বুধবার, ২১ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট : মেহজাবীন

সব মানুষের ব্যক্তি স্বাধীনতা থাকা প্রয়োজন

সব মানুষের ব্যক্তি স্বাধীনতা থাকা প্রয়োজন

আগামী সেপ্টেম্বর মাসে টরেন্টোতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে মেহজাবীনের প্রথম অভিনীত সিনেমা ‘সাবা’র। এ ছাড়া এ অভিনেত্রী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনেও সমর্থন দিয়েছিলেন। এসব বিষয়ে তাঁর বলা  কথা তুলে ধরেছেন - আবদুল কাদের

 

আপনার অভিনীত প্রথম সিনেমা ‘সাবা’ নিয়ে কিছু বলুন।

মুক্তির আগেই এ ছবিটি টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাচ্ছে। উৎসবের ডিসকভারি প্রোগ্রামে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে চলচ্চিত্রটি। বিষয়টি ভাবতেই অন্যরকম ভালো লাগছে।

 

এতে আপনার প্রতিক্রিয়া কেমন?

আমার জন্য খবরটি  ভীষণ ভালো লাগার। প্রবাসে যারা আছেন, বিশেষ করে কানাডায় যারা আছেন এবং ওই উৎসবে যারা অংশ নেবেন- তারা ‘সাবা’ সিনেমাটি দেখতে পারবেন। সেখানে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। এটি আমার জন্য সত্যিই গর্ব করার মতো বিষয়। কেননা সাবা আমার প্রথম সিনেমা। এ উৎসবে সারা বিশ্ব থেকে আসা ২৫টি সিনেমা প্রদর্শিত হবে। সেখানে আমার সিনেমাও থাকছে। আমার জন্য এটি বড় পাওয়া, বড় অর্জন।

 

ছবিটিতে অভিনয়ের অভিজ্ঞতা কেমন?

প্রথম সিনেমায় অভিনয়ের অনুভূতিটা আলাদা। আবার পরিচালক মাকসুদ হোসাইনেরও প্রথম সিনেমা এটা। এ সিনেমার বাজেট আকাশচুম্বী না। ভালো গল্পে অভিনয় করার ইচ্ছা ছিল। তা পেরেছি। সব শ্রেণির দর্শকের সাবা সিনেমার গল্পে কানেক্ট করা যাবে। পুরো টিম ভালো করেছে। আমার যতটুকু অভিনয় করার ক্ষমতা ছিল তা করেছি। সব মিলিয়ে এক দারুণ অভিজ্ঞতা হয়েছে আমার।

 

আন্দোলনের সময় ছাত্র-জনতার পক্ষে কথা বলেছেন, কেন?

আমি মনে করি সবকিছুর ওপর সব মানুষের ব্যক্তি স্বাধীনতা থাকা প্রয়োজন। দিন শেষে অন্যায়ের প্রতিবাদ করতে হবে। ছাত্রদের আন্দোলনকে সমর্থন করেছি। নিজের মতো করে প্রতিবাদ করেছি।

 

রাজনৈতিক পটপরিবর্তন নিয়ে আপনার অনুভূতি কী?

দেশ নতুন করে স্বাধীন হয়েছে। ছাত্র-জনতার বিজয়ের দিন ঘর থেকে বের হয়েছি আমিও। নিজে বের হয়ে সবার আনন্দ-উল্লাস দেখেছি। জীবনে এমন ঘটনা দেখাও অনেক  আনন্দের।

সর্বশেষ খবর