মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা
আলাপন

সব গল্পেরই দর্শক আছে

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী ও লাক্স সুপার স্টার জাকিয়া বারী মম। অভিনয়, মডেলিং ও নৃত্য, সব মাধ্যমেই সমান পারদর্শী এ তারকা। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য দর্শকনন্দিত কাজ উপহার দিয়েছেন। বর্তমানে অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। তাঁর সঙ্গে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

সব গল্পেরই দর্শক আছে

অভিনয়শিল্পী সংঘের কার্যক্রম নিয়ে সন্তুষ্ট?

অবশ্যই, কেন না। শিল্পীদের স্বার্থ সংরক্ষণের জন্য যা যা করা দরকার সেগুলো নিয়ে বরাবরই অভিনয়শিল্পী সংঘের বর্তমান কমিটি আগেও কাজ করেছে, এখনো করে যাচ্ছে।

 

চলচ্চিত্র মাস্টার-এর শুটিং শেষ?

হ্যাঁ, এটির শুটিং শেষ অনেক আগেই। এটি রেজওয়ান শাহরিয়ার সুমিত ভাইয়ের পরিচালনায়। তার আগের সিনেমা ছিল ‘নোনা জলের কাব্য’। তো, নাসিরুদ্দিন ভাই, বাঁধন আপু, ফজলুর বাবু ভাই, শরীফ সিরাজ আমরা একসঙ্গে মিলে কাজ করেছি। এটার এক্সপেরিয়েন্স সত্যিই অনেক অসাধারণ ছিল!

 

এ সিনেমা করতে গিয়ে কিছু জটিলতায় পড়েছিলেন...

ওইখানে আটকে পড়ার অভিজ্ঞতা আমি শেয়ার করতে চাই না। তবে আমার কাছে পুরো শুটিং টাইমটাই ইনজয়েবল ছিল। আর্টের টিম, কস্টিউম, সেটের টিম সবাই মিলেমিশে কাজ করেছি।

 

মম বিভিন্ন চরিত্রে চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন। একটু অন্যরকম চরিত্রে এবার আপনাকে পাওয়া যাবে কি না?

হ্যাঁ, রিসেন্ট কাজ অর্থাৎ মাস্টার- এ একটু ডিফরেন্ট চেহারায় দর্শক আমাকে খুঁজে পাবে। সম্প্রতি বিঞ্জে একটি কাজ চলছে। নাম ‘টাইগার’। সেখানে শ্যামল মাওলা, সুমন আনোয়ার আমরা সবাই কাজ করেছি। ওইখানে একটা গানের আইটেম সংয়ে পারফর্মও করেছি। আমার ও সবার খুবই পছন্দ হয়েছে ‘পাংখা’ গানটি। এই গরমের মধ্যে সবাই গানটি খুবই শুনছে। অনেকে ইনজয় করছে গানটি।

 

একেক সময় একেক চরিত্রে...

আমি ক্যারিয়ারের শুরু থেকেই বৈচিত্র্যময় চরিত্রে কাজ করার চেষ্টা করেছি। সেটা নাটকে হোক বা অন্য মাধ্যমে। কখনো মেথেরনি, কখনো কাজের বুয়া, কখনো সিআইডি বা পুলিশ আবার কখনো রহস্যময় নারী চরিত্রে। সব চরিত্র দর্শক লুফে নিয়েছে। এবার যখন ওটিটিতে কাজ শুরু করেছি, সেখানেও চেয়েছি ভিন্ন ও চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করার। জানি না কতখানি পেরেছি। তবুও চাই সর্বদা ভিন্ন চরিত্রে কাজ করে যাওয়ার। 

 

আইটেম সং করার অভিজ্ঞতা কেমন ছিল?

ইন্টারেস্টিং! আর এটা শুধুই পারফরমেন্স। আইটেম সং বা স্টেজ পারফরমেন্সের মুডগুলো আলাদা আলাদা রকমের। সো, আইটেম সংয়ের মুড যেমন ছিল সে অনুযায়ী আমি পারফর্ম করেছি। এজ এ পারফরমার তো সেভাবেই করব।

 

অভিনয় নিয়ে মমর পরিকল্পনা কী থাকবে?

একেকটা গল্পের একেক রকম দর্শক আছে। সো, আমিও মনে করি সব গল্পের দর্শক আছে। আমি যেহেতু এখনো বেঁচে আছি তাই চেষ্টা করে যাব কাজ করে যাওয়ার।

 

সিঙ্গেল লাইফকে উপভোগ করছেন? বিয়ে করবেন কবে?

হা হা হা... এটা খুবই ব্যক্তিগত প্রশ্ন। আমি এ ধরনের প্রশ্নে একেবারেই আরামদায়ক অনুভব করছি না। তবে হ্যাঁ, জীবন সুন্দর, জীবনকে সুন্দরভাবেই উপভোগ করছি আমি এবং সেটাই তো করা উচিত, তাই না? আর বিয়ে?  এ ধরনের প্রশ্নে আমি আপাতত উত্তর দিতেও চাই না। আমি এরকমই ভালো আছি।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর