সোমবার, ১০ জুন, ২০২৪ ০০:০০ টা

চাহিদার শীর্ষে যে নতুন বলিউড নায়িকারা

চাহিদার শীর্ষে যে নতুন বলিউড নায়িকারা

বলিপাড়া এখন নতুন নায়িকাদের দখলে। অল্প সময়ে অভিনয় ক্যারিশমা দেখিয়ে তারা এখন নির্মাতাদের চাহিদার শীর্ষে। দর্শকরাও তাদের সাদরে গ্রহণ করছে।  সময়ের এমন কয়েকজন চাহিদাসম্পন্ন নায়িকার কথা তুলে ধরেছেন - আলাউদ্দীন মাজিদ

 

তৃপ্তি দিমরি

‘অ্যানিম্যাল’ চলচ্চিত্রের দুর্দান্ত সাফল্যের সুবাদে  অভিনেত্রী তৃপ্তি দিমরির ক্যারিয়ারের বৃহস্পতি এখন তুঙ্গে! সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ছবিটিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করলেও ঠিকই নজর কেড়েছেন তিনি। এর সুবাদে তার দুয়ারে হাজির হয়েছে বেশ কয়েকটি চলচ্চিত্রের প্রস্তাব। ৩০ বছর বয়সী এ তারকা এখন বি-টাউনে নির্মাতাদের চাহিদার শীর্ষে আছেন বলা চলে। নেটফ্লিক্সের ‘বুলবুল’ ও ‘কলা’ প্রশংসিত হলেও ‘অ্যানিম্যাল’ মুক্তির পর এতে তৃপ্তির কাজ বেড়েছে। ফলে আয়ও বেশি হচ্ছে। কিছুদিন আগে ‘ভুল ভুলাইয়া থ্রি’র শুটিং শুরু করেছেন। অনুরাগ বসুর নাম চূড়ান্ত না হওয়া আরও একটি ছবি আছে তার ঝুলিতে। সামনে ‘ধাড়াক টু’তে সিদ্ধার্থ চতুর্বেদীর বিপরীতে এবং ‘ভিকি বিদ্যা কা ও ওয়ালা ভিডিও’তে রাজকুমার রাওয়ের সঙ্গে জুটি বাঁধবেন তিনি। এ ছাড়া সন্দীপ রেড্ডি ভাঙ্গার ‘অ্যানিম্যাল পার্ক’ তো আছেই।

 

ইয়ামি গৌতম

২০২১ সালে আটটি সিনেমা নিয়ে বলিউডযাত্রা করেন সুন্দরী ইয়ামি গৌতম। এ সিনেমাগুলোতে তিনি শিক্ষক, খলনায়ক থেকে শুরু করে বিভিন্ন রকমের চরিত্র করেছেন। এসব ছবির মধ্যে ছিল ‘দাশভি’, ‘ভূত পুলিশ’, ‘ভিকি ডোনার’, ‘বালা’, ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’, ‘কাবিল’ ইত্যাদি। সর্বশেষ এ নায়িকার ‘বড় মিয়া ছোটো মিয়া’ ছবিটি গত ঈদে মুক্তি পেয়ে তার অভিনয় প্রশংসিত হয়েছে।

 

রাকুল প্রীতি সিং

রাকুলও কয়েক বছর ধরে দক্ষিণী সিনেমায় দারুণ সফল। অজয় দেবগনের সঙ্গে তার হিন্দি ‘দে দে পেয়ার দে’ও হিট করেছিল। এ সাফল্য তাকে একসঙ্গে অনেক হিন্দি ছবি পাইয়ে দিয়েছে। তার ছবিগুলোর মধ্যে রয়েছে- ‘মে ডে’, ‘অ্যাটাক’, ‘সিমলা মির্চি’, ‘মারজাওয়া’, ‘ডক্টর জি’।

 

জাহ্নবী কাপুর

শ্রীদেবী-বনি কাপুরের কন্যা। ‘ধড়ক’ ছবিতে নায়ক ইশান খট্টরের সঙ্গে ডেবিউ করেন। ছবিটি হিট। বিনীত কুমারের সঙ্গে ‘গুঞ্জন সাক্সেনা’, রাজকুমার রাওয়ের সঙ্গে ‘রুহি আফজা’, কার্তিক আরিয়ানের সঙ্গে ‘দোস্তানা টু’ ছবিতে কাজ করছেন। জাহ্নবী যেসব ছবি নির্বাচন করেছেন সেখানে এমন কোনো নায়ক নেই যিনি আলো কেড়ে নিতে পারেন। সম্প্রতি মুক্তি পেয়েছে জাহ্নবী অভিনীত মিস্টার এন্ড মিসেস মাহি। ছবিটিতে তার অভিনয় দর্শক নজর কেড়েছে।

