রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট

জীবনকে সুন্দরভাবেই উপভোগ করছি

জাকিয়া বারী মম

জীবনকে সুন্দরভাবেই উপভোগ করছি

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী ও লাক্স সুপার স্টার জাকিয়া বারী মম। অভিনয়, মডেলিং ও নৃত্য- সব মাধ্যমেই সমান পারদর্শী এ তারকা। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য দর্শকনন্দিত কাজ উপহার দিয়েছেন।  ছাত্র-আন্দোলনে যেমন ছিলেন সরব তেমনি বন্যাদুর্গতদের পাশেও দাঁড়িয়েছেন। তাঁর সঙ্গে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

সবার মতো আপনিও বানভাসি মানুষের পাশে আছেন...

দেশের এ পরিস্থিতিতে তো সবারই বাসভাসি মানুষের পাশে থাকা উচিত। তাই অন্য সবার মতো আমিও চেষ্টা করে যাচ্ছি। আমি আহ্বান করছি, আসুন বন্যার্ত অসহায় মানুষের পাশে এসে দাঁড়াই।

 

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে রাজপথে ছিলেন। নতুন বাংলাদেশের কাছে প্রত্যাশা কী?

সারা জীবন ন্যায্য দাবির সঙ্গেই ছিলাম। এখনো আছি। তাই প্রথম থেকেই শিক্ষার্থীদের যৌক্তিক দাবির সঙ্গে ছিলাম। এখন নতুন বাংলাদেশ পেয়েছি। কোনো ধরনের সহিংসতা কিংবা বিভাজন চাই না। সবার কাছে অনুরোধ, কেউ কোনো ধরনের বিভাজন করবেন না। দেশটা আমাদের সবার। আমরা সবাই এদেশের নাগরিক। দেশকে সুন্দর করার দায়িত্বও আমাদের সবার। আর সর্বস্তরে দুর্নীতি বন্ধ হোক। শিক্ষার্থীরা অত্যন্ত বিচক্ষণ ও মেধাবী। তাদের প্রতি আমার গভীর বিশ্বাস আছে।

 

অভিনয় শিল্পী সংঘ থেকে সরে দাঁড়ালেন কেন?

এটা আসলে আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। তাই বলে সংগঠনের কোনো শিল্পীর সঙ্গে তো সম্পর্ক বাদ দিইনি। সবার সঙ্গে আমার সুসম্পর্ক আছে, থাকবে। আমি মনে করি একেকজনের মতামত থাকতেই পারে। ভালো লাগা থাকতেই পারে, অবস্থান ভিন্ন হতে পারে, তবে কারও কাছ থেকে অন্ধত্ব আশা করি না। কোনোকিছুর প্রতি অন্ধত্ব ভালো না। শিল্পী, কবি, লেখকরা দেশের সম্পদ। তাদের সবাই ভালোবাসেন। সেভাবেই তাদের পথচলা ও কাজ করা উচিত।

 

চলচ্চিত্র মাস্টার-এর শুটিং শেষ?

হ্যাঁ, অনেক আগেই। এটি রেজওয়ান শাহরিয়ার সুমিত ভাইয়ের পরিচালনায়। নাসিরুদ্দিন ভাই, বাঁধন আপু, ফজলুর বাবু ভাই, শরীফ সিরাজ- আমরা একসঙ্গে মিলে কাজ করেছি। এটার এক্সপেরিয়েন্স সত্যিই অনেক অসাধারণ ছিল।

 

একটু অন্যরকম চরিত্রে পাওয়া যাবে কি না?

মাস্টার-এ একটু ডিফারেন্ট চেহারায় দর্শক আমাকে খুঁজে পাবে।

 

অভিনয় নিয়ে মমর পরিকল্পনা কী থাকবে?

একেকটা গল্পের একেক রকম দর্শক আছে। সো, আমিও মনে করি সব গল্পের দর্শক আছে। আমি যেহেতু এখনো বেঁচে আছি তাই চেষ্টা করে যাবও কাজ করে যাওয়ার।

 

সর্বশেষ খবর