সোমবার, ২৯ জুলাই, ২০২৪ ০০:০০ টা
আলাপন

এখন কাজের প্রতি বেশি মনোযোগী

এখন কাজের প্রতি বেশি মনোযোগী

স্বল্প সময়ের ক্যারিয়ারেই নিজস্ব অভিনয় ও সৌন্দর্যে মুগ্ধতা ছড়িয়েছেন তানজিম সাইয়ারা তটিনী। ছোট পর্দায় অভিনয়ের পাশাপাশি বিজ্ঞাপনেও কাজ করছেন তিনি।  বর্তমানে ব্যস্ত রয়েছেন নানামাত্রিক চরিত্র ও গল্পের নাটকে। সাম্প্রতিক বিষয় নিয়ে তাঁর সঙ্গে কথোপকথনে - পান্থ আফজাল

 

কী নিয়ে বর্তমান ব্যস্ততা?

বেশকিছু সিঙ্গেল নাটক করছি। সবগুলোই ভিন্ন গল্প ও চরিত্রের।

 

স্বল্প সময়ের ক্যারিয়ারে আলোচনায়...

আসলেই আমি অনেক ভাগ্যবান যে, এই যে অল্প সময়েই অবস্থানটা তৈরি করে নিতে পেরেছি। সেজন্য মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা, পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানাই। আর আমার এ অবস্থানের পেছনে দর্শকের ভূমিকা তো আছেই।

 

দর্শকদের এ ভালোবাসায় কাজের গতি কি বেড়েছে?

বেড়েছে তো অবশ্যই। যেহেতু আমি একজন অভিনেত্রী।  আমার কাজের মাধ্যমে দর্শকদের ভালোবাসা পেতে চাই। তাই এখন কাজের প্রতি বেশি মনোযোগী। আমি অভিনয়ের মাধ্যমে দর্শকদের ভালোবাসা পেয়েছি। এটা আমার কাছে অনেক বড় প্রাপ্তি। আমি আশা করি, ভবিষ্যতেও দর্শকদের ভালোবাসা ধরে রাখতে পারব।

 

যেমন ধরনের গল্প এবং চরিত্রে কাজ করতে চান, সেটা পারছেন কি না?

প্রথম থেকেই আমি চেয়েছি ব্যতিক্রম চরিত্রে কাজ করেত। আর চেয়েছি বেছে বেছে কাজ করতে। সেটা পেরেছি কি না তা দর্শকই ভালো বলতে পারবেন। তবে আগামীতে সব ধরনের চরিত্র এবং গল্পে কাজ করার ইচ্ছা আছে।

 

রোমান্টিক ঘরানার নাটকেই বেশি দেখা যায়, কেন?

শুরু থেকেই আমি রোমান্টিক ঘরানার গল্পে কাজ করেছি। তাই হয়তো নির্মাতা মনে করেন আমাকে এ ধরনের গল্পেই মানাবে। তবে একজন অভিনয়শিল্পী হিসেবে বৈচিত্র্যময় গল্প-চরিত্রে কাজ করাই টার্গেট। আর আমি কিন্তু রোমান্টিক টাইপের নাটক ছাড়াও ভিন্নরকম গল্পে কাজও করেছি। সেটা হয়তোবা সবার কাছে কম মনে হয়েছে।

 

অনেক সিনিয়র নির্মাতা-অভিনয়শিল্পীর সঙ্গে কাজের সুযোগ পেয়েছেন। তাদের কাছ থেকে কেমন সহযোগিতা পান?

আমি খুবই ভাগ্যবতী। সবার কাছ থেকে অনেক বেশি সম্মান, স্নেহ, ভালোবাসা আর পূর্ণ সহযোগিতা পেয়েছি ক্যারিয়ারের প্রথম থেকেই। কখনো কোনো নেগেটিভ পরিস্থিতিতে পড়িনি। আমি যথেষ্ট বিনয়ী থাকার চেষ্টা করি এবং সবাই এটাই বলে। কিন্তু কোনো নেতিবাচক বিষয়কে আমি কখনো প্রশ্রয় দেই না।

 

ছোট পর্দার অনেকেই এখন ওটিটি বা বড় পর্দায় ঝুঁকছেন...

বড় পর্দা নিয়ে এখন ভাবছিই না। কারণ, বড় পর্দার জন্য যে পরিমাণ অভিজ্ঞতা, প্রস্তুতি দরকার, তা আমার হয়েছে বলে আমি মনে করি না। নতুন একটি ওয়েব সিরিজে কাজের কথা চলছে। যেটি সানি সানোয়ার পরিচালনা করবে। এটি বিঞ্জের। প্রায় দুই বছর ওয়েব সিরিজে কাজ করছি। আশা করি কাজটির শুটিং শিগগিরই শুরু হবে। ভালো গল্প, চরিত্রে কাজের সুযোগ হলেই বড় পর্দায় কাজ করব। দেখা যাক।

 

প্রেমে রয়েছেন? বিয়ে নিয়ে কী ভাবছেন?

আমার এখন অভিনয়ে অনেক মনোযোগ দিতে হচ্ছে। ক্যারিয়ারটাকে শক্ত ভিত্তির ওপর দাঁড় করাতে চাই। তাই এখন এসব নিয়ে ভাবছি না। আপাতত পড়াশোনা ও অভিনয় দুটোই চালিয়ে যেতে চাই। আর যেহেতু অভিনয়ের জগতে এসেছি। এমন কিছু  কাজ করে যেতে চাই, যে কাজে দর্শক আমাকে সারা জীবন মনে রাখবে।

সর্বশেষ খবর