শনিবার, ১৮ মে, ২০২৪ ০০:০০ টা
আলাপন

আবারও সত্যের জয় হয়েছে

আবারও সত্যের জয় হয়েছে

চলচ্চিত্র শিল্পী সমিতির তিনবারের সাধারণ সম্পাদক অভিনেতা জায়েদ খানের সদস্যপদ বাতিল করেছিল সমিতির গত মেয়াদের কমিটি। গত পরশু নতুন কমিটি তার সদস্যপদ ফিরিয়ে দিয়েছে।  এ অভিনেতা এখন দেশে-বিদেশে স্টেজ শো ও অন্যান্য কাজে বেশ ব্যস্ত সময় পার করছেন। সাম্প্রতিক নানা বিষয় নিয়ে তার সাক্ষাৎকার নিয়েছেন- আলাউদ্দীন মাজিদ

 

শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেয়েছেন, অনুভূতি কেমন?

অনুভূতি অবশ্যই সুখের। কারণ এর মাধ্যমে আবারও সত্যের জয় হলো। গত কমিটি স্বৈরাচারী কায়দায় সম্পূর্ণ অগঠনতান্ত্রিক ও অগণতান্ত্রিকভাবে আমার সদস্যপদ ও অধিকার কেড়ে নিয়েছিল। এখন সত্যের জয় হয়েছে। মিথ্যা ও ষড়যন্ত্র যে কখনো স্থায়ী হয় না তা আবারও প্রমাণ হলো। বর্তমান কমিটিকে আমি ধন্যবাদ জানাই।

 

নিপুণ বর্তমান কমিটির বিরুদ্ধে আদালতে রিট করেছেন, কী বলবেন?

নিপুণ তো একজন মানসিক রোগী। তাকে দ্রুত মানসিক ডাক্তার দেখানো দরকার। না হলে সে এসব পাগলামি ও চেয়ারের লোভে নানা অপকর্ম করে চলচ্চিত্র জগৎ ও শিল্পীদের মানসম্মান জনগণের কাছে হেয় করতেই থাকবে।  আমাদের চলচ্চিত্র জগতের কল্যাণের স্বার্থে তা হতে দেওয়া উচিত নয়।

 

আপনি তো এখন দেশ-বিদেশে বেশ জনপ্রিয়, কেমন লাগছে?

এর জন্য মহান সৃষ্টিকর্তার কাছে শোকরিয়া জানাই। কারণ তিনি কষ্টের পর অবারিত সুখ দেন বান্দাদের।  কেউ কারও বিরুদ্ধে ষড়যন্ত্র করলে তারও ন্যায়বিচার করেন। আমার ক্ষেত্রেও তাই করেছেন। আমি এখন সৃষ্টিকর্তার রহমতে জীবনের শ্রেষ্ঠ সময় উপভোগ করছি।

 

লন্ডনে শিগগিরই স্টেজ শো করতে যাচ্ছেন, কী বলবেন?

২২ মে লন্ডনে প্রবাসী বাংলাদেশিদের আমন্ত্রণে স্টেজ পারফর্ম করতে যাচ্ছি, এতে ২৫ হাজার প্রবাসী বাঙালির সামনে হাজির হব। এর আগে অস্ট্রেলিয়াসহ কয়েকটি দেশে স্টেজ শো করে বিদেশের মাটিতে বিপুল ভালোবাসা পেয়েছি। এর চেয়ে বড় সুসময় আর কী হতে পারে।

 

চলচ্চিত্রে আবার কখন ফিরছেন?

শিগগিরই ফিরছি। ঈদে আমার অভিনীত সোনার চর মুক্তি পেয়ে দর্শক প্রশংসা কুড়িয়েছে। এরপর নতুন বেশকিছু চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব এসেছে, তাই অল্প সময়ের মধ্যে আবার ক্যামেরার সামনে দাঁড়াব।

 

চলচ্চিত্র জগতের বর্তমান অবস্থা কেমন?

চলচ্চিত্র জগতের অবস্থা নানা সময় নানা আজেবাজে লোকের কারণে অস্থিতিশীল হয়ে ওঠে। গত দুই বছর নিপুণের নোংরামিতে এই জগতের মানসম্মান অনেক ক্ষুণ্ন হয়েছে। এখন আবার যখন এই জগতে সুবাতাস বইতে শুরু করেছে তখন সে পুরনো নোংরামিতে মেতে উঠেছে। তাকে এসব অপকর্মে বরাবরই ইন্ধন দিয়ে আসছেন প্রযোজক পরিচালক মোহাম্মদ হোসেন। এদের চলচ্চিত্র জগৎ থেকে প্রতিহত করতেই হবে। না হলে এ জগৎ ধ্বংস হয়ে যাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর