বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪ ০০:০০ টা

বলিউড নায়িকাদের বিয়ের যেমন সাজ

বলিউড নায়িকাদের বিয়ের যেমন সাজ

রাজকীয় বিয়ের আয়োজনে বলিউড নায়িকাদের পোশাক কেমন হবে তা নিয়ে ভক্তদের মাঝে আগ্রহের কমতি থাকে না। বিখ্যাত ফ্যাশন ডিজাইনাররা তৈরি করেন মহামূল্যবান চিবয়ের ড্রেস আর গহনা। এমন চোখ ধাঁধানো কয়েকটি বিয়ের চিত্র তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

 

মায়ের শাড়িতে সোনাক্ষী

বলিউড নায়িকাদের বিয়ে মানেই তাদের পরনে থাকে কোনো খ্যাতনামা পোশাক শিল্পীর ডিজাইন করা শাড়ি বা লেহেঙ্গা। কিন্তু এক্ষেত্রে একেবারেই ভিন্নতার পরিচয় দিলেন শত্রুঘ্নকন্যা সোনাক্ষী। জাঁকজমক নয়, একেবারেই সাদামাটাভাবে পরিবার, আত্মীয় ও ঘনিষ্ঠ বন্ধুদের উপস্থিতিতে রবিবার বিয়ে সারলেন জহির ইকবাল ও সোনাক্ষী সিনহা। আইভরি রঙের চিকেন কারি শাড়িতে সেজে বিয়ের পিঁড়িতে বসেছিলেন সোনাক্ষী। জানা গেছে, সোনাক্ষী তার জীবনের বিশেষ দিনের জন্য যে শাড়িটি বেছে নিয়েছিলেন সেটি তার মা পুনম সিনহার বিয়ের শাড়ি। সোনাক্ষীর আইভরি রঙের শাড়িটি যেমন অসাধারণ সুচিকর্মে ভরা, তেমনি আবেগেও পরিপূর্ণ। কারণ শত্রুঘ্ন সিনহার সঙ্গে বিয়ের সময় প্রায় ৪৪ বছর আগে সোনাক্ষীর মা নিজে এ শাড়িটি পরেছিলেন। বিয়েতে সোনাক্ষী কেবল মায়ের শাড়ি নয়, মায়ের গহনাতেও সেজে উঠেছিলেন। বিয়ের পর রিসেপশনে সোনাক্ষীর পরনে ছিল লাল সিল্কের বেনারসি। বিয়ের আসরে অবশ্য সোনাক্ষী হাজির হন জিন্স প্যান্ট ও টপস পরে।

 

১৮ লাখের লেহেঙ্গায় প্রিয়াঙ্কা

প্রিয়াঙ্কা চোপড়া বেছে নিয়েছিলেন লাল রঙের লেহেঙ্গা। বিদেশি বরের অফ হোয়াইট শেরওয়ানির সঙ্গে প্রিয়াঙ্কার এই লালও মানিয়েছিল দারুণ। এই লেহেঙ্গার দাম ছিল ১৮ লাখ টাকা।

 

সোনম-দীপিকারও ১৮ লাখ

সোনম কাপুর ডিজাইনার হিসেবে বেছে নিয়েছিলেন অনুরাধা ওয়ালিয়াকে। ওই লেহেঙ্গা তৈরি করতে সময় লেগেছিল প্রায় ছয় মাস। আর দীপিকা পাড়ুকোনও বিয়ের দিন বেশ জমকালো মেকআপ করেছিলেন। প্রিয়াঙ্কার মতো তার লেহেঙ্গারও দাম ছিল ১৮ লাখ। সোনম কাপুরের লেহেঙ্গার দামও ছিল ১৮ লাখ।

 

৩০ লাখের লেহেঙ্গায় আনুশকা

বলিউডে অনেকের বেজ রঙের লেহেঙ্গা পরার চল। আর এই বেজ রঙের সূচনা করেছিলেন অভিনেত্রী আনুশকা শর্মা। বিয়ের দিন তিনি বেছে নিয়েছিলেন হালকা রং। লেহেঙ্গাটি ডিজাইন করেছিলেন সব্যসাচী। সে সময় ফ্যাশন দুনিয়ায় রীতিমতো হইচই ফেলে দিয়েছিল ওই লেহেঙ্গা। লেহেঙ্গাটি ছিল একটি হাফ-হাতা ব্লাউজ ও একটি বলগাউন-এসকিউ স্কার্টের সমন্বয়ে সাজানো। কলকাতা থেকে ১১০ জন কারুশিল্পীর মোট ৩,৭২০ ঘণ্টা সময় লেগেছে পোশাকটি কাস্টমভাবে তৈরি করতে। লেহেঙ্গার ওপরে ছিল সূক্ষ্ম হাতে কাটা অরগ্যাঞ্জা ফুল, সিল্ক ফ্লসে ফ্রেঞ্চ নট এবং থ্রেড ওয়ার্কের স্তর। ওই লেহেঙ্গার দাম ৩০ লাখ টাকা।

 

ক্যাটরিনার ১৭ লাখের লেহেঙ্গা

শুধু দীপিকাই নন, বলিউডের আরেক জনপ্রিয় তারকা ক্যাটরিনা কাইফও তার বিয়েতে সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা লেহেঙ্গা পরেছিলেন। তার অসাধারণ সেই লেহেঙ্গার দাম ছিল ১৭ লাখ রুপি। তা ছাড়া পরেছিলেন ২২ ক্যারেটের হীরার গহনা ও নীল হীরার আংটি।

 

কারিনার শারারা

কারিনা কাপুরের পরনে ছিল তার শাশুড়ি শর্মিলা ঠাকুরের দেওয়া শারারা। এই শারারা বিখ্যাত ডিজাইনার মনীষ মালহোত্রার তৈরি ছিল। চোখে হালকা সাজ ছাড়া তিনি তেমন কোনো মেকআপ করেননি। ঠোঁটেও ছিল ন্যুড শেডের লিপস্টিক। ভারী গহনা ও শারারায় তিনি হয়ে উঠেছিলেন পতৌদি বেগম।

 

বিদ্যার বেলি ফুলের মালা

বিদ্যা বালান তার বিয়েতে পরেছিলেন ডিজাইনার সব্যসাচীর করা সাউথ ইন্ডিয়ান লাল শাড়ি। মোটা সিঁদুর ও স্বর্ণালংকারে খুবই সাধারণ সাজেও সেদিন এই অভিনেত্রীকে সুন্দর লেগেছিল। চুলের লুজ খোঁপায় গাঁথা ছিল সাদা বেলি ফুলের মালা। কপালে বড় লাল টিপ ও ন্যুড লিপস্টিকে তিনি তার সাজ শেষ করেছিলেন। কানে গলায় পুঁতি বসানো হালকা গহনাই ছিল বিদ্যার পছন্দ।

 

আলিয়ার অরগ্যাঞ্জা শাড়ি

হাতে রাঙানো আইভরি রঙের অরগ্যাঞ্জা শাড়ি বেছে নিয়েছিলেন তিনি। গোটাপট্টির কারুকাজের বদলে শাড়িতে এবং হাতে বোনা টিস্যু ওড়নায় ছিল সোনালি জরি এবং চুমকির কাজ। সেই সুতার টানে বিয়ের প্রজাপতি ফুটে উঠেছিল আলিয়ার লেহেঙ্গায়। মাথায় ছিল সব্যসাচীরই মাথাপট্টি।

 

দীপিকার মায়ের শাড়ি

দীপিকা সাউথ ইন্ডিয়ান স্টাইলে সেজেছিলেন। তার পরনে ছিল মায়ের দেওয়া গোল্ডেন সিল্ক শাড়ি। ভারী অলংকারের সঙ্গে ব্রাউন স্মোকি আই মেকআপ, গোল টিপ ও ন্যুড ব্রাউন লিপস্টিকে সিং ঘরনি হয়েছিলেন।

 

কিয়ারার হীরা-পান্নার গহনা

কিয়ারা আদবানির বিয়ের লেহেঙ্গার ডিজাইন করেছিলেন মনীষ মালহোত্রা। গোলাপি ওমব্রে হুড লেহেঙ্গা স্কার্টজুড়ে ফুলের মোটিভ। পুরোটাই সুচের কাজ। ওড়নারও গোলাপি রং। তাতেও একই কাজ। হীরা আর পান্নার গহনা। অপূর্ব লাগছিল অভিনেত্রীকে।

সর্বশেষ খবর