রবিবার, ১৬ জুন, ২০২৪ ০০:০০ টা

আমি এই বাংলারই মেয়ে

কলকাতার জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। অভিনয়ের পাশাপাশি গায়িকা হিসেবেও বেশ পরিচিত। ঈদের সিনেমা শাকিব খানের ‘তুফান’-এ অভিনয় করেছেন তিনি। সম্প্রতি ছবির প্রচারে ঢাকায় এসে বিভিন্ন বিষয়ে কথা বলেছেন। সেসব কথা তুলে ধরেছেন -পান্থ আফজাল

আমি এই বাংলারই মেয়ে

শাকিব খানের সঙ্গে জুটি হয়ে রায়হান রাফীর ‘তুফান’ করেছেন। সব মিলিয়ে কাজের অভিজ্ঞতা কেমন ছিল?

দারুণ একটি সিনেমায় কাজ করলাম। এটা আমার ফাস্ট বাংলাদেশি ছবি। এ সিনেমার সঙ্গে যুক্ত সবাই যেভাবে আমাকে সাপোর্ট করেছে তাতে আমি মুগ্ধ। এরা আমাকে এত কমফোর্টেবল অনুভব করিয়েছে যে, আমার মনে হয়নি এটা অন্য দেশের সিনেমা। মনে হয়েছে এটা আমাদেরই সিনেমা। আমি কিন্তু এই বাংলারই মেয়ে। এ ছাড়া প্রথম গান প্রকাশের পর থেকেই দর্শকদের যে ভালোবাসা পেয়েছি সেটি অসাধারণ। এমন ভালোবাসা দেওয়ার জন্য দর্শক এবং এ সিনেমায় আমাকে যারা কাজের সুযোগ দিয়েছেন তাদের সবার কাছে কৃতজ্ঞ।

 

একজন সহশিল্পী হিসেবে শাকিব খানের ডেডিকেশন কেমন ছিল?

প্রথমেই বলব, শাকিব ইজ ভেরি গুড লুকিং অ্যান্ড স্মার্ট। আর তিনি ঢাকাই সিনেমার এত বড় হ্যান্ডসাম কো-স্টার, সুপার স্টার হওয়া সত্ত্বেও কাজের ক্ষেত্রে তার ডেডিকেশন দেখে আমি মুগ্ধ। আমরা যখন তুফান সিনেমাটির শুটিং করছিলাম, তখন অনেক গরম ছিল। শাকিব স্যুট পরেছিল। এ সময় গরমের মাঝে একবারও আমি ওর মুখ থেকে উফ বলতে শুনিনি। তিনি কখনো শুটিংয়ে ক্লান্তি অনুভব করেননি। যা অবশ্যই প্রশংসনীয়। একজন ভালো কো-স্টারের সঙ্গে কাজ করতে আসলেই ভালো লাগে। কাজের ক্ষেত্রে শাকিবের ডেডিকেশন আছে বলেই আজকে সে আপনাদের সবার প্রিয়। আমরা সবাই মিলে খুব মিষ্টি একটা প্রজেক্ট তৈরি করেছি। আমি আপনাদের সবার কাছে কৃতজ্ঞ। পাশে থাকবেন হৃদয়ে জায়গা দেবেন। যেন আগামী দিন আরও ভালো ছবি উপহার দিতে পারি। তাই দর্শকের কাছে আমার একটাই অনুরোধ- ‘তুফান’ দেখতে আসুন। আশা করি, হতাশ হবেন না।

 

আর চঞ্চল চৌধুরী?

চঞ্চলদাকে নতুন ইন্ট্রোডাকশন দেওয়ার আমার কোনো দরকার নেই। চঞ্চলদা এতটাই দুর্দান্ত যে তার প্রতিটা শট আমাকে অনুপ্রাণিত করেছে।

 

তুফানের প্রচারের মধ্যেই একটি গানও করেছেন প্রত্যয় খানের সংগীতায়োজনে...

আপনি জানলেন কীভাবে? যাই হোক, হ্যাঁ একটি গান গেয়েছি। গানটির নাম ‘ভাল্লাগছে না’। গানটির কথা ও সুর কৌশিক হোসেন তাপসদার। আর এটির মিউজিক অ্যারেঞ্জমেন্ট, মিক্সড ও মাস্টার করেছেন প্রত্যয় খান। আশা করছি, গানটি সবার ভালো লাগবে।

 

বাংলাদেশে আপনার প্রচুর ভক্ত রয়েছে। তাদের উদ্দেশে কিছু বলবেন?

এখানে আসতে পেরে আমি সত্যিই আনন্দিত। তবে একটি বিষয়ে আমার অনুরোধ থাকবে। সেটি হলো তুফানের প্রেস মিটে আসার সময়, আমি শুনছিলাম সবাই বলছে আমাকে অতিথি। কিন্তু আমি তো অতিথি নই। আমিও বাংলায় কথা বলি, আপনারাও বাংলায় কথা বলেন। তাই আমি আপনাদেরই, বন্ধু, বোন বা মেয়ে। আমি বাঙালি পরিচয় দিতেই বেশি ভালোবাসি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর