শনিবার, ৮ জুন, ২০২৪ ০০:০০ টা
আলাপন

ভক্তদের ভালোবাসাকে সম্মান করি

ভক্তদের ভালোবাসাকে সম্মান করি

ছোট পর্দার বড় তারকা জিয়াউল ফারুক অপূর্ব। দীর্ঘ ক্যারিয়ারে নিজস্ব অভিনয় দক্ষতায় এ তারকা মুগ্ধতা ছড়িয়েছেন বিজ্ঞাপন, ছোট পর্দা, ওটিটি আর সিনেমায়। এপারের গণ্ডি ছাড়িয়ে সম্প্রতি কাজ করছেন ওপার বাংলাতেও। জনপ্রিয় এ অভিনেতার নতুন ওয়েব সিরিজ ‘গোলাম মামুন’ মুক্তি পাচ্ছে ১৩ জুন। তার সঙ্গে সাম্প্রতিক বিভিন্ন বিষয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

সংসার কেমন চলছে?

আলহামদুলিল্লাহ! সবকিছু মিলিয়ে ভালো আছি।

 

গোলাম মামুন মুক্তির আগেই অনেকে আপনাকে এ নামে ডাকতে শুরু করেছেন...

চরিত্রের নাম ধরে ডাকলে খুবই ভালো লাগে। এটা তো একজন অভিনেতার বড় প্রাপ্তি। ভক্তদের এ ভালোবাসাকে আমি সম্মান করি।

 

গোলাম মামুন কেমন ধরনের চরিত্র?

আমি সব সময় যে ধরনের চরিত্রে অভিনয় করি সেগুলো থেকে গোলাম মামুন খুবই ভিন্ন ধরনের চরিত্র। ট্রেলারে শুধু একটু ঝলক পেয়েছেন আমার চরিত্রের। সিরিজটি রিলিজের আগেই আমি এর থেকে বেশি কিছু বলব না। তবে এতটুকু বলতে পারি, ভীষণ চ্যালেঞ্জিং চরিত্র ‘গোলাম মামুন’। যে কোনো চ্যালেঞ্জিং চরিত্র করতে ভালোবাসি। ‘গোলাম মামুন’ চরিত্রটির জন্য চ্যালেঞ্জ নিয়েছি। অনেক প্রস্তুতি নিয়ে অভিনয় করেছি।

 

সহশিল্পী হিসেবে সাবিলা নূর কেমন করেছেন?

সাবিলা ভালো করেছেন এই সিরিজে। সহশিল্পী হিসেবে সে দারুণ। আমি ভীষণ আশাবাদী এ সিরিজটি নিয়ে। পুরো টিম অনেক পরিশ্রম করেছে। অসম্ভব রকমের কষ্ট করেছেন সবাই। আমিও করেছি। কাজটি ভালো হয়েছে।

 

শিহাব শাহীনের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন ছিল?

অভিজ্ঞতা তো দারুণ। শিহাব শাহীনকে নিয়ে নতুন করে বলার কিছুই নেই। উনি অসম্ভব মেধাবী ও গুণী একজন পরিচালক। আপনারা দেখবেন যে, উনি প্রতিটি জায়গায় সেটা নাটক হোক, ওটিটি কিংবা সিনেমা- প্রতিটি সেক্টরে তার ম্যাজিক দেখিয়েছেন। এবারও এর ব্যতিক্রম নেই। এবারেরটা নিয়ে তাই একটু বেশি আশাবাদী আমি, শিহাব শাহীনসহ পুরো টিম।

 

ওটিটি, ছোট পর্দা আর সিনেমায় আপনার কাজগুলো মানুষ দেখেছে। তাদের রেসপন্স নিয়ে আপনার অভিমত কী?

মানুষের নিঃস্বার্থ ভালোবাসাটা শুরু থেকেই পেয়ে এসেছি। এখন পর্যন্ত এর কোনো ব্যতিক্রম হয়নি। অনেক ভুলত্রুটি করি, তারপরও সেটা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দর্শক-ভক্তরা দেখেন এবং আমাকে সাদরে গ্রহণ করেন। এটা আমার জন্য বড় একটা পাওয়া। এজন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ। সেই কৃতজ্ঞতাবোধের জায়গা থেকে আসলে ভালো কিছু কাজ করার চেষ্টা করি। সামনে আরও ভালো কিছু করব, সেই চেষ্টাটাও থাকবে আজীবন।

 

অপূর্বকে ছোট পর্দায় কম দেখা যাচ্ছে কেন?

ছোট পর্দায় কম দেখা যাচ্ছে এমন না। প্রতিটি উৎসবেই কাজ থাকছে আমার। তবে ইদানীং চেষ্টা করছি আর একটু বিগ স্কেলে কাজ করার। সেটা নাটকের ক্ষেত্রেও। একটা সময় ছিল একটু লো বাজেটের কাজ হতো। সেই সময়ে বাজেটটা বাড়ানোর জন্য আমরা অনেক কাঠখড় পুড়িয়েছি। এখন অবশ্য একটা স্টাবল ফেসে আছে এ অবস্থাটা। এটাকেও যেন ক্রস করতে পারি সামনে ওটার জন্য এখন ফাইট করছি আমি। সামনে যে কাজগুলো আছে একটু বিগ স্কেলে যেন করতে পারি সেটার চেষ্টা করা হচ্ছে।

 

সামনে ঈদ, কাজ শুরু করেছেন কি?

বেশিদিন তো সময় নেই। হয়তো কয়েকটা কাজ করতে পারব। দেখা যাক।

 

কলকাতার প্রজেক্টের কী অবস্থা?

ওটা সামনে আসবে ইনশা আল্লাহ। এটাতে কাজের এক্সপেরিয়েন্স খুবই ভালো। আমাদের এখানে যথেষ্ট প্রফেশনালিজম দেখা যাচ্ছে এখন। ওদের ওখানেও সেইম বলা যায়।

 

সর্বশেষ খবর