মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪ ০০:০০ টা

ফের বড় পর্দায় তারা

ফের বড় পর্দায় তারা

মৌসুমী, পপি, শাবনূর ও পূর্ণিমা। নব্বই দশকে চলচ্চিত্রে আসা তুমুল জনপ্রিয় এই চার নায়িকা বড় পর্দায় অনিয়মিত দীর্ঘদিন ধরে। তবে সুখের কথা হলো চারজনেরই ছবি আসছে শিগগিরই। এ নিয়ে লিখেছেন - আলাউদ্দীন মাজিদ

 

পপির ‘ডাইরেক্ট অ্যাকশন’

দীর্ঘদিন ধরেই আড়ালে রয়েছেন পপি। ২০১৯ সালে ‘সাহসী যোদ্ধা’ নামের একটি সিনেমায় অভিনয় করেন তিনি। সিনেমাটির কাজ শেষ না করেই নিজেকে চলচ্চিত্র জগৎ থেকে গুটিয়ে নেন এ অভিনেত্রী। তবে পপি ভক্তদের জন্য খুশির খবর হলো সাদেক সিদ্দিকী পরিচালিত এ সিনেমাটি চলতি বছরের ২৩ আগস্ট মুক্তি পাবে বলে জানান নির্মাতা। ছবিটির নাম পাল্টে রাখা হয়েছে ‘ডাইরেক্ট অ্যাকশন’। এতে করে বাস্তবে পপি জনসম্মুখে দীর্ঘদিন ধরে আর না এলেও এবার বড় পর্দায় দর্শক তাকে দেখতে পাবে। পরিচালক জানান, আগামী ২৩ আগস্ট সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। সিনেমাটির মুক্তি নিয়ে পপির সঙ্গে যোগাযোগ হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘না হয়নি। সিনেমাটির শুটিং চলাকালীন পপি বলেছিলেন যেদিন বিয়ে করবেন সবকিছু থেকে নিজেকে গুটিয়ে নেবেন। আর কখনো সিনেমায় ফিরবেন না এবং মিডিয়ার কারও সঙ্গে যোগাযোগ রাখবেন না।’ এতে একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন পপি। সর্বশেষ ২০১৯ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে পপি অভিনীত ‘দি ডিরেক্টর’ সিনেমাটি। পপির আড়াল থাকার কারণে আটকে আছে রাজু আলীম ও মাসুমা তানি পরিচালিত ‘ভালোবাসার প্রজাপতি’ ও আরিফুর জামান আরিফের ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ সিনেমা দুটি।

 

মৌসুমীর ‘অর্ধাঙ্গিনী’

চলতি বছরই নতুন ছবি নিয়ে বড় পর্দায় ফিরছেন মৌসুমী। এমনটি জানিয়ে এর নির্মাতা সৈয়দ আর ইমন জানান তার নতুন সিনেমার নাম ‘অর্ধাঙ্গিনী’। সিনেমার শুটিংয়ে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে ইতোমধ্যেই দেখা গেছে মৌসুমীকে। কালো শাড়ি ও কাঁধে ব্যাগ নিয়ে ঘুরে বেড়াচ্ছেন তিনি। ২০২৩ সালের অক্টোবর মাসে যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছাড়েন মৌসুমী। যুক্তরাষ্ট্রেই কাজ করেন ‘অর্ধাঙ্গিনী’ সিনেমার। গত এপ্রিলে সিনেমাটির প্রি-স্ক্রিনিং শো হয়ে গেল নিউইয়র্ক কুইন্সের সেন্ট্রাল পাবলিক লাইব্রেরি মিলনায়তনে। এতে উপস্থিত ছিলেন মৌসুমী। ছবির পরিচালক জানান, এ সিনেমাতে তিনি বাংলাদেশি কমিউনিটির মানুষের জন্য কিছু মেসেজ দেওয়ার চেষ্টা করেছেন। সিনেমার একটি পোস্টার  প্রকাশ করা হয়েছে। এদিকে মৌসুমী আরও একটি কাজ শেষ করেছেন। এর নাম ও বিস্তারিত জানা যায়নি। এটি পরিচালনা করেছেন, ‘মৃধা বনাম মৃধা’ খ্যাত পরিচালক রনি ভৌমিক। মৌসুমী অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমার নাম ‘সোনার চর’। গত ঈদে ছবিটি মুক্তি পায়। মৌসুমী বলেন, ‘ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভানে। সেই অবস্থা হয়েছে আমারও। যুক্তরাষ্ট্রে এসেও শুটিং করেছি। খুবই দারুণ লাগছে। বেশ কিছু কাজ করেও ফেলেছি। অপেক্ষায় আছি দেশে ফেরার। অনেকদিন দেখা হয় না প্রিয় মানুষের সঙ্গে। আর নতুন ছবি নিয়ে বড় পর্দায় আসব চলতি বছরেই।

