শিরোনাম
শনিবার, ৮ জুন, ২০২৪ ০০:০০ টা

ঈদের ছবির তারকারা

আসছে তারকাবহুল তিন ছবি

আলাউদ্দীন মাজিদ

ঈদের ছবির তারকারা

শাকিব-মিমি চক্রবর্তী

ঈদুল আজহার বাকি আর মাত্র ১০ দিন। বছরের দুই ঈদে মুক্তি পায় তারকাবহুল একাধিক ছবি। আর ঈদে ছবি মুক্তি দিতে গত কয়েক বছর ধরে নির্মাতাদের দৌড়ঝাঁপ তুঙ্গে ছিল। ডজন ডজন ছবির নির্মাতা ঈদেই ছবি মুক্তি দিতে মরিয়া হয়ে উঠতেন।

গেল রমজানের ঈদে প্রায় দেড় ডজন ছবির নির্মাতা তাদের ছবি মুক্তি দিতে চেষ্টা করলেও শেষ পর্যন্ত ১১টি ছবি মুক্তি পেয়েছিল। কিন্তু ছবির মান না থাকায় এবং সিনেমা হলের স্বল্পতার কারণে কোনো ছবিই কাক্সিক্ষত সাফল্য পায়নি। এ ক্ষেত্রে এবারের ঈদে বেশ স্বস্তি মিলছে। কারণ এখন পর্যন্ত চলচ্চিত্রপাড়ায় খোঁজখবর নিয়ে যতটুকু জানা গেছে তাতে দেখা যাচ্ছে, ঈদে সর্বাধিক তিনটি ছবি মুক্তি পেতে পারে। এগুলো হলো- তুফান, রিভেঞ্জ ও ময়ূরাক্ষী। ইতোমধ্যে ঈদের ছবির দৌড় থেকে সরে দাঁড়িয়েছে জংলি ও এশা মার্ডার। আর মুক্তি অনিশ্চিত হয়ে পড়েছে নীলচক্র ছবির। এ ঈদে ছবি মুক্তির উদ্যোগ কম থাকায় স্বস্তি প্রকাশ করেছে চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

সমিতির কর্মকর্তা আওলাদ হোসেন উজ্জ্বল বলেন, এমনিতেই সিনেমা হল কম, তার ওপরে মানহীন বেশি ছবি মুক্তি পেলে সিনেমা হল মালিকদের ছবি ব্যবসার ভরা মৌসুম ঈদেও চরম লোকসান গুনতে হয়।

তবে এবার যদি সত্যি দু-চারটে ছবি মুক্তি পায় তাহলে প্রযোজক ও প্রদর্শক উভয়ের জন্যই এটি লাভজনক হবে। তবে ছবি হতে হবে মানসম্মত। এবারের ঈদে যে তিনটি ছবি এ পর্যন্ত মুক্তির জন্য চূড়ান্ত হয়েছে সেগুলোর তারকা ও অন্যান্য সব হলো-

 

তুফান

অভিনয়ে : শাকিব খান, মিমি চক্রবর্তী, মাসুমা রহমান নাবিলা, চঞ্চল চৌধুরী, মিশা সওদাগর, গাজী রাকায়েত প্রমুখ। পরিচালক রায়হান রাফী।

এ ছবির টিজার, গান সবই ইতোমধ্যে পছন্দ করেছে দর্শক। শাকিব খান ও চঞ্চল চৌধুরী প্রথমবার একসঙ্গে পর্দায় আসছেন, যেটা একটা বড় চমক। শাকিব খানকে ছবিতে যেভাবে উপস্থাপন করা হয়েছে, সেটা তার ক্যারিয়ারে বিরল।

 

ববি

ময়ূরাক্ষী

অভিনয়ে : ইয়ামিন হক ববি, সুদীপ বিশ্বাস দীপ, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন প্রমুখ। পরিচালক রাশিদ পলাশ।

পরিচালক পলাশ জানান, বাংলাদেশে বিমান ছিনতাই নিয়ে এর আগে ছবি হয়নি। দর্শক এ কারণে হলেও সিনেমাটি দেখতে আসবে।

তবে গত বছর বিমান ছিনতাই নিয়ে নির্মিত ‘জে কে ১৯৭১’ মুক্তি পেয়েছিল। অন্যদিকে নায়িকা ববির একটা জনপ্রিয়তা আছে, ভক্তরা সব সময়ই তার প্রিয় তারকাকে গ্ল্যামারের পাশাপাশি অভিনয়ের সুযোগ আছে এমন চরিত্রে দেখতে চায়। ববি এখানে তেমনই একটি চরিত্র করেছেন।

 

রোশান-বুবলী

রিভেঞ্জ

অভিনয়ে : শবনম বুবলী, জিয়াউল রোশান, দীপা খন্দকার, মিশা সওদাগর প্রমুখ। পরিচালক মোহাম্মদ ইকবাল।

এ ছবিতে বুবলী এমন সব অ্যাকশন দৃশ্যে অভিনয় করেছেন, এর আগে বাংলাদেশের কোনো নায়ক তা করেছেন কি না সন্দেহ। রোশানকেও দর্শক পছন্দ করবে। বলেছেন নির্মাতা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর