সোমবার, ২০ মে, ২০২৪ ০০:০০ টা

উৎসবে বড় পর্দায় তারা...

আলাউদ্দীন মাজিদ

উৎসবে বড় পর্দায় তারা...

ঈদ মানেই আনন্দ উৎসব। আর উৎসবের মাত্রা বাড়িয়ে তোলে সুস্থ বিনোদন। এর মধ্যে অন্যতম হলো বছরের দুই ঈদে সিনেমা হলে নতুন সিনেমা মুক্তি পাওয়া। দর্শক বিনোদন পেতে ঈদে সিনেমা হলে ছুটে যায় সিনেমা দেখতে। তাই সিনেমা নির্মাতা ও সিনেমা হল মালিকরা এ সময় তারকাবহুল বিগ বাজেট ও অ্যারেঞ্জমেন্টের সিনেমা মুক্তি দিতে মুখিয়ে থাকেন। আর দর্শকরাও মানসম্মত সিনেমা পেয়ে তা দেখে আনন্দে মুখর হয়ে ওঠে। ঈদুল আজহার বাকি আছে এক মাসেরও কম সময়। এরই মধ্যে ঈদে সিনেমা মুক্তির তোড়জোড় শুরু হয়ে গেছে সিনেমা পাড়ায়। গেল ঈদুল ফিতরে ১১টি সিনেমা মুক্তি পেয়েছিল, আর এবার ঈদুল আজহায় কয়টি সিনেমা মুক্তি পেতে পারে সে বিষয়ে সিনেমা পাড়ায় খোঁজ নিয়ে জানা গেছে- এখনো এর চূড়ান্ত হিসাব না হলেও মোটামুটি অর্ধডজনের বেশি ছবি মুক্তি পেতে পারে।

এখন পর্যন্ত ৮টি  সিনেমা মুক্তির কথা শোনা যাচ্ছে। সম্ভাব্য এ তালিকার মধ্যে রয়েছে- ‘তুফান’, ‘নীলচক্র’, ‘জংলি’, ‘মাসুদ রানা’, ‘এশা মার্ডার’, ‘ময়ূরাক্ষী’, ‘পুলসিরাত’ ও ‘ডার্ক ওয়ার্ল্ড’। ঈদে মুক্তির তালিকায় থাকা সিনেমার মধ্যে রায়হান রাফি পরিচালিত ও শাকিব খান অভিনীত ‘তুফান’ সিনেমাটির মুক্তি প্রায় নিশ্চিত বলে জানালেন নির্মাতা। এ ছবিতে আরও আছেন চঞ্চল চৌধুরী, নাবিলা, মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু এবং ভারতের মিমি চক্রবর্তী প্রমুখ।

অন্য ছবির মধ্যে ‘জংলি’, ‘মাসুদ রানা’, ‘নীলচক্র’, ‘এশা মার্ডার’, ‘ময়ূরাক্ষী’ সিনেমাগুলো মুক্তি দিতে নির্মাতারা জোর প্রস্ততি নিচ্ছেন। সানী সানোয়ারের ‘এশা মার্ডার’ ছবিতে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন, পূজা ক্রুজ, সুমিত সেনগুপ্ত ও মিশা সওদাগর প্রমুখ। সিয়াম ও বুবলীকে নিয়ে নির্মিতব্য ‘জংলি’ সিনেমার পরিচালক এম রাহিম বলেন,  আশা করছি, ঈদের আগেই ছবিটি মুক্তির সব প্রস্তুতি শেষ করতে পারব।

জাজ মাল্টিমিডিয়া জানিয়েছে, ঈদুল আজহায় মুক্তি পাবে এ প্রতিষ্ঠান প্রযোজিত সিনেমা ‘মাসুদ রানা’। এর পরিচালক সৈকত নাসির বলেন, প্রযোজনা প্রতিষ্ঠান ঈদের এক মাস আগেই পোস্ট প্রোডাকশনের কাজ শেষ করে দিতে বলেছে। এখন সেই কাজই করছি। কাজী আনোয়ার হোসেনের থ্রিলার সিরিজ ‘ধ্বংস পাহাড়’ থেকে তৈরি এ ছবিতে রাসেল রানার বিপরীতে অভিনয় করেছেন পূজা চেরী। নির্মাতা রাশিদ পলাশ জানিয়েছেন, তার পরিচালিত ‘ময়ূরাক্ষী’ও ঈদুল আজহায় মুক্তি পাবে। এ সিনেমায় অভিনয় করেছেন ববি, সুদীপ বিশ্বাস, সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, সমু চৌধুরী প্রমুখ।

আরিফিন শুভ ও মন্দিরা চক্রবর্তীকে নিয়ে মিঠু খানের ‘নীলচক্র’, রোশান ও বুবলীকে নিয়ে রাখাল সবুজের ‘পুলসিরাত’ এবং মোস্তাফিজুর রহমান মানিকের ‘ডার্ক ওয়ার্ল্ড’ সিনেমাগুলোও ঈদুল আজহায় মুক্তির কথা শোনা যাচ্ছে। যদি এসব সিনেমা ঈদে মুক্তি পায় তাহলে এবারের ঈদের বড় পর্দা হবে বর্ণাঢ্য ও তারকাময়। এই অপেক্ষায় এখন ঈদের দর্শক প্রদর্শকরা।

সর্বশেষ খবর