 

অনন্যা পান্ডে

চাঙ্কি পান্ডের মেয়ে। কার্তিক আরিয়ানের সঙ্গে দ্বিতীয় ছবি ‘পতী পত্নী অউর ও’ হিট। ইশান খট্টরের সঙ্গে নতুন ছবি ‘খালি পিলি’তে কাজ করছেন। বলিউডের প্রথম সারির প্রযোজক-পরিচালকদের নজরে রয়েছেন। ইনস্টাগ্রামে তার অনুরাগীর সংখ্যা বাড়ছে রোজ।

 

তারা সুতারিয়া

টেলিভিশনে শিশুশিল্পী হিসেবে কাজ শুরু করেন। করণ জোহরের হাত ধরে বলিউডে ডেবিউ ২০১৯-এ। নায়ক টাইগার শ্রফের বিপরীতে। সুনীল শেট্টির ছেলে আহান শেট্টির সঙ্গে নতুন ছবি করছেন। তারকা পরিবারের মেয়ে না হয়েও বলিউডে পায়ের তলার মাটি শক্ত করেছেন।

 

নুশরাত ভারুচ্চা

নুশরাত ভারুচ্চা তার কিটিতে ছালাং (২০২০), আজিব দাস্তানস (২০২১), ছোরি (২০২১) ইত্যাদির মতো সমালোচকদের দ্বারা প্রশংসিত সিনেমাগুলোর সঙ্গে ইন্ডাস্ট্রিতে জনপ্রিয় মুখ হয়ে উঠেছেন।

 

বনিতা সান্ধু

সুজিত সরকারের ‘অক্টোবর’ ছবি করে বলিউডের নজরে আসেন। একটি তামিল ছবি করেছেন। সুজিত সরকারের পরবর্তী ছবি ‘সর্দার উধম সিং’-এ কাজ করেন এ নায়িকা। ভালো অভিনেত্রী। তার চোখের অ্যাপিল নিয়ে বলিউডে চর্চা হয়।

 

কিয়ারা আদভানি

তরুণ প্রতিভা, যিনি পরপর কিছু সুপার হিট সিনেমা উপহার দিয়েছেন। কিয়ারা আদভানি আজকাল বলিউডের সেরা সেক্সি নায়িকাদের মধ্যে সুপরিচিত। প্রথম সিনেমা ফাগলী, আকর্ষণীয় ব্যক্তিত্ব এবং সুন্দর লুক, সঙ্গে তার অসামান্য অভিনয়দক্ষতা রয়েছে। তাই তিনি নিঃসন্দেহে বলিউডের একজন চাহিদাসম্পন্ন নায়িকা।

 

তাপসী পান্নু

তাপসী পান্নু হিন্দি, তেলেগু, মালায়লাম এবং তামিল চলচ্চিত্রে কাজ করেন। তেলেগু ছবি ‘ঝুম্মান্দি নাদাম’ দিয়ে অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেন এবং হিন্দি সিনেমা ‘চশমে বদ্দুর’ দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন। পরবর্তীতে একে একে সব আলোচিত ছবিতে অভিনয় করে লাইমলাইটে আসেন।

 

কৃতি শ্যানন

২০১৪ সালে তেলেগু সাইকোলজিক্যাল থ্রিলার ১ : নেনোক্কাদিনের মাধ্যমে আত্মপ্রকাশ করেন। পরে বলিউডের হিরোপান্তিতে টাইগার শ্রফের বিপরীতে অভিনয় করেন। তারপর দিলওয়ালে, বেরেলি কি বরফি এর মতো কয়েকটি ব্যবসাসফল চলচ্চিত্রে অভিনয় করেন।

 

রাশমিকা

অবশেষে বলিউডে আসছেন ‘পুষ্পা’ ছবির নায়িকা রাশমিকা মান্দানা। গত বছরই হিন্দি ‘গুড বাই’ সিনেমার কাজ সেরে ফেলেছিলেন অভিনেত্রী। বিকাশ বহেল পরিচালিত এ ছবিতে রাশমিকার সঙ্গে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, পাভেইল গুলাটি, নীনা গুপ্তা, এলি আব্রাম ছাড়াও অনেকে। জীবন, পরিবার ও সম্পর্কের এক অসামান্য গল্প নিয়ে ‘গুড বাই’ তৈরি করেছেন পরিচালক বহেল। সর্বশেষ তার অভিনয় দিয়ে ঝড় তোলা ছবি ‘অ্যানিম্যাল’-এর পর এখন নির্মাতা ও দর্শকের কাছে তার চাহিদা তুঙ্গে।

সর্বশেষ খবর