রবিবার, ১৮ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট

শিল্পীজীবন মানুষের ভালোবাসার জীবন

রুমানা রশিদ ঈশিতা

শিল্পীজীবন মানুষের ভালোবাসার জীবন

রুমানা রশিদ ঈশিতা টেলিভিশন নাটকের অন্যতম দর্শকপ্রিয় একজন অভিনেত্রী। টিভি নাটকে তাঁর পথচলা অনেক বছরের। অবশ্য আগের মতো এখন নাটকে এ জনপ্রিয় শিল্পীকে দেখা যায় না বললেই চলে। তাঁর বলা কথা তুলে ধরা হলো-

 

কাজ কমিয়ে দেওয়ার পরও মানুষের ভালোবাসা পাওয়াটাকে কীভাবে দেখেন?

আমি মনে করি মানুষের ভালোবাসা পাওয়ার মতো বড় আর কিছু নেই। মানুষ আমাকে এতটা ভালোবাসেন, এর চেয়ে বড় প্রাপ্তি কি আর হতে পারে? কাজ কম বা বেশি বড় কথা নয়, ভালো কাজের সংখ্যাটা কত সেটাই বড় কথা। দর্শকরা কিন্তু ভালো কাজটাকে মনে রাখেন। এখনো কাজ করতে চাই, কিন্তু ভালো কাজ হতে হবে।

 

টিভি নাটকে লম্বা জার্নি আপনার, সেই অভিজ্ঞতার কথা জানতে চাই-

বিটিভি থেকেই আমার শুরু। এক সময় বিটিভিতে অনেক কাজ করেছি। প্যাকেজ আসার পরও অনেক কাজ করেছি। বিটিভিতে গেলে নষ্টালজিক হয়ে পড়ি। বিটিভিকে মিস করি অনেক। বিটিভির সবরকমের সুব্যবস্থার কথা বলতেই হয়। সবকিছু বদলায়। আমরাও বড় হচ্ছি। কাজের পরিধি বেড়েছে। লম্বা জার্নির পেছনে ফিরে তাকালে অনেক কথা মনে পড়ে। কত অভিজ্ঞতা এক জীবনে হয়েছে কাজ করতে গিয়ে। এটুকু বলব- শিল্পীজীবন হলো মানুষের ভালোবাসার জীবন। কাজ দিয়ে মানুষের মাঝে বেঁচে থাকা যায়।

 

দর্শকরা আপনাকে অনেক মিস করেন, তা বিশ্বাস করেন?

অবশ্যই। আমিও দর্শকদের মিস করি। তাদের জন্যই মাঝে মাঝে কাজ করি। এজন্য ভালো স্ক্রিপ্টের অপেক্ষায় থাকি। আসলে জীবনের প্রায়োরিটি তো বদলে যায়। জীবন তো চলমান। আমার দুই সন্তান। তাদের জন্য অনেক সময় বের করতে হয়। সবকিছুর পরও দর্শকদের মিস করার কথা ভেবে আমিও সময় বের করি। আমিও তাদের মিস করি।

 

শক্তিশালী গল্প ভালো নাটকের বেলায় কতটা ভূমিকা রাখে?

একটি নাটকের মূল জায়গা হচ্ছে গল্প। গল্প ভালো হলেই শিল্পীরা ভালো অভিনয় করতে পারেন। গল্প সংকট বিষয়টি আমাদের থেকে গেছে। কাজেই ভালো ভালো গল্পের নাটক বেশি বেশি হলে আমাদের নাটকের উপকার হবে।

 

এখনকার কাজগুলো দেখেন, কেমন লাগে?

দেখি। অনেক ভালো গল্পের নাটক হচ্ছে, নাটকের গল্পটা আসল। তারপর পরিচালনা এবং অভিনয়। নাটকের গল্প শক্তিশালী হলে দর্শকরা অবশ্যই দেখবেন। এ ধরনের কাজ বেশি বেশি চাই। তাহলে দর্শক ফিরে আসবে।

সর্বশেষ খবর