সোমবার, ২২ জুলাই, ২০২৪ ০০:০০ টা
বলিউডের ছবি

কার সঙ্গে জুটি কোন ঢাকাই তারকার

কার সঙ্গে জুটি কোন ঢাকাই তারকার

ঢাকাই ছবির বেশকজন তারকা জুটি বাঁধেন বিখ্যাত সব বলি তারকার সঙ্গে। ঢাকাই ছবির শিল্পীর তালিকায় রয়েছেন ববিতা, শাবানা, রোজিনা, ফেরদৌস, রিয়াজ থেকে শুরু করে হালের জয়া আহসান, বাঁধন, সাদিয়া নাবিলা ও  তানজিয়া মিথিলার নাম বিস্তারিত জানাচ্ছেন - আলাউদ্দীন মাজিদ

 

জয়া আহসান-পঙ্কজ ত্রিপাঠি

বাংলাদেশি জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান প্রথমবারের মতো ২০২২ সালে অভিনয় করেন বলিউডের ‘কড়ক সিং’ ছবিতে। তার সহশিল্পী ছিলেন শক্তিমান বলিউড অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি। ছবিটি নির্মাণ করেন অনিরুদ্ধ রায় চৌধুরী।

 

বাঁধন-আলী ফজল

ঢাকাই ছবির নায়িকা আজমেরী হক বাঁধন অভিনয় করেন ভারতের খ্যাতিমান চলচ্চিত্রকার বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া’ ছবিতে। এ ছবিতে বাঁধনের বিপরীতে অভিনয় করেন বলিউড অভিনেতা আলী ফজল।

 

সাদিয়া নাবিলা-মিরাজ শাহ

বলিউডের ‘পেরেশান পারিন্দা’ নামের হিন্দি ছবিতে অভিনয় করেন বাংলাদেশের মডেল ও চিত্রনায়িকা সাদিয়া নাবিলা। এ ছবিতে তিনি জুটি বাঁধেন বলিউড অভিনেতা মিরাজ শাহর সঙ্গে। ২০১৮ সালের ২৩ মার্চ মুক্তি পায়। ছবিটি পরিচালনা করেন দেবেশ প্রতাপ সিং।

 

তানজিয়া মিথিলা-স্যাঙ্গে

বলিউডের ছবিতে অভিনয় করেন বাংলাদেশি মডেল তানজিয়া জামান মিথিলা। রোহিঙ্গাদের নিয়ে নির্মিত ‘রোহিঙ্গা’ চলচ্চিত্রটির প্রধান নারী চরিত্রে অভিনয় করেন তিনি। এ ছবিতে তার বিপরীতে মিস্টার ভুটান খ্যাত স্যাঙ্গে। ছবিটির পরিচালনা করছেন বলিউডের নির্মাতা ও ফটোগ্রাফার হায়দার খান। ছবিটি ২০২০ সালে মুক্তি পায়।

 

ফেরদৌস-শর্বানি মুখার্জি

বলিউডের ‘মিট্টি’ ছবিতে অভিনয় করেছেন ঢাকাই সুপার স্টার ফেরদৌস। তার সঙ্গে জুটি বেঁধেছিলেন বলিউড নায়িকা শর্বানি মুখার্জি। ইকবাল দুররানির কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনায় ছবিটি বলিউডে মুক্তি পায় ২০০১ সালে।

 

রিয়াজ-সুস্মিতা সেন

বলিউডের ‘ইট ওয়াজ রেইনিং দ্যাট নাইট’ ছবিতে অভিনয় করেছিলেন ঢাকাই চিত্রনায়ক রিয়াজ। ভারত ও আমেরিকার যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমাটি ইংরেজি ও বাংলা ভাষায় মুক্তি পায় ২০০৫ সালে। মহেশ মাঞ্জরেকারের পরিচালনায় এ ছবিতে রিয়াজের বিপরীতে অভিনয় করেন বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন।

 

ববিতা-নাদিম

ববিতা প্রথম বাংলাদেশি তারকা হিসেবে বলিউডের ছবিতে অভিনয় করেন। যৌথ প্রযোজনার হিন্দি ‘গেহরি চোট’ ছবিতে পাকিস্তানের অভিনেতা নাদিমের সঙ্গে জুটি বাঁধেন ববিতা। পরবর্তীতে সিনেমাটি বাংলা ভাষায় ‘দূরদেশ’ নামে মুক্তি পায়। ১৯৮৩ সালে মুক্তি পাওয়া এ ছবিটি ছিল একাধারে ভারত, বাংলাদেশ, পাকিস্তান ও কানাডার যৌথ প্রযোজনায়। পরিচালনায় ছিলেন ভারতের অম্ব্রিশ সান্যাল এবং বাংলাদেশের এহতেশাম।

 

শাবানা-রাজেশ খান্না

ঢাকাই ছবির বিউটি কুইন খ্যাত অভিনেত্রী শাবানা বলিউডের ‘শত্রু’ ছবিতে অভিনয় করেছিলেন। এ অভিনেত্রীর সঙ্গে এ ছবিতে জুটি বেঁধেছিলেন বলিউড সুপার স্টার রাজেশ খান্না। ১৯৮৬ সালে মুক্তি পাওয়া ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছিল ছবিটি। প্রমোদ চক্রবর্তী পরিচালনা করেছিলেন ছবিটি।

 

রোজিনা-মিঠুন চক্রবর্তী

ঢাকাই ছবির অভিনেত্রী রোজিনা জুটি বেঁধে অভিনয় করেছিলেন বলিউডের ‘আর পার’ ছবিতে। এতে তিনি জুটি বেঁধেছিলেন বলিউড সুপার স্টার মিঠুন চক্রবর্তীর সঙ্গে। ১৯৮৫ সালে মুক্তি পায় ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবিটি। বলিউডের প্রখ্যাত চিত্রনির্মাতা শক্তি সামন্ত পরিচালনা করেন ছবিটি। ছবিটি বাংলাদেশ ও কলকাতায় বাংলা ভার্সনে মুক্তি পায় ‘অন্যায় অবিচার’ নামে।

সর্বশেষ খবর