শুক্রবার, ১০ মে, ২০২৪ ০০:০০ টা

সালমান শাহের নায়িকারা কে কোথায়

সালমান শাহের নায়িকারা কে কোথায়

মৌসুমী

নায়ক সালমান শাহ। প্রায় তিন বছরের ক্যারিয়ারে বেশ কয়েকজন নায়িকা তার বিপরীতে অভিনয় করেন। সালমানের নায়িকা হয়ে আলোচনায়ও আসেন তারা। সালমান ভক্তদের দারুণ আগ্রহ সালমানের নায়িকাদের ঘিরে। অল্প দিনের ক্যারিয়ারে ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন সালমান। চলচ্চিত্র জীবনে ১১ জন নায়িকার নায়ক ছিলেন তিনি। সালমানের নায়িকারা এখন কে কোথায় আছেন, খোঁজ নিয়ে যতটুকু জানা গেছে তা তুলে ধরেছেন-আলাউদ্দীন মাজিদ

 

মৌসুমী

নায়িকাদের মধ্যে এখনো চলচ্চিত্রের সঙ্গে যুক্ত আছেন মৌসুমী। এ নায়িকার সঙ্গে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েই সিনেমায় যাত্রা করেন সালমান শাহ। এরপর এ জুটিকে দেখা গেছে অন্তরে অন্তরে, স্নেহ ও দেনমোহর ছবিতে। মৌসুমী দেশেই বাস করেন পরিবার নিয়ে। তবে বেশ কিছুদিন ধরে আমেরিকায় রয়েছেন তিনি।

 

সালমান-শাবনূর

শাবনূর

শাবনূরের সঙ্গে সালমানের জুটি শুরু হয় ‘তুমি আমার’ সিনেমা দিয়ে। এরপর এ জুটি জনপ্রিয়তার তুঙ্গে পৌঁছেছিল। সালমান-শাবনূর জুটি হয়ে ১৪টি ছবিতে অভিনয় করেন। শাবনূর ২০১৩ সাল থেকে অস্ট্রেলিয়ায় নিয়মিতভাবে বসবাস করছেন। তবে মাঝেমধ্যে দেশে আসেন তিনি। বর্তমানে ঢাকাতেই আছেন এবং দীর্ঘদিন পর ‘রঙ্গনা’ নামের একটি ছবিতে অভিনয় করছেন।

 

শাবনাজ

শাবনাজ

শাবনাজের সঙ্গে ‘আঞ্জুমান’, ‘আশা ভালোবাসা’ ও ‘মায়ের অধিকার’ নামের তিনটি ছবিতে জুটি বাঁধেন সালমান শাহ। এ দুই তারকার রসায়ন মন জয় করেছিল দর্শকের। শাবনাজ বর্তমানে অভিনয় থেকে দূরে। ঢাকার উত্তরার বাসিন্দা। চিত্রনায়ক নাঈমকে বিয়ে করেছেন। দুই মেয়েকে নিয়ে সুখের সংসার তার।

 

লিমা

লিমা

লিমা ‘প্রেমযুদ্ধ’ ও ‘কন্যাদান’ ছবিতে সালমানের সঙ্গে জুটি বাঁধেন। লিমা সিনেমা ছেড়ে চলে যান নব্বই দশকের শেষদিকে। এরপর দীর্ঘদিন পার্লার ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন নিউমার্কেট ও মোহাম্মদপুরে। এরপর তার সন্ধান পাওয়া না গেলেও ২০০০ সালের দিকে জানা যায় তিনি বসবাস করছেন মোহাম্মদপুরে।

 

বৃষ্টি

বিদেশে চলে যাওয়া সালমানের নায়িকাদের তালিকায় আছেন ‘এই ঘর এই সংসার’ ছবির নায়িকা বৃষ্টি। তিনি থাকেন আমেরিকাতে।

 

সোনিয়া

‘স্বপ্নের ঠিকানা’ ছবিতে সালমান শাহর দুজন নায়িকা ছিলেন। একজন শাবনূর অন্যজন হলেন সোনিয়া। সালমানের মৃত্যুর পর সোনিয়াকে আর চলচ্চিত্রে দেখা যায়নি। বিয়ে করে পরিবার নিয়ে সোনিয়া লন্ডনে আছেন বলে জানা গেছে।

 

কাঞ্চি

কাঞ্চি

বিদেশে থিতু হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে সালমানের ‘আনন্দ অশ্রু’ ছবির নায়িকা কাঞ্চি। তবে তিনি কোন দেশে রয়েছেন সেটা নিশ্চিত হওয়া যায়নি। এর আগে ২০০০ সালের দিকে ঢাকার শান্তিনগরে বসবাস করতেন কাঞ্চি।

 

শাহনাজ

শাহনাজ

রাজধানীর ইস্কাটনের দিলু রোডে বাস করেন বলে জানা গেছে সালমানের ‘সত্যের মৃত্যু নেই’ ছবির নায়িকা শাহনাজ। অভিনয় ছেড়ে পরিবার আর ধর্ম কর্মে তিনি মন দিয়েছেন অনেক আগেই।

 

শিল্পী

শিল্পীকে সালমানের সঙ্গে দেখা গিয়েছিল ‘প্রিয়জন’ ছবিতে। এ নায়িকা ২০০০ সালে সিনেমা থেকে বিদায় নেন। ২০১৩ সাল পর্যন্ত অনিয়মিতভাবে কাজ করেছেন টিভি নাটকে। এরপর নিজেকে গুটিয়ে নেন। তিনি কখনো বিদেশে কখনোবা রাজধানীর বনানীতে পরিবার নিয়ে দিন কাটান বলে জানা গেছে।

 

সাবরিনা

সালমানের সঙ্গে ‘আশা ভালোবাসা’ ছবিতে শাবনাজের পাশাপাশি ছিলেন আরও এক নায়িকা। তার নাম সাবরিনা। খোঁজ নিয়ে জানা গেল, এ নায়িকা নারায়ণগঞ্জে থাকেন। স্বামী, সন্তান, সংসার নিয়ে বেশ ভালোই আছেন তিনি।

 

শ্যামা

সালমানের আরেক নায়িকা শ্যামা। ১৯৯৭ সালে মুক্তি পাওয়া ‘শুধু তুমি’ সিনেমায় শাবনূরের পাশাপাশি দেখা গিয়েছিল তাকে। সালমানের মৃত্যুর অল্প কিছুদিন পরই তার মৃত্যু হয় সড়ক দুর্ঘটনায়।

 

তমালিকা

সালমান অভিনীত ‘এই ঘর এই সংসার’ ছবিতে তার সঙ্গে অভিনয় করেন ছোট পর্দার নায়িকা তমালিকা কর্মকার। এক সময় এ নায়িকা আমেরিকা প্রবাসী হন। তবে সুযোগ পেলেই দেশে ফিরে আসেন।

সর্বশেষ খবর