শনিবার, ২২ জুন, ২০২৪ ০০:০০ টা
আলাপন

বিয়ে নিয়ে তাড়াহুড়ার কিছু নেই

বিয়ে নিয়ে তাড়াহুড়ার কিছু নেই

অভিনেত্রী শারমিন জোহা শশী। এ সময়েও একক নাটক ও ধারাবাহিক নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। তার সাম্প্রতিক কাজ নিয়ে আজকের কথোপকথন। সাক্ষাৎকার নিয়েছেন- পান্থ আফজাল

 

মিলন হবে কত দিনে নাটকটি কতটা ভিন্ন ধাঁচের?

আমার আগের নাটক থেকে ‘মিলন হবে কত দিনে’র গল্প কিছুটা আলাদা। তা ছাড়া গোলাম সোহরাব দোদুল তার নাটক-টেলিছবি দর্শকের কাছে বিশ্বাসযোগ্য করে তোলেন, সেটা ভীষণ ভালো লাগে। তার নির্মাণ সব সময়ই আলাদা হয়। নাটকে পরিবার, সম্পর্ক এগুলো দেখানো হয়েছে। ইমোশনের গল্প রয়েছে। এটি গল্পনির্ভর কাজ। গ্রামীণ পটভূমির নাটকটি কতটা ভালো হয়েছে, দর্শক তা পর্দায় দেখলে সহজেই বুঝতে পারবেন।

 

দক্ষিণের সমীকরণ নামে আরও একটি ধারাবাহিকে অভিনয় করেছেন-

বিটিভির প্রোডাকশন শুনলেই অনেকে মনে করেন ছোট পরিসরের কাজ। অল্প বাজেটের প্রোডাকশন। বাজেট কম থাকলেও বিটিভি খুব গল্পনির্ভর স্ক্রিপ্ট বাছাই করে। বিটিভির নাটক মানেই ভীষণ ভালো গল্প। ‘দক্ষিণের সমীকরণ’ নাটকে উদিতা নামে এক মেয়ের জার্নি দেখানো হয়েছে। উদিতার জার্নিতে তাকেই যে দেখানো হয়েছে, তা কিন্তু নয়। উদিতাকে ঘিরে তার পুরো পরিবারের জার্নি তুলে ধরেছেন নির্মাতা।

 

এখনকার নাটকে জোর করে দর্শক হাসানোর চেষ্টা করা হচ্ছে-

অস্বীকার করছি না, এখনকার অনেক নাটকে জোর করে দর্শক হাসানোর চেষ্টা চলছে। এজন্যই হাস্য রসাত্মক গল্প ছাড়া কোনো নাটকে অভিনয় করি না। তাই গল্প নির্বাচনে আমাদের আরও মনোযোগী হতে হবে।

 

ওয়েবমাধ্যমে অভিনয় করবেন কি?

আমি বরাবরই ভালো গল্পের জন্য মুখিয়ে থাকি। ওয়েবের জন্য আমার কাছে ভালো গল্প ও চরিত্রের প্রস্তাব এলে ঠিকই অভিনয় করব। ভালো কাজের অপেক্ষায়ই সব সময় থাকি। অনেকেই আমাকে জিজ্ঞেস করেন, আপনি মনে হয় অনেক দিন কাজ করছেন না। কবে ফিরলেন। কিন্তু ব্যাপারটা আসলে এ রকম নয়। আমি সব সময়ই অল্প অল্প কাজ করছি। এ কারণেই আমাকে স্ক্রিনে কম পাওয়া যায়। আমাকে টিভিতে একটু কম দেখলেই ধরতে হবে ভালো কোনো গল্প-চরিত্র পাচ্ছি না বলেই কম অভিনয় করছি।

 

শশীর অভিনয়ের দুই দশকের বেশি সময় পার হয়েছে...

আসলে পুরো সফরটি আনন্দময় ছিল। আমার কোনো হতাশা নেই, আক্ষেপও নেই। ভালো লাগা আছে। আমি ভাগ্যবান যে দুর্দান্ত সব শিল্পীর সঙ্গে কাজের সুযোগ হয়েছে। তাদের সামনে থেকে জানার ও চেনার সুযোগ হয়েছে। তাদের মধ্যে অনেকেই এখন বেঁচে নেই। সৃষ্টিকর্তা আমার জন্য যা নির্ধারণ করে রেখেছেন তা-ই পেয়েছি। আমি আমার মতো করে কাজ করছি।

 

টিভি মিডিয়ার কতটা পরিবর্তন চোখে পড়ছে?

ভীষণ পাল্টেছে। আমরা যেভাবে কাজ শুরু করেছি ওই পরিবেশটা এখন আর নেই। এখনকার পরিবেশ সম্পূর্ণ আলাদা। এটি যে খারাপ তা কিন্তু বলছি না। মন্দ-ভালো দুটোই আছে।

 

বিয়ে নিয়ে ভাবনা কী?

চলতি বছরের শেষদিকে বিয়ের একটা পরিকল্পনা ছিল। কিন্তু এখন পর্যন্ত বিষয়টি অনিশ্চিত। পরিবারের সদস্যরা পাত্র দেখছেন। দেখা যাক কী হয়। বিয়ে নিয়ে তাড়াহুড়ার কিছু নেই। সময় হলে সবাই জানতে পারবে।

সর্বশেষ খবর