজ করেছি। এটার এক্সপেরিয়েন্স সত্যিই অনেক অসাধারণ ছিল।

 

এ সিনেমা করতে গিয়ে কিছু জটিলতায় পড়েছিলেন...

ওইখানে আটকে পড়ার অভিজ্ঞতা আমি শেয়ার করতে চাই না। তবে আমার কাছে পুরো শুটিং টাইমটাই ইনজয়েবল ছিল। আর্টের টিম, কস্টিউম, সেটের টিম সবাই মিলেমিশে কাজ করেছি।

 

মম বিভিন্ন চরিত্রে চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন। একটু অন্যরকম চরিত্রে এবার আপনাকে পাওয়া যাবে কি না?

এখনো তো বেঁচে আছি... হাহাহা। তবে হ্যাঁ, রিসেন্ট কাজ অর্থাৎ মাস্টার-এ একটু ডিফারেন্ট চেহারায় দর্শক আমাকে খুঁজে পাবে। সম্প্রতি বিঞ্জে একটি কাজ চলছে। নাম ‘টাইগার’। সেখানে শ্যামল মাওলা, সুমন আনোয়ার আমরা সবাই কাজ করেছি। ওইখানে একটা গানের আইটেম সং-এ পারফর্মও করেছি। আমার এবং সবার খুবই পছন্দ হয়েছে ‘পাংখা’ গানটি। এ গরমের মধ্যে সবাই গানটি খুবই শুনছে। অনেকে ইনজয় করছে গানটি।

 

আইটেম সংটি করার অভিজ্ঞতা কেমন ছিল?

ইনটারেস্টিং! আর এটা শুধুই পারফরমেন্স। আইটেম সং বা স্টেজ পারফরমেন্সের মুডগুলো আলাদা রকমের। সো, আইটেম সংয়ের মুড যেমন ছিল সে অনুযায়ী আমি পারফর্ম করেছি। এজ এ পারফরমার, আমি তো সেভাবেই করব।

 

অভিনয় নিয়ে মমর পরিকল্পনা কী থাকবে?

একেকটা গল্পের একেক রকম দর্শক আছে। সো, আমিও মনে করি সব গল্পের দর্শক আছে। আমি যেহেতু এখনো বেঁচে আছি তাই চেষ্টা করে যাব কাজ করে যাওয়ার।

 

ঈদের কাজ শুরু করেছেন?

তেমন করে করা হয়নি। কারণ চলচ্চিত্র ‘মাস্টার’-এর শুটিংয়ে ছিলাম এতদিন। রোজার পুরোটা সময় আমরা শুটিং করেছি। ৬-৭টা কাজ করেছি।

 

সিঙ্গেল লাইফকে কতখানি উপভোগ করছেন? বিয়ে করার পরিকল্পনা রয়েছে কী?

হাহাহা... এটা খুবই ব্যক্তিগত প্রশ্ন। আমি এ ধরনের প্রশ্নে একেবারেই আরামদায়ক অনুভব করছি না। তবে হ্যাঁ, জীবন সুন্দর। জীবনকে সুন্দরভাবেই উপভোগ করছি আমি এবং সেটাই তো করা উচিত, তাই না? আর বিয়ে? এ ধরনের প্রশ্নে আমি আপাতত উত্তর দিতেও চাই না।

সর্বশেষ খবর