 

শাবনূরের ‘রঙ্গনা’

গত ১৪ এপ্রিল থেকে নতুন ছবির শুটিং শুরু করেছেন অভিনেত্রী শাবনূর। এর মাধ্যমে দীর্ঘদিন পর তিনি আবার সিনেমার ক্যামেরার সামনে দাঁড়ালেন। ২০১৩ সালে সবশেষ কাজ করেছিলেন তিনি মোস্তাফিজুর রহমান মানিকের ‘কিছু আশা কিছু ভালোবাসা’ সিনেমায়। এরপর অবশ্য এই নির্মাতার ‘এমনোতো প্রেম হয়’ সিনেমার অল্প কিছু কাজ করেন। গত বছরের শেষ নাগাদ দেশে ফিরে বেশ ঘটা করেই সিনেমায় ফেরার কথা জানান শাবনূর; ‘রঙ্গনা’ নামের একটি সিনেমা দিয়ে নয় বছর পর ক্যামেরার সামনে দাঁড়ালেন তিনি। সিনেমাটির নির্মাতা আরাফাত হোসাইন। আরাফাত বলেন, ‘গল্পটা রোমান্টিক থ্রিলার, এক কথায় সমসাময়িক গল্প। এ গল্পে ক্ষণে ক্ষণে সাসপেন্সে ভরপুর। এতে দুটি চরিত্রে দেখা যাবে শাবনূরকে। দীর্ঘ নয় বছর পর শাবনূরের ফেরা নিয়ে দর্শকের মধ্যে দেখা  দিয়েছে ব্যাপক আগ্রহ। ছবিটি সম্ভব হলে চলতি বছরের শেষ দিকে না হয় আগামী বছরের শুরুতে মুক্তি দেওয়ার প্রত্যাশা রয়েছে নির্মাতার।

 

পূর্ণিমার ‘জ্যাম’ ও ‘গাঙচিল’

২০১৮ সালে জমকালো আয়োজনে ‘গাঙচিল’র মহরত অনুষ্ঠিত হয়। এর পরের বছর শুরু হয় শুটিং। পূর্ণিমাকে নায়িকা করে ছবিটি নির্মাণ করেছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। একই পরিচালক পূর্ণিমাকে  নিয়ে ২০১৮ সালে ঘোষণা করেন ‘জ্যাম’ নামের আরও একটি ছবি। দীর্ঘ সাড়ে ৫ বছরেরও বেশি সময় ধরে দুটি ছবিই আটকে আছে। এ দুটি ছবি নিয়ে নেয়ামুল বলেন, গাঙচিল’ ছবির শুটিং শেষ। ছবিটি শিগগিরই মুক্তির প্রস্তুতি নেব। আর ‘জ্যাম’ ছবির শুটিং ৭০ ভাগ শেষ হয়েছে। আশা করছি দ্রুতই বাকি কাজ শেষ করতে পারব। গত ঈদে মুক্তি পেয়েছে পূর্ণিমা অভিনীত সর্বশেষ ‘আহারে জীবন’ ছবিটি।

সর্বশেষ খবর