বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪ ০০:০০ টা

কণ্ঠশিল্পী থেকে অভিনয়ে

কণ্ঠশিল্পী থেকে অভিনয়ে

ক্যারিয়ার শুরু করেছিলেন গায়ক হিসেবে, পরে অভিনয় রপ্ত করে চলচ্চিত্রে কাজ শুরু করেন এমন অনেক জনপ্রিয় মুখ রয়েছেন। সংগীতশিল্পী থেকে ছোট বা বড় পর্দায় অভিনয় করলেও পরে নিয়মিত হননি অনেকেই। আবার কেউ কেউ গানকে গুডবাই জানিয়ে অভিনয়ে থিতু হয়েছেন। তেমনই কিছু প্রতিভাবান তারকাকে নিয়ে লিখেছেন- পান্থ আফজাল

 

শ্রুতি হাসান

দক্ষিণি সিনেমায় নাম লেখানোর আগে শ্রুতি হাসান একটি ব্যান্ডে গান গাইতেন। ২০০৯ সালে ‘লাক’ ছবি দিয়ে শুরু করেন অভিনয়জীবন। দক্ষিণি ছবিতে গান গেয়েও তিনি ফিল্মফেয়ার পুরস্কার বাগিয়েছেন।

 

দিলজিৎ দোসাঞ্জ

দিলজিৎ দোসাঞ্জ, বলিউড এবং পাঞ্জাবি সিনেমার একজন গায়ক এবং অভিনেতা উভয়ই। তিনি সম্প্রতি মুম্বাইয়ে মঞ্চ মাতান এড শিরানের সঙ্গে। পাঞ্জাবি ভাষায় দিলজিতের গাওয়া হিট ট্র্যাক ‘লাভার’ এর কিছু অংশ একসঙ্গে গান তারা। তাদের এ দ্বৈত গান ভারতের সোশ্যাল মিডিয়ায় আলোড়ন সৃষ্টি করেছে। এ গায়ক ‘ক্রু’ ছবির পর ‘চমকিলা’ দিয়ে দর্শক নজর কাড়েন।

 

হিমেশ রেশামিয়া

গানে বেশ ভালোই নাম কামাচ্ছিলেন হিমেশ রেশামিয়া। পরে আবার চেপে ধরল তাকে অভিনয়ের ভূত। ২০০৭ সালে ‘আপ কা সুরুর’ ছবি দিয়ে যাত্রা করেন বলিউডে। এরপর আরও বেশ কয়েকটি ফ্লপ ছবি উপহার দিয়েছেন তিনি।

 

সনু নিগম

সনু নিগম শিশুশিল্পী হিসেবে কয়েকটি ছবিতে অভিনয় করেছিলেন। পরে ‘জানি দুশমন : এক প্রেম কথা’, ‘কাশ আপ হামারে হোতে’ ও ‘লাভ ইন নেপাল’ ছবিতে তাকে দেখা যায়।

 

লাকি আলী

পপতারকা লাকি আলী সত্তর ও আশির দশকে কিছু ছবিতে অভিনয় করেছেন। ‘সুর’ ও ‘কাটে’ ছবি দিয়ে সবার নজরে আসেন তিনি।

 

মিকা সিং

পপ ও র‌্যাপ ধাঁচের গান করে ভারতে ব্যাপক জনপ্রিয়তা পান মিকা সিং। করেন চলচ্চিত্রের গানও। ২০১১ সালে ‘লুট’ ছবি দিয়ে বলিউডে নাম লেখান তিনি। এরপর ২০১৪ সালে আরেকটি বলিউডি ছবি করেন। নাম ‘বলবিন্দর সিং ফেমাস হো গ্যায়া’।

হার্ড কৌর

বেশ কয়েকটি বলিউডি ছবিতে গায়িকা হিসেবে উপস্থিত হয়েছেন ভারতীয় র‌্যাপার ও হিপহপ সংগীত তারকা হার্ড কৌর। তবে ২০১১ সালে মুক্তি পাওয়া ‘পাটিয়ালা হাউস’ ছবিতে পুরোদস্তুর অভিনয় করেছেন একটি চরিত্রে।

 

আলী জাফর

পাকিস্তানি সংগীত তারকা আলী জাফরের প্রথম ছবি ‘তেরে বিন লাদেন’ মুক্তি পায় ২০১০ সালে। এরপর এ পর্যন্ত ‘লাভ কা দ্য এন্ড’; ‘মেরে ব্রাদার কি দুলহান’; ‘লন্ডন, প্যারিস, নিউইয়র্ক’; ‘চাশমে বাদ্দুর’; ‘টোটাল সিয়াপ্পা’; ‘কিল দিল’; ‘তেরে বিন লাদেন: ডেড অর অ্যালাইভ’ ও ‘ডিয়ার জিন্দেগি’ ছবিতে তাকে দেখা যায়। নিজ দেশে ছোট পর্দায়ও অভিনয় করেছেন তিনি।

 

আদিত্য নারায়ণ

আদিত্য নারায়ণ ছোটবেলায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছেন ‘জাব পেয়ার কিসি সে হোতা হ্যায়’ ও ‘পরদেশ’ ছবিতে। প্রাপ্তবয়স্ক অভিনেতা হিসেবে আবার ২০১০ সালে যাত্রা শুরু করেন ‘শাপিত’ ছবি দিয়ে।

 

অভিজিৎ সাওয়ান্ত

অভিজিৎ সাওয়ান্ত ‘লটারি’ নামের একটি ছবিতে অভিনয় করেন। পরে ২০১০ সালে তাকে ‘তিস মার খান’ ছবিতে একঝলক দেখা যায়।

 

সোফি চৌধুরী

ক্যারিয়ার শুরু করেছিলেন পপগায়িকা হিসেবে। পরে বেশ কয়েকটি বলিউডি ছবিতে দেখা গেছে সোফি চৌধুরীকে। তার প্রথম ছবি ‘শাদি নম্বর ওয়ান’ মুক্তি পায় ২০০৫ সালে